বাংলা নিউজ > ময়দান > প্রায় ১ বছর পর ফিরলেন ভারতের আতঙ্ক বোল্ট, বিশ্বকাপে কেনকে পাওয়ার আশা ছাড়ছে না NZ

প্রায় ১ বছর পর ফিরলেন ভারতের আতঙ্ক বোল্ট, বিশ্বকাপে কেনকে পাওয়ার আশা ছাড়ছে না NZ

কেন উইলিয়ামসন ও ট্রেন্ট বোল্ট। 

প্রায় এক বছর পর নিউজিল্যান্ড দলে সুযোগ পেলেন ট্রেন্ট বোল্ট। ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবেন কিউয়ি পেসার। পাশাপাশি উইলিয়ামসনকে বিশ্বকাপে পেতে মরিয়া কিউয়ি কোচ।

প্রায় এক বছর পর নিউজিল্যান্ড জাতীয় দলে ফিরলেন ট্রেন্ট বোল্ট। গত বছর নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের চুক্তি ভঙ্গ করে বিগ ব্যাশ লিগে খেলতে যান এই পেসার। তারপর থেকেই নিউজিল্যান্ড দলের বাইরে ছিলেন বোল্ট। একাধিক সিরিজ থাকলেও তাকে দলে রাখার প্রয়োজন মনে করেনি নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। এবার ওডিআই বিশ্বকাপের ঠিক আগে দলে জায়গা পেলেন এই পেসার।

ভারতের মাটিতে বিশ্বকাপ খেলতে আসার আগে ইংল্যান্ডের বিরুদ্ধে চার ম্যাচের ওডিআই সিরিজ খেলবে নিউজিল্যান্ড। আর এই ইংল্যান্ড সফরের জন্য জায়গা পেলেন বোল্ট। আগামী ৮ সেপ্টেম্বর থেকে শুরু হবে ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড ওডিআই সিরিজ। চলবে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। দুই দল চারটি ওডিআই ম্যাচ খেলবে। তারপর বাংলাদেশের বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজ খেলতে আসবে তারা। বাংলাদেশ সফর হয়ে বিশ্বকাপের জন্য ভারতের মাটিতে পা রাখবে কউয়িরা।

আসন্ন ওডিআই বিশ্বকাপ শুরু হবে ৫ অক্টোবর থেকে। আর প্রথম ম্যাচেই কিউয়িরা মুখোমুখি হবে ইংল্যান্ডের বিরুদ্ধে। তাই বিশ্বকাপে নামার আগে এই সিরিজ যে বেশ গুরুত্ব পাচ্ছে তা বলার অপেক্ষা রাখে না। আর সেই কারণেই বিশ্বকাপের কথা মাথায় রেখে ইংল্যান্ড সফরের জন্য বোল্টকে দলে রাখার সিদ্ধান্ত নিল কিউয়ি বোর্ড। ১৫ জনের এই দলে জায়গা পেয়েছেন- টম লাথাম (অধিনায়ক), ফিন অ্যালেন, ট্রেন্ট বোল্ট, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, ম্যাট হেনরি, কাইল জেমিসন, অ্যাডাম মিলনে, ড্যারিল মিচেল, হেনরি নিকোলস, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, টিম সাউদি ও উইল ইয়ং।

তবে এই সিরিজেও সুযোগ পাননি নিউজিল্যান্ডের সিনিয়র ক্রিকেটার কেন উইলিয়ামসন। আর এতেই প্রশ্ন উঠেছে আসন্ন বিশ্বকাপে খেলতে পারবেন কিনা তিনি। কারণ সামনেই বিশ্বকাপ। কিন্তু তার আগেও দলে নিউজিল্যান্ড ইংল্যান্ড সফরে যাচ্ছে, কিন্তু সেই দলে নেই তিনি। ফলে কিউয়ি সমর্থকদের উৎকন্ঠা আরও বাড়ছে। তবে খুশির খবর একটাই যে, গত কয়েক দিন আগেই জাতীয় দলের প্রস্তুতি শিবিরে যোগ দেন উইলিয়ামসন। সেখানে রিহ্যাবে রয়েছেন তিনি। ধীরে ধীকে নিজেকে ফিট করে নেওয়ার দিকে এগোচ্ছেন।

তবে বিশ্বকাপ থেকে উইলিয়ামসন যাতে ছিটকে না যান, তার জন্য সব রকম চেষ্টা চালাচ্ছে কিউয়ি বোর্ড। যদিও তিনি বিশ্বকাপ খেলতে পারবেন কিনা তা এখনও সরকারি ভাবে জানানো হয়নি। বিশ্বকাপের বাকি আর দুই মাস। উইলিয়ামসনের শারিরীক অবস্থা বলছে এখনও বোলারদের মুখোমুখি হওয়ার জন্য পুরোপুরি তৈরি নন তিনি। তবে অন্যতম সেরা এই ব্যাটারকে নিয়ে বেশ আশাবাদী নিউজিল্যান্ড কোচ। পুরোপুরি সুস্থ না হলেও তাকে রাখতে চান স্কোয়াডে। তবে এই প্রসঙ্গে কিউয়ি কোচ গ্যারি স্টিড বলেছেন, ‘আমরা তাকে বিশ্বকাপে দলে পেতে যথাসাধ্য চেষ্টা করবো। বিশ্বকাপে সে থাকতে পারবে কিনা তা পর্যবেক্ষণের জন্য তাকে আমরা দলের সঙ্গে নিয়েছি। ওর শারীরিক উন্নতি হচ্ছে। আমরা কিছু দিনের মধ্যেই চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে নেব।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ জুলাইয়ের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ জুলাইয়ের রাশিফল বিয়ের ৩৩ বছর পার! বউকে আজও কতটা আগলে রাখেন শাহরুখ? প্রমাণ দেবে এই ভিডিয়ো বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ জুলাইয়ের রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ জুলাইয়ের রাশিফল Paris Olympics শুরুর আগেই ধাক্কা, অসুস্থতার কারণে ছিটকে গেলেন শীর্ষ বাছাই সিনার 'ইন্ডিয়া'র আগে রাখলেন বাংলাকে, 'উলটো পথে' হেঁটে বড় সিদ্ধান্ত মমতার কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ জুলাইয়ের রাশিফল ‘বিরাট সবই জিতেছে, শুধুই একটা জিনিস’, পাকিস্তানে কোহলিকে খেলতে দেখতে চান ইউনিস সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.