বাড়ি > ময়দান > গড়াপেটায় যুক্ত তিন শ্রীলঙ্কান ক্রিকেটার! তদন্ত চালাচ্ছে ICC
প্রতীকী ছবি।
প্রতীকী ছবি।

গড়াপেটায় যুক্ত তিন শ্রীলঙ্কান ক্রিকেটার! তদন্ত চালাচ্ছে ICC

  • শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রীর মন্তব্যের সত্যতা স্বীকার করে নেয় ওদেশের ক্রিকেট বোর্ড।

তিন শ্রীলঙ্কান ক্রিকেটারের বিরুদ্ধে ম্যাচ গড়াপেটার তদন্ত চালাচ্ছে আইসিসি। শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী দালাস আলাহাপ্পেরুমা অত্যন্ত আক্ষেপের সঙ্গে এখবর জানান। খবরের সত্যতা স্বীকার করে নেওয়া হয় শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের তরফেও।

দালাস জানান, দুর্নীতিতে যুক্ত থাকার সন্দেহে অন্তত তিনজন শ্রীলঙ্কান ক্রিকেটারের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা। এই তিনজন ম্যাচ গড়াপেটায় যুক্ত রয়েছেন বলে সন্দেহ করছে আইসিসি। ক্রীড়ামন্ত্রী আক্ষেপ প্রকাশ করেন খেলাধুলার জগৎ ও খেলোয়াড়দের নৈতিক অবক্ষয়ের জন্য। যদিও দালাস স্পষ্ট করে জানাননি যে, এই তিন ক্রিকেটার বর্তমান দলের, নাকি প্রাক্তন।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড পরে নিশ্চিত করে দেয় যে, বর্তমান দলের কোনও ক্রিকেটারের বিরুদ্ধে আইসিসির কোনও অভিযোগ নেই। ক্রীড়ামন্ত্রীর উল্লেখ করা তিন ক্রিকেটারই ইতিমধ্যে খেলা ছেড়ে দিয়েছেন। অর্থাৎ, তিন প্রাক্তন ক্রিকেটারের বিরুদ্ধে আইসিসি তদন্ত চালাচ্ছে।

শ্রীলঙ্কা বোর্ডের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়, 'শ্রীলঙ্কা ক্রিকেটের জোরালো বিশ্বাস সম্মানীয় ক্রীড়ামন্ত্রী যাঁদের বিরুদ্ধে আইসিসির দুর্নীতি দমন শাখার তদন্ত শুরুর কথা উল্লেখ করেছেন, তাঁরা প্রাক্তন ক্রিকেটার। তাঁদের কেউই বর্তমান জাতীয় দলের খেলোয়াড় নন।'

কিছুদিন আগে মাদক রাখার দায়ে শ্রীলঙ্কান পেসার শেহান মদুশঙ্কার গ্রেফতার হওয়া প্রসঙ্গে ক্রীড়ামন্ত্রী বলেন, ‘এটা অত্যন্ত দুঃখজনক ঘটনা। দেশের অনেক প্রত্যাশা ছিল ওর কাছ থেকে।’

বন্ধ করুন