বাংলা নিউজ > ময়দান > US Open: বারবার মেজাজ হারিয়ে টিনএজারের কাছে হার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওসাকার, টেনিস থেকে নেবেন বিরতি

US Open: বারবার মেজাজ হারিয়ে টিনএজারের কাছে হার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওসাকার, টেনিস থেকে নেবেন বিরতি

ম্যাচের পর ওসাকা ও লেইলা। ছবি- গেটি ইমেজেস।

তিন সেটের লড়াইয়ে বিশ্বের তিন নম্বর তারকাকে পরাস্ত করেন কানাডার লেইলা।

মানসিক অবসাদে ভোগায় ফরাসি ওপেন থেকে নাম প্রত্যাহার করার পর যুক্তরাষ্ট্র ওপেনে নেমেছিলেন নাওমি ওসাকা। ডিফেন্ডিং চ্যাম্পিয়নের থেকে প্রত্যাশাও ছিল অনেক। তবে ১৮ বছরের কানাডার লেইলা ফার্নান্ডেজের বিরুদ্ধে তো ম্যাচ হারলেনই, উপরন্তু বারংবার কোর্টে মেজাজ হারিয়ে বিতর্কের মুখে জাপানের টেনিস তারকা।

বিশ্বের ৭৩ নম্বর লেইলা এর আগে কোনদিনও গ্র্যান্ড স্ল্যামের চতুর্থ রাউন্ডে পৌঁছাননি। তবে শুক্রবার (৩ সেপ্টেম্বর) রাতটা ছিল আর্থার অ্যাশে নক্ষত্রপতন ও টিনএজ সেনসেশানদরে ইতিহাস রচনার। পুরুষদের তিন নম্বর স্টেফানোস সিসিপাসকে হারিয়ে ইতিহাস রচনা করেছেন কার্লোস অ্যালকারাজ। তিন নম্বর মহিলা টেনিস তারকাকে হারানো লেইলাও বিস্মিত করলেন টেনিসবিশ্বকে।

প্রথম সেটে হারলেও ১৮ বছরের লেইলা ৫-৭, ৭-৬(২), ৬-৪ ব্যবধানে ওসাকাকে পরাস্ত করেন। ম্যাচে একাধিকবার মেজাজ হারান ওসাকা। মানসিক অবসাদে ভোগা ওসাকা ম্যাচ গড়ানোর সঙ্গে সঙ্গে সম্পূর্ণভাবে নিজের একাগ্রতা হারিয়ে ফেলেন। একাধিকবার কোর্টে নিজের ব়্যাকেট তো ছুঁড়ে ফেলেনই, এমনকী ইচ্ছাকৃতভাবে দেরীতে সার্ভ করায় শুনতে হয় কোর্টে উপস্থিত দর্শক কটাক্ষও।

প্রথম সেট জেতার পর চতুর্থ সেটেও ৬-৫ এগিয়ে ম্যাচের জন্য সার্ভ করেন ওসাকা। এতক্ষণ অবধি সব স্বাভাবিকই ছিল। তবে এরপরেই শুরু হয় ওসাকার পতন। লেইলা ম্যাচে প্রথমবার ওসাকার সার্ভ ব্রেক করে সেটও জিতে নেন। টাইব্রেকারে ৫-০ পিছিয়ে পড়ে ক্ষুব্ধ ওসাকা নিজের ব়্যাকেট ছুঁড়ে ফেলেন। তখন চেয়ার আম্পায়র তাঁকে কিছু না বললেও পড়ে স্ট্যান্ডে বল মারায় তাঁকে সতর্ক করা হয়। 

একাগ্রতা হারিয়ে আর ম্যাচে ফিরে আসতে পারেননি ওসাকা। ম্যাচের পর পর্যদুস্ত টেনিস তারকা পুনরায় কোর্ট থেকে কিছুদিন বাইরে থাকার নিজের সিদ্ধান্তের কথা জানান। কান্নায় ভেঙে পড়ে সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, ‘আমি এমন এক অবস্থায় রয়েছি যেখানে আমি নিজেই জানি না আমি কী চাই। সত্যি বলতে আমি জানি না কবে আমি নিজের পরের টেনিস ম্যাচ খেলব। আমার মনে হয় আমি খেলা থেকে আপাতত কিছুদিনের বিরতি নেব।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেয়ের বিয়ের আনন্দে সাজল 'রামায়ণ', কোথায় আইনি বিয়ে সারছেন সোনাক্ষী-জাহির? ১ কোটি জরিমানা থেকে ১০ বছর জেল, NEET বিতর্কের মাঝে কার্যকর প্রশ্নফাঁস বিরোধী আইন ‘‌লোকেদের থেকে টাকা নেবেন, মদ মাংস খাবেন আর ভুক্তভুগী হবে দল?’‌ বার্তা উদয়নের সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে গেল USA, ৯ উইকেটে জিতে সেমির আশা বাঁচিয়ে রাখল WI শ্মশানঘাটে মায়ের মৃতদেহের সামনে মালাবদল করে বিয়ে করলেন মেয়ে, ইচ্ছেপূরণ বর্ধমানে পুরসভার চেয়ারম্যানদের নিয়ে মুখ্যমন্ত্রীর বৈঠক নবান্নে, ব্রাত্য তাহেরপুর–ঝালদা‌ রণবীরের সঙ্গে বিয়ের আগেই জানতে পারেন তিনি প্রেগন্যান্ট! কেঁদেছিলেন আলিয়া, তবে… শনি হতে চলেছে বক্রী, জেনে নিন কোন রাশিগুলির হওয়া উচিত বিশেষভাবে সতর্ক ভারতের জন্য সুখবর, বোলিং শুরু করে দিয়েছেন শামি,কবে ফিরবেন জাতীয় দলে? মিলল ইঙ্গিত 'ছেঁড়া OMR…', NEET নিয়ে বড় অভিযোগ পানিহাটির ছাত্রীর, কী বলল কলকাতা হাই কোর্ট?

T20 WC 2024

দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.