বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো: একটানা ৩ মিনিট ধরে চলল ২১১ শটের একটি র‍্যালি! ঘোর কাটছে না ব্যাডমিন্টন বিশ্বের

ভিডিয়ো: একটানা ৩ মিনিট ধরে চলল ২১১ শটের একটি র‍্যালি! ঘোর কাটছে না ব্যাডমিন্টন বিশ্বের

চলছে ২১১ শটের ঐতিহাসিক সেই র‍্যালি

২১১ শটের একটি র‍্যালি, যা একটানা তিন মিনিট ধরে চলেছে। এটি ব্যাডমিন্টনের ইতিহাসে দীর্ঘতম আনুষ্ঠানিক র‍্যালি হিসাবে বর্ণনা করা হচ্ছে। এই র‌্যালিতে খেলা খেলোয়াড়রা হলেন মালয়েশিয়ার পার্লি ট্যান-এম থিনাহ ও জাপানের জুটি রিনা মিয়াউরা-আয়াকো সাকুরামোতো।

২১১ শটের একটি র‍্যালি, যা একটানা তিন মিনিট ধরে চলেছে। এটি ব্যাডমিন্টনের ইতিহাসে দীর্ঘতম আনুষ্ঠানিক র‍্যালি হিসাবে বর্ণনা করা হচ্ছে। এই র‌্যালিতে খেলা খেলোয়াড়রা হলেন মালয়েশিয়ার পার্লি ট্যান-এম থিনাহ ও জাপানের জুটি রিনা মিয়াউরা-আয়াকো সাকুরামোতো। মালয়েশিয়া মাস্টার্স খেলা চলাকালীন দ্বিতীয় রাউন্ডে মুখোমুখি হয়েছিল মালয়েশিয়ান জুটি ও জাপানের জুটি। পার্লি ট্যান এবং এম. থিনাহকে কোয়ার্টার ফাইনালে পৌঁছানোর জন্য ২১১ টি শটের র‍্যালির প্রয়োজন ছিল।

জাপানের রিনা মিয়াউরা-আয়াকো সাকুরামোতোর বিপক্ষে রোমাঞ্চকর ম্যাচে মালয়েশিয়ান জুটি ২১-১৭, ১৮-২১, ২১-১৯ গেমে জিতেছে। র‌্যালিটি ব্যাডমিন্টনের ইতিহাসে দীর্ঘতম, পূর্ববর্তী অফিসিয়াল রেকর্ডটি ছিল ১৯৫টি শটের র‌্যালি। বিশ্বাস করা হয় সেই র‌্যালিটি ২০২২ কোরিয়া ওপেন চলাকালীন দক্ষিণ কোরিয়া এবং চিনের বায়েক হা-না-লি ইউ-রিমের মধ্যে তিন মিনিটেরও বেশি সময় ধরে চলেছিল।

আরও পড়ুন… তরুণদের ছড়াছড়ি, তবুও পরের বছরের টি২০ বিশ্বকাপে কোহলিকে চান গাভাসকর

তবে এদিনের ম্যাচের পর পার্লি বলেন, ‘এই ম্যাচটি শেষ হওয়ায় আমরা স্বস্তি পেয়েছি, আমরা শুধু ফিরে যেতে চাই, বিশ্রাম নিতে চাই এবং আগামীকাল আরেকটি কঠিন ম্যাচের জন্য ফিরে আসতে চাই।’ থিনাহ বলেছিলেন যে, ‘আমরা স্টিমরোল্ড ছিলাম, কিন্তু আমরা চালিয়ে যাচ্ছি কারণ আমরা দেখতে পাচ্ছি যে আমাদের প্রতিপক্ষও ক্লান্ত হয়ে পড়েছে।’

আরও পড়ুন… আমেরিকায় T20 লিগ খেলার জন্য ইংল্যান্ডের ইনক্রিমেন্টাল চুক্তি বাতিল করলেন জেসন রয়

এদিকে ভারতের তারকা শাটলার পিভি সিন্ধু মালয়েশিয়া মাস্টার্সের সেমিফাইনালে উঠেছেন। বৃহস্পতিবার তিনি চিনের ই ম্যান হংকে পরাজিত করেন। দুই বারের অলিম্পিক্স পদক জয়ী সিন্ধু কোয়ার্টার ফাইনালে তিনটি গেমে ২১-১৬, ১৩-২১, ২২-২০ গেমে নিম্ন র‌্যাঙ্কের হংকে পরাজিত করেন। ম্যাচটি চলে এক ঘণ্টা ১৪ মিনিট। গত বছরও একই টুর্নামেন্টে এই চিনা খেলোয়াড়কে হারিয়েছিলেন সিন্ধু। এইভাবে, সিন্ধু এই বছরের শুরুতে অল ইন্ডিয়া ওপেনের রাউন্ড অফ 32-এ ওয়াই ম্যান-এর কাছে তার হারের প্রতিশোধ নিয়েছেন।

আরও পড়ুন… রোহিত পুরানের ক্ষেত্রে যে চাল দিল ধোনি করলে সবাই ধন্য ধন্য করত- কাকে ঠুকলেন গাভাসকর?

শনিবার সেমিফাইনালে বিশ্বের নয় নম্বর এবং ইন্দোনেশিয়ার সপ্তম বাছাই গ্রেগোরিয়া মারিস্কা তুনজুং-এর মুখোমুখি হবেন সিন্ধু। কোয়ার্টার ফাইনালে তুনজুং দ্বিতীয় বাছাই চিনের ই হে ওয়াংকে ২১-১৮, ২২-২০ তে পরাজিত করে ছিল। এই টুর্নামেন্টে দুর্দান্ত ফর্মে রয়েছেন তুনজুং। গত বছরের এপ্রিলে অনুষ্ঠিত মাদ্রিদ স্পেন মাস্টার্সে তিনি পিভি সিন্ধুকে সোজা গেমে পরাজিত করেছিলেন। যাইহোক, দুজনেই এখনও পর্যন্ত আটটি ম্যাচ খেলেছেন এবং সাতবার তুনজুংকে হারিয়ে সিন্ধু এগিয়ে রয়েছেন।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

অন্যদিকে কিদাম্বি শ্রীকান্ত পুরুষ সিঙ্গেলস কোয়ার্টার ফাইনালে হেরে যান। এ নিয়ে টুর্নামেন্টের বাইরে চলে গিয়েছেন তিনি। শ্রীকান্ত ইন্দোনেশিয়ান শাটলার ক্রিশ্চিয়ান আদিনাতার কাছে ২১-১৬,১৬-২১ এবং ১১-২১ এ পরাজিত হন। এই ম্যাচটি ৫৭ মিনিট স্থায়ী হয়েছিল। এবার পুরুষদের সিঙ্গেলস কোয়ার্টার ফাইনালে ভারতের এইচএস প্রণয় জাপানের কেনতা নিশিমোতোর বিরুদ্ধে লড়বে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে শনিবার সৌভাগ্যের কৃপা কাদের ওপর?১৮ মের রাশিফল রইল সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে শনিবার কারা লাকি? রইল ১৮ মে রাশিফল দ মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ লাকি কারা? ১৮ মে শনিবারের রাশিফল দেখে নিন জিতেও বিদায় LSG-র, হেরে তলানিতেই MI, প্লে-অফের দৌড়ে অ্যাডভান্টেজ CSK ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট '১৫ বছর বয়স থেকেই আমার জীবনে ও আছে', শিখরের সঙ্গে প্রেমে ‘সিলমোহর’ জাহ্নবীর! কেজরিওয়াল ও আপের বিরুদ্ধে চার্জশিট দাখিল করল ইডি মালা পরাতে এসে কানহাইয়া কুমারের উপর হামলা, ছেটানো হল কালি, দেখুন Video শীতলকুচিতে গুলি, ২৪ ঘণ্টার মধ্যে প্রশাসনের কাছে রিপোর্ট চাইল CEO দফতর

Latest IPL News

ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত IPL 2024-এর ভিত্তিতেই কি T20 WC 2024-র দল নির্বাচন করা হয়েছে? কী বললেন BCCI সচিব গভীর অন্ধকারের মধ্যে.....টানা হারের যন্ত্রণার কথা জানালেন RCB-র বিরাট কোহলি IPL 2024-ধোনির এটাই শেষ মরশুম নয়, আরসিবি ম্যাচের আগে বড় বার্তা প্রাক্তন সতীর্থর ‘ভামিকা ভালোই ব্যাট চালাচ্ছে, তবে ক্রিকেটে আসবে কিনা’!মেয়েকে নিয়ে বিরাটের বার্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.