বাংলা নিউজ > ময়দান > US Open: আউট গতবারের জয়ী বিশ্বের এক নম্বর ইগা, সহজ জয় জোকারের, বিজয়ী বোপান্না

US Open: আউট গতবারের জয়ী বিশ্বের এক নম্বর ইগা, সহজ জয় জোকারের, বিজয়ী বোপান্না

আউট ইগা (USA TODAY Sports via Reuters Con)

ডাবলসে জিতলেও মিক্সড ডাবলস থেকে ছিটকে গেলেন রোহন বোপান্না। 

অপ্রত্যাশিত ভাবে ইউএস ওপেন থেকে ছিটকে গেলেন বিশ্বের এক নম্বর প্লেয়ার ইগা শিয়োনটেক। এর সঙ্গেই তিনি একনম্বর স্থান হারাবেন বিশ্বের। লাটভিয়ার বর্ষীয়ান জেলেনা ওস্টাপেন্কোর কাছে চতুর্থ রাউন্ডে ৩-৬, ৬-৩, ৬-১ সেটে হেরে যান ইগা। অন্যদিকে ইতিহাসের দিকে দৌড়ে যাওয়া নোভাক জকোভিচ জিতেছেন সহজেই। ৪০ পেরিয়েও ফিট রোহন বোপান্না পৌঁছে গিয়েছেন কোয়ার্টার ফাইনালে। 

পোল্যান্ডের ইগা এখনও পর্যন্ত চারটি গ্র্যান্ডস্ল্যাম জিতেছেন। কিন্তু এদিন শুরু থেকেই বিবর্ণ ছিলেন তিনি। বিশেষত তৃতীয় সেটে কার্যত অসহায় আত্মসমর্পণ করেন। কেন খারাপ খেললেন ম্যাচের শেষে সেটার কোনও সদুত্তর দিতে পারেননি তিনি। তাঁর জায়গায় বিশ্বের নতুন এক নম্বর হবেন বেলারুশের আরিনা সাবালেঙ্কা। মজার বিষয় হল, জেলেনা এই নিয়ে চারবার খেলে চারবারই জিতলেন ইগা। কোয়ার্টার ফাইনালে তাঁর সঙ্গে আমেরিকার কোকো গফের লড়াই হবে। 

অন্যদিকে গত রাউন্ডে ম্যারাথন পাঁচ সেটে জেতার পর এদিন সহজেই জয় পেয়েছেন বিশ্বের দুই নম্বর নোভাক জকোভিচ। কোয়ালিফায়ার বর্ণা গোজোকে ৬-২, ৭-৫, ৬-৪ সেটে হারিয়ে দিয়েছেন তিনি। এদিন মাত্র ১২টি আনফর্স এরর করেন তিনি। জেতার পর স্বাভাবিক ভাবেই খুশি তিনি। এরপর তাঁর লড়ার আমেরিকার টেলর ফ্রিৎজের বিরুদ্ধে। নয় নম্বর বাছাই ফ্রিৎজের বিরুদ্ধে ৭-০ ক্যারিরার রেকর্ড জকোর। ফলে স্বাভাবিকভাবেই তিনি ফেভারিট। অন্যদিকে আমেরিকার দুই তারকা টিয়াফো ও শেলটন খেলবেন আরেক কোয়ার্টারে। তাদের মধ্যে যে জিতবে তার সঙ্গে লড়াই হবে জোকার ও ফ্রিৎজের বিজয়ীর। ড্রয়ের অন্যদিকে আছেন আলকারাজ। সবকিছু ঠিকঠাক চললে রবিবার মুখোমুখি হবেন জোকার ও আলকারাজ।

অন্যদিকে ভারতের পতাকা ইউএস ওপেনে এখনও ধরে রেখেছেন রোহন বোপান্না। তাঁর অস্ট্রেলিয়ান পার্টনার ম্যাথিউ এবডেনের সঙ্গে কোয়ার্টার ফাইনালে পোঁছে গিয়েছেন তিনি। জুলিয়ান ক্যাশ ও হেনরি প্যাটেনের জুটিকে হারিয়েছেন ষষ্ঠ বাছাইরা। স্কোরলাইন ৬-৪, ৬-৭ (৫), ৭-৬ (১০-৬)। দুই ঘণ্টা ২২ মিনিট ধরে চলে এই খেলা। এর আগে উইম্বলডনে সেমিতে গিয়েছিলেন তারা। কোয়ার্টারে যদিও তারা সম্ভবত শীর্ষ বাছাইয়ের মুখোমুখি হবেন। ৪৩ বছর বয়সেও এখনও ভারতের প্রতিনিধিত্ব করে চলছেন বোপান্না। তবে মিক্সড ডাবলসে আউট হয়ে গিয়েছেন তিনি। ইন্দোনেশিয়ার আলদিলা সুতজিয়াদির সঙ্গে জুড়িতে খেলছিলেন তিনি। কিন্তু হেরে গিয়েছেন ২-৬, ৫-৭ স্কোরলাইনে আমেরিকার বেন শেলটন ও টেলর টাউনসেন্ড জুটির বিরুদ্ধে। এই দুই তারকা সিঙ্গলসেও এবার নজর কেড়েছেন ইউএস ওপেনে। 

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শিল্পা শেট্টির ফ্ল্যাট সহ রাজ কুন্দ্রার ৯৮ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি পদ্মপাঁকে গজিয়ে উঠল ঘাসফুল! ভোটের মুখে তৃণমূলের 'গুগলিতে' হতচকিত বিজেপি TRP: সৃজন-পর্ণার মেয়ে আসায় লাভ কি হল? জগদ্ধাত্রীকে হটিয়ে ঝামেলা ফুলকি-নিম ফুলের রাজ্যের দেওয়া ১০০ দিনের টাকাও লুঠ! TMC নেতাদের ঘেরাও করে রাখলেন গ্রামবাসীরা শুক্রের মেষে গমন, এই রাশির বাড়বে মানসিক চাপ, হতে পারে স্বাস্থ্যের অবনতি সানি লিওনের এই কথা শুনলে খুশি হবেন সব পুরুষ, চটতে পারেন মহিলারা! বিশ্বের সবচেয়ে দামি ৫ ব্যাগ কোনগুলি জানেন, কী দিয়েই বা তৈরি, জানলে অবাক হবেন 'মক পোল'-এ VVPAT থেকে বের হল BJP-র 'অতিরিক্ত' স্লিপ! EC-কে কড়া বার্তা SC-র কোহলি কি বিশ্বকাপে ওপেন করবেন? 'ভুয়ো খবর' বলে চাঞ্চল্যকর তথ্য দিলেন রোহিত শর্মা তৃণমূল ছাড়লেন নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত বিভাস অধিকারী, বানালেন নতুন দল

Latest IPL News

2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.