বাংলা নিউজ > ক্রিকেট > Nepal Beat West Indies-A: ক্যাপ্টেন রোহিতের ধ্বংসাত্মক শতরান, ক্যারিবিয়ানদের ২০৪ রান তাড়া করে T20 জিতল নেপাল

Nepal Beat West Indies-A: ক্যাপ্টেন রোহিতের ধ্বংসাত্মক শতরান, ক্যারিবিয়ানদের ২০৪ রান তাড়া করে T20 জিতল নেপাল

মারকাটারি শতরান রোহিত পাউডেলের। ছবি- নেপাল ক্রিকেট।

Nepal vs West Indies-A Team: শক্তিশালী স্কোয়াড নিয়েও নেপালের বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে পরাজিত হয় ওয়েস্ট ইন্ডিজ-এ দল। ব্যর্থ হয় ক্যাপ্টেন রোস্টন চেসের লড়াই।

শক্তিশালী দল নিয়ে মাঠে নেমেও বিশেষ সুবিধা করতে পারল না ওয়েস্ট ইন্ডিজ-এ দল। নেপাল সফরের প্রথম টি-২০ ম্যাচে ২০০ টপকে বিশাল ইনিংস গড়েও হারতে হল ক্যারিবিয়ানদের। অবশেষে বোঝা গেল, কেন নেপালের মতো তুলনায় দুর্বল দলের মোকাবিলায় তারকাখচিত স্কোয়াড পাঠায় ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

ধারে ও ভারে ওয়েস্ট ইন্ডিজের থেকে বিস্তর পিছিয়ে নেপাল। তবে শনিবার সিরিজের প্রথম টি-২০ ম্যাচে একবারের জন্যও ধরা পড়েনি সেই তফাৎ। বরং ক্যাপ্টেন রোহিত পাউডেলের দুর্দান্ত শতরানে ভর করে নেপাল টেক্কা দেয় তারকাখচিত ওয়েস্ট ইন্ডিজ-এ দলকে। সেই সুবাদে পাঁচ ম্যাচের সিরিজে শুরুতেই ১-০ লিড নিয়ে নেয় নেপাল।

কীর্তিপুরের ত্রিভুবন ইউনিভার্সিটি ক্রিকেট গ্রাউন্ডে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ-এ দল। ক্যাপ্টেন রোস্টন চেসের মারকাটারি হাফ-সেঞ্চুরিতে ভর করে তারা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ২০৪ রান সংগ্রহ করে। চেস ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৬ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি শেষমেশ ৪৬ বলে ৭৪ রান করে মাঠ ছাড়েন। রোস্টন ৯টি চার ও ২টি ছক্কা মারেন।

ওপেনার আলিক আথানাজে হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন। তিনি ৫টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ২৫ বলে ৪৭ রানের ঝোড়ো ইনিংস খেলে মাঠ ছাড়েন। খাতা খুলতে পারেননি জনসন চার্লস। ২টি ছক্কার সাহায্যে ৫ বলে ১৩ রান করেন আন্দ্রে ফ্লেচার। ২টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ২৬ বলে ৩৮ রান করেন কেসি কার্টি। নেপালের হয়ে ১টি করে উইকেট নেন কমল আইরি, দীপেন্দ্র সিং আইরি, রোহিত পাউডেল ও অবিনাশ বোহারা।

আরও পড়ুন:- Fastest Fifty In IPL 2024: চোখের নিমেষে ৫০, নিজের পুরনো নজির ছুঁলেন জ্যাক ফ্রেজার, বেঁচে গেল গেইলের বিশ্বরেকর্ড

ওয়েস্ট ইন্ডিজের ঝুলিয়ে দেওয়া বিরাট টার্গেট তাড়া করতে নেমে নেপাল ম্যাচের একেবারে শেষ ওভারে জয় নিশ্চিত করে। তারা ১৯.৪ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২০৬ রান তুলে ম্যাচ জিতে যায়। ২ বল বাকি থাকতে ৪ উইকেটে ম্যাচ জেতে নেপাল।

আরও পড়ুন:- Starc vs Chameera: দামে কম কাজে সমান, খরুচে বোলিংয়ে স্টার্কের ভূমিকা যথাযথ পালন করেছেন চামিরা, কটাক্ষ সোশ্যাল মিডিয়ায়

ক্যাপ্টেন রোহিত পাউডেল ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৭ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি ১০টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৪৭ বলে শতরানের গণ্ডি টপকে যান। টি-২০ ক্রিকেটে এটি পাউডেলের প্রথম সেঞ্চুরি। শেষমেশ ১০টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৫৪ বলে ১১২ রানের অবিশ্বাস্য ইনিংস খেলে সাজঘরে ফেরেন রোহিত।

আরও পড়ুন:- Top 5 Records: ছক্কার ছড়াছড়ি, চার ওপেনারের ৫০, ইডেনের KKR vs PBKS ম্যাচের ৫টি সর্বকালীন রেকর্ডে চোখ রাখুন

এছাড়া কুশল ভুর্তেল ১৬, কুশল মাল্লা ১৬ ও দীপেন্দ্র সিং আইরি ২৪ রান করেন। ওয়েস্ট ইন্ডিজ-এ দলের হয়ে ম্যাথিউ ফোর্ড ও ওবেদ ম্যাককয় ২টি করে উইকেট নেন। ম্যাচের সেরা হন রোহিত।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

২ ‘পলাতক’ একসঙ্গে! বিজয় মালিয়ার ছেলের বিয়েতে কবজি ডুবিয়ে খেতে এলেন ললিত মোদী ৭ দিন আগের তুলনায় আজ কলকাতায় সস্তা সোনা! একনজরে হলুদ ধাতুর রেট গ্রাফ কেরলের মন্দিরে রোবট হাতি উপহার অভিনেত্রী আদা শর্মার, বনের জীবনে ফিরবে জীবন্তরা ৪০০টি নতুন ব্রাঞ্চ খুলবে SBI, চলতি অর্থবর্ষের পরিকল্পনা জানালেন চেয়ারম্যান আরও তাড়াতাড়ি পাবেন পাসপোর্ট, পুলিশ ভেরিফিকেশন নিয়ে বড় আশ্বাস দিলেন জয়শঙ্কর ‘কথা’ সুস্মিতার প্রেমে বিচ্ছেদ, সোনিকার মৃত্যুর পর সাহেব কি বিয়ের কথা ভাবছেন? মেট্রো রেলের সময়সূচিতে আসছে বড় পরিবর্তন, স্টেশন ধরে ধরে দেওয়া হল নয়া আপডেট ব্যাটে ৫২,নিলেন ৩উইকেট,তবু হারল দল,চেজের মতো যন্ত্রণার নজির T20 WC-এ দ্বিতীয় নেই IND vs AUS T20 WC 2024: হেড টু হেডে এগিয়ে কারা? পিচের চরিত্র কীসের ইঙ্গিত দিচ্ছে আকাশে যেন আস্ত একটা আলু! মঙ্গলের চাঁদর ছবি দেখে অবাক NASA

T20 WC 2024

Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.