বাংলা নিউজ > ময়দান > একটি বদল ঘটিয়েই বিলেত সফরে একাধিক শতরান করতে পারেন ভারতীয় তারকা, দাবি গাভাসকরের
সুনীল গাভাসকর। ছবি: পিটিআই (PTI)
সুনীল গাভাসকর। ছবি: পিটিআই (PTI)

একটি বদল ঘটিয়েই বিলেত সফরে একাধিক শতরান করতে পারেন ভারতীয় তারকা, দাবি গাভাসকরের

  • এর আগে ইংল্যান্ডে একটি মাত্র টেস্টই খেলেছেন ভারতীয় তারকা।

ইংল্যান্ড সফরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নপ ফাইনাল বাদেও জো রুটদের বিরুদ্ধে পাঁচ টেস্টের লম্বা সিরিজ খেলবে ভারতীয় দল। ইংল্যান্ডের বিরুদ্ধে বিগত তিন সিরিজে বারংবার পর্যদুস্ত হত হয়েছে ভারতীয় দল বিশেষ করে ভারতীয় ব্যাটসম্যানদের।

এই সফরে ভারতীয় দলের ওপেনিং জুটি নিয়েও অনেক বিশেষজ্ঞই নিজেদের আশঙ্কা প্রকাশ করেছেন। তরুণ শুভমন গিলের এটাই প্রথম ইংল্যান্ড সফর। অপরদিকে রোহিত শর্মা ইংল্যান্ডের মাটিতে এখনও অবধি একটিমাত্র টেস্ট ম্যাচই খেলেছেন। তাই ওই পরিবেশে তাঁদের অনভিজ্ঞতা ভারতীয় দলকে সমস্যায় ফেলতে পারে বলেই দাবি করছেন অনেকে। 

তবে বিশেষ করে রোহিতের ক্ষেত্রে প্রথম কয়েক ওভার ক্রিজে টিকে থাকাই গুরুত্বপূর্ণ হতে চলেছে বলে মনে করেন ভারতীয় কিংবদন্তি সুনীল গাভাসকর। তিনি বলেন, ‘ওর (রোহিত) ক্ষেত্রে প্রথম দুই তিন ওভার সমস্যার সৃষ্টি করে। ওই ওভারগুলোয় ওর পা ঠিক করে চলে না, তাই বলের লাইনেও পৌঁছাতে পারে না। কিন্তু কয়েক ওভার টিকে গেলে ওর যদি একবার পা চলতে শুরু করে, তাহলেই ওকে নিজের ছন্দে দেখা যাবে।’

অস্ট্রেলিয়া সফরে প্যাট কামিন্স, মিচেল স্টার্কদের বিরুদ্ধে বেশি রান করতে না পারলেও, অজি বোলারদের গতির বিরুদ্ধে রোহিতের ব্যাটিংয়ে আপ্লুত ভারতীয় কিংবদন্তি। তবে ইংল্যান্ডের মাটিতে সাফল্য পেতে তাঁর খেলায় সামান্য বদল করার উপদেশ দেন গাভাসকর। ‘ও সবসময় বোলারদের বিরুদ্ধে আগ্রাসী ভঙ্গিমায় ব্যাটিং করতে চায়। ফলে অনেক সময়ই ভুল শট খেলে উইকেট হারায়। ও যদি এই দিকে একটু নজর দিতে পারে তাহলে আমার মনে হয় পাঁচ ম্যাচের সিরিজে ও তিনটি শতরানও করতে পারে।’ দাবি প্রাক্তন ভারতীয় ওপেনারের।

বন্ধ করুন