বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: ভিসা সমস্যায় দলের বাকিদের সঙ্গে ভারত সফরে আসতে পারছেন না খোওয়াজা

IND vs AUS: ভিসা সমস্যায় দলের বাকিদের সঙ্গে ভারত সফরে আসতে পারছেন না খোওয়াজা

উসমান খোওয়াজা। ছবি- এএফপি

ভিসা সমস্যার জন্য ভারত সফরে আসতে কিছুটা হলেও দেরি হচ্ছে অজি ক্রিকেটার উসমান খোওয়াজার। দুটি ভাগে বিভক্ত হয়ে ইতিমধ্যেই একটি দল মঙ্গলবার ভারতে আসার জন্য রওনা দিয়ে দিয়েছে। আর একটি দল বুধবার রওনা দেবে।

ভারত সফরে আসছে অস্ট্রেলিয়া দল। চার ম্যাচের টেস্ট সিরিজ, তিন ম্যাচের ওডিআই সিরিজ খেলতে ভারত সফরে আসছে অজি দল। রোহিত শর্মাদের বিরুদ্ধে প্রথমে টেস্ট খেলবেন প্যাট কামিন্সরা। পরে হবে ওডিআই সিরিজ। আর এই বর্ডার গাভাসকর ট্রফি শুরু হতে চলেছে আগামী ৯ ফেব্রুয়ারি। ভারত-অস্ট্রেলিয়া প্রথম টেস্টের আসর বসতে চলেছে নাগপুরে। মঙ্গলবার ভারতের উদ্দেশ্যে রওনা দিয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। মোট দুটি ভাগে বিভক্ত হয়ে ভারতে আসছে অস্ট্রেলিয়া। কিছু ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফ মঙ্গলবার অস্ট্রেলিয়া ছেড়েছেন। আর বেশ কিছু ক্রিকেটার বুধবার ভারতের উদ্দেশ্যে রওনা দেবেন।

তবে তাদের তারকা ওপেনার উসমান খোওয়াজা স্কোয়াডে থাকলেও দলের বাকিদের সঙ্গে ভারতে আসতে পারছেন না। ভিসা সমস্যায় ভারতে আসার ছাড়পত্র পেতে দেরি হচ্ছে খোওয়াজার। মনে করা হচ্ছে আগামী বৃহস্পতিবার ভারতে আসার বিমান ধরবেন তিনি। ফলে ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরু হওয়ার বেশ কয়েক দিন আগেই দলের সঙ্গে যোগ দেবেন খোওয়াজা।

সোশ্যাল মিডিয়ায় টুইটারে খোওয়াজা একটি মিম পোস্ট করে লেখেন, 'ভারতের ভিসার জন্য আমি অপেক্ষা করছি।' ৩৬ বছর বয়সী এই অজি ব্যাটার অস্ট্রেলিয়ার হয়ে খেলেছেন ৫৬ টেস্ট ম্যাচ। খেলেছেন ৪০টি একদিনের ম্যাচ। ৯টি ওয়ান ডেতে প্রতিনিধিত্ব করেছেন অস্ট্রেলিয়ার জাতীয় দলের হয়।

ভারতের বিরুদ্ধে টেস্ট শুরু হওয়ার আগে অস্ট্রেলিয়া সাত দিনের সময় পাবে। নাগপুরে প্রথম টেস্ট খেলার আগে বেঙ্গালুরুতে চারদিন অনুশীলন করবে। তারপর গোটা অজি দল নাগপুর যাবে। নাগপুর ছাড়াও বাকি তিনটি টেস্ট হবে দিল্লি, ধরমশালা ও আমদাবাদে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা করে নিতে দুটি দলের কাছেই খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে এই সিরিজটি। সবচেয়ে বড় বিষয় হল, ফাইনালে জায়গা করে নিতে হলে ভারতকে এই সিরিজ জিততেই হবে।

এই মুহূর্তে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় প্রথম স্থানে রয়েছে অস্ট্রেলিয়া। ঠিক তার পরেই রয়েছে ভারত। ফলে ভারতের কাছে এই সিরিজ জেতাটা খুবই গুরুত্বপূর্ণ। এর আগে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা করেও নিউজিল্যান্ডের বিরুদ্ধে হেরে খেতাব হাতছাড়া করতে হয়েছে ভারতকে। এবার ভারতের সামনে সুযোগ রয়েছে ফাইনালে যাওয়ার। তার জন্য এই সিরিজ জিততেই হবে ভারতকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

এখনই জলের ঘাটতি দেশের ৫৪০টি জেলা, এপ্রিল থেকে পড়বে তীব্র গরম! সতর্ক করল IMD সব আত্মহত্যা প্ররোচনার জেরে হয় না-সুপ্রিম কোর্ট ‘কাশীর ভাই-বোনদের সেবা করতে প্রস্তুত’, আনুষ্ঠানিক নাম ঘোষণার পর বললেন মোদী শ্রেয়স কিন্তু রঞ্জি খেলতে অস্বীকার করেননি-তারকা ব্যাটারের পাশে দাঁড়ালেন গাভাসকর গরুর গাড়ির সঙ্গে বাইকের ধাক্কা, মৃত্যু আইআইটি রুরকির ২ ছাত্রের আপনার শিশুর ওজন বেড়েই চলেছে! রোগে পড়ার আগে জেনে নিন মুক্তির উপায় জেনারেলের টিকিট কেটে AC কোচে কেন? 'মহিলাকে চলন্ত ট্রেন থেকে ফেলে দিলেন' TTE! স্বাস্থ্যসাথী কার্ডে জালিয়াতি রুখতে এবার কাজে লাগানো হবে AI ‘তৃণমূলের জন্য দরজা এখনও খোলা’, ফের বললেন জয়রাম রমেশ ‘কেউ ভয় দেখাচ্ছে না তো’ রুট মার্চে বেরিয়ে জানতে চাইল কেন্দ্রীয় বাহিনী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.