বাংলা নিউজ > ময়দান > উথাপ্পাকে খেলাও, IPL 2021-এ ধোনিকে বলে আত্মত্যাগ করেছিলেন রায়না!

উথাপ্পাকে খেলাও, IPL 2021-এ ধোনিকে বলে আত্মত্যাগ করেছিলেন রায়না!

সুরেশ রায়না ও মহেন্দ্র সিং ধোনি 

২০২১ সালের আইপিএলে চেন্নাই দলে সুরেশ রায়নার জায়গায় রবিন উথাপ্পাকে সুযোগ দেওয়া হয়েছিল এবং তিনি কিছু ভালো ইনিংসও খেলেছিলেন। চেন্নাই দলও সেই মরশুমে চ্যাম্পিয়নও হয়েছিল। আইপিএল ২০২১-এ, দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ম্যাচে সুরেশ রায়নার জায়গায় চেন্নাইয়ের হয়ে খেলেছিলেন রবিন উথাপ্পা।

সুরেশ রায়না আইপিএল ইতিহাসের অন্যতম সফল ব্যাটসম্যান। চেন্নাই সুপার কিংসের প্রাক্তন এই তারকাকে মিস্টার আইপিএল বলা হয়ে থাকে। এই টুর্নামেন্টে তিনি ২০০টি ইনিংস খেলে পাঁচ হাজারের বেশি রান করেছেন। এই সময়ে তিনি একটি সেঞ্চুরি ও ৩৯টি হাফ সেঞ্চুরিও করেছেন। যাইহোক, তাঁকে একটা সময়ে চেন্নাইয়ের প্লেয়িং একাদশ থেকে বাদ দেওয়া হয়েছিল এবং এর পরে তিনি আর কোনও ম্যাচ খেলেননি। সুরেশ রায়নাকে দল থেকে বাদ দেওয়ায় ভক্তদের সমালোচনার মুখেও পড়তে হয়েছিল ধোনিকে। এবার এ নিয়ে খোলামেলা কথা বলেছেন সুরেশ রায়না।

২০২১ সালের আইপিএলে চেন্নাই দলে সুরেশ রায়নার জায়গায় রবিন উথাপ্পাকে সুযোগ দেওয়া হয়েছিল এবং তিনি কিছু ভালো ইনিংসও খেলেছিলেন। চেন্নাই দলও সেই মরশুমে চ্যাম্পিয়নও হয়েছিল। আইপিএল ২০২১-এ, দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ম্যাচে সুরেশ রায়নার জায়গায় চেন্নাইয়ের হয়ে খেলেছিলেন রবিন উথাপ্পা। টসের সময় ধোনি বলেছিলেন রায়না ফিট নন। তবে এর পর আর চেন্নাই দলে ফেরেননি সুরেশ রায়না।

রবিন উথাপ্পার সঙ্গে কথোপকথনের সময়, সুরেশ রায়না প্রকাশ করেছিলেন যে ডান-হাতি ব্যাটসম্যানকে সুযোগ দেওয়া একটি কৌশলগত পদক্ষেপ ছিল এবং CSK অধিনায়ক ধোনি তাঁর সঙ্গে সে বিষয়ে পরামর্শ নিয়েছিলেন। রবিন উথাপ্পার সঙ্গে জিও সিনেমার জন্য একটি ইন্টারঅ্যাকশনের সময় সুরেশ রায়না বলেছিলেন, ‘যখন এমএস ধোনি এবং আমি কথা বলেছিলাম, আমি তাঁকে পরামর্শ দিয়েছিলাম ‘আপনাকে (রবিন উথাপ্পাকে) একটি সুযোগ দেওয়া উচিত।’ তিনি (ধোনি) তোমাকে দলে নেওয়ার জন্য আমার কাছ থেকে অনুমতি নিয়েছিলেন এবং আমি তাঁকে বলেছিলাম, ‘এই খেলোয়াড় (রবিন উথাপ্পা) তোমাকে ফাইনাল জেতাবে, বিশ্বাস করুন।’

সুরেশ রায়না আরও বলেছিলেন যে ধোনি শেষ পর্যন্ত সুরেশ রায়নাকে সুযোগ দিতে চেয়েছিলেন। যাইহোক, রায়না বলেছিলেন যে উথাপ্পা ম্যাচ খেলার যোগ্য এবং ধোনি সেই বিষয়ে সম্মতি দেন। সুরেশ রায়না সেই ঘটনা স্মরণ করে বলেন, ‘এমএস ধোনি বলেছিলেন, ‘দেখুন আমরা ২০০৮ সাল থেকে একসঙ্গে খেলেছি কিন্তু আমি এই মরশুমে জিততে চাই। এখন, আপনি আমাকে বলুন কী করব।’ আমি তাঁকে বলেছিলাম, ‘রবিনকে তিন নম্বরে সুযোগ দিন এবং নিশ্চিত করুন যে সে যেন থাকে। ফাইনাল পর্যন্ত একাদশে। জিতলে সিএসকে জিতবে। আমি খেলি বা উথাপ্পা, রবিন আর রায়না একই।’

IPL 2021-এ রবিন উথাপ্পা চার ম্যাচে ১৩৬.৯০ স্ট্রাইক রেটে ১১৫ রান করেছিলেন কারণ CSK ফাইনালে কলকাতা নাইট রাইডার্সকে ২৭ রানে পরাজিত করে শিরোপা জিতেছিল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

Garlic Benefits: রসুন খান? নিয়মিত খেলে কী কী উপকার পাবেন, ধারণা আছো তো? কংগ্রেসের সঙ্গে কোনও সমঝোতা নয়, উত্তর–পূর্ব রাজ্যে একক হাঁটতে চায় তৃণমূল আসছে আইপিএলের মরশুম, তার আগেই ধোনির সঙ্গে খোশমেজাজে আরিয়ান, করলেন কী আলোচনা? ট্রাম্পের বিজয়রথ থামিয়ে ওয়াশিংটন ডিসির রিপাবলিকান প্রাইমারিতে জয় নিকির ফোনের আসক্তির জন্য বিপদে পড়েন, তবুও সর্বক্ষণের সঙ্গীকে কাছছাড়া করতে নারাজ মমতা ‘‌যেখানে দাঁড়াবে সেখানে হারাব’‌, অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে চ্যালেঞ্জ ছুঁড়লেন কল্যাণ যাবতীয় নির্দেশ পালন করার বার্তা কমিশনের ফুলবেঞ্চের, আজ দলগুলির সঙ্গে বৈঠক আজ স্বামী-স্ত্রীর সম্পর্কের মধ্যে প্রেম বাড়বে, দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল ‘আমার আগের মন্তব্য হয়তো মোদীকে খুশি করতে পারেনি’, মুখ খুললেন সাধ্বী প্রজ্ঞা ইশা, আকাশ নাকি অনন্ত, কার শ্বশুরবাড়ি সব থেকে বড়লোক?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.