বাংলা নিউজ > ময়দান > ২০০৭ সাল থেকে উইন্ডিজকে টানা ১১ ODI দ্বিপাক্ষিক সিরিজে হারিয়ে নয়া নজির ভারতের

২০০৭ সাল থেকে উইন্ডিজকে টানা ১১ ODI দ্বিপাক্ষিক সিরিজে হারিয়ে নয়া নজির ভারতের

বুধবার আমদাবাদে বড় জয় পায় ভারত। একই সঙ্গে সিরিজ জিতল তারা। ছবি: পিটিআই

শেষ বার ভারতকে দ্বিপাক্ষিক ওডিআই সিরিজে ২০০৬ সালে হারিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। সেই বার ৪-১ ব্যবধানে ভারতকে হারিয়েছিল ক্যারিবিয়ান ব্রিগেড। তার পর থেকে আর কোনও দ্বিপাক্ষিক ওডিআই সিরিজে ভারতের বিরুদ্ধে কখনও জেতেনি ওয়েস্ট ইন্ডিজ।

ক্রিকেট ইতিহাসে এক অনবদ্য নজির গড়ে ফেলেছে ভারত। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২০০৭ সাল থেকে টানা ১১ টি দ্বিপাক্ষিক ওডিআই সিরিজ জিতেছে টিম ইন্ডিয়া। এক বারও ভারতকে হারাতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ।  বুধবারও তিন ম্যাচের ওডিআই সিরিজে ১ ম্যাচ বাকি থাকতে ২-০ জিতে গেল রোহিত শর্মা ব্রিগেড।

শেষ বার ভারতকে দ্বিপাক্ষিক ওডিআই সিরিজে ২০০৬ সালে হারিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। সেই বার ৪-১ ব্যবধানে ভারতকে হারিয়েছিল ক্যারিবিয়ান ব্রিগেড। তার পর থেকে আর কোনও দ্বিপাক্ষিক ওডিআই সিরিজে ভারতের বিরুদ্ধে জেতেনি ওয়েস্ট ইন্ডিজ।

বুধবার দ্বিতীয় ওডিআই-এও দুরন্ত ছন্দে জয় ছিনিয়ে নিল ভারত। সেই সঙ্গে ৩ ম্যাচের ওডিআই সিরিজের ১ ম্যাচ বাকি থাকতেই ২-০ পকেটে পুড়ে ফেলল রোহিত শর্মার টিম। মূলত বোলাররাই এই সিরিজে নজর কেড়েছেন। বুধবার দুরন্ত ছন্দে ৪ উইকেট তুলে নেন প্রসিধ কৃষ্ণ। ম্যাচের সেরাও হন তিনি। 

টসে জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। প্রথমে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ২৩৭ রান করে রোহিত শর্মার টিম। জবাবে ব্যাট করতে নেমে ১০ উইকেট হারিয়ে ১৯৩ রান করে ওয়েস্ট ইন্ডিজ। বুধবার ৪৪ রানে জিতে ম্যাচের পাশাপাশি সিরিজও পকেটে পুড়ে ফেলে ভারত।

বন্ধ করুন