বাংলা নিউজ > ময়দান > কোহলির পাঁচ কেজি ওজন কমে গিয়েছে-হঠাৎ এমন আজব দাবি কেন করলেন ভারতের প্রাক্তন কোচ?

কোহলির পাঁচ কেজি ওজন কমে গিয়েছে-হঠাৎ এমন আজব দাবি কেন করলেন ভারতের প্রাক্তন কোচ?

রবি শাস্ত্রী এবং বিরাট কোহলি।

এশিয়া কাপে ধীরে ধীরে নিজের ছন্দ ফিরে পেয়েছেন বিরাট। পাঁচ ম্যাচের মধ্যে দু'টি অর্ধশতরান এবং একটি শতরান করেছেন। টুর্নামেন্টে ভারতের শেষ ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে ১০২০ দিন বাদে দুরন্ত সেঞ্চুরি হাঁকিয়েছেন কোহলি। আর এর পরেই রবি শাস্ত্রী দাবি করেন, সেঞ্চুরির পর কোহলির ওজন ৫ কেজি কমে গিয়েছে।

আফগানিস্তানের বিরুদ্ধে ২০২২ এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে বিরাট কোহলি তাঁর ক্যারিয়ারের ৭১তম সেঞ্চুরি করেন। টুর্নামেন্ট শুরুর আগেই ভক্ত এবং বিশেষজ্ঞরা আশা করছিলেন যে, কোহলি এই টুর্নামেন্টেই ফর্মে ফিরবেন। কাউকে নিরাশ করেননি কোহলি।

এশিয়া কাপে ধীরে ধীরে নিজের ছন্দ ফিরে পেয়েছেন বিরাট। পাঁচ ম্যাচের মধ্যে দু'টি অর্ধশতরান এবং একটি শতরান করেছেন। টুর্নামেন্টে ভারতের শেষ ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে ১০২০ দিন বাদে দুরন্ত সেঞ্চুরি হাঁকিয়েছেন কোহলি। মাত্র ৬১ বলে অপরাজিত ১২২ রান করেন তিনি। ২০১৯ সালের নভেম্বরের পর ফের ২০২২ সালে তিন অঙ্কের ঘরে পৌঁছান কোহলি। এবং সেটা দাপটের সঙ্গে।

আরও পড়ুন: কোথায় কিং-মহারাজের দ্বন্দ্ব? কোহলিকে বেশি দক্ষ প্লেয়ারের দরাজ সার্টিফিকেট সৌরভের

বিরাট কোহলির সঙ্গে দীর্ঘ দিন ধরে ড্রেসিংরুম শেয়ার করা ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী দাবি করেছেন, সেঞ্চুরির পর কোহলির ওজন ৫ কেজি কমে গিয়েছে।

সমগ্র ভারত কোহলির ৭১ তম সেঞ্চুরির জন্য অপেক্ষা করছিল। কিন্তু খুব কম লোকই ভেবেছিল যে, এটি খেলার সংক্ষিপ্ততম ফর্ম্যাটে আসবে। টি-টোয়েন্টি ফর্ম্যাটে কোহলি আগে কখনও সেঞ্চুরি করেননি। যদিও কোহলি নিজে এ নিয়ে আগে কখনও মুখ খোলেননি। কিন্তু শাস্ত্রী মনে করেন, সেঞ্চুরি করার কথা রোজই কোহলিকে ভাবাত।

আরও পড়ুন: বাবর, রোহিতদের থেকে এক ধাপ পিছিয়ে ছিলেন কোহলি, ৭১তম শতরানে সব হিসেব এক হয়ে গেল

রবি শাস্ত্রী বলেছেন, ‘আপনারা ১০২০ দিনের কথা বলছেন। তার মধ্যে ৭০০ দিন আমি ওর সঙ্গে ছিলাম। লম্বা সময়। সেই বোঝাটা ওর কাঁধ থেকে নেমে গিয়েছে। ৭০টা শতরান রয়েছে ওর। এ রকম সাফল্য পাওয়ার পর কেউ যদি দু’বছর, আড়াই বছর, তিন বছর পর শতরান না পায়, লোকে তখন অবাক হয়ে যায়। আরে ও নিজে তো একটা মানুষ। ওর মনেও নিশ্চয়ই যন্ত্রণা কুরে কুরে খাচ্ছিল। সকালে ওঠার পর থেকে কোনও না কোনও ভাবে ওর মাথায় সেটা আসছিলই।’

২০২২ এশিয়া কাপের সম্প্রচারকারী স্টার স্পোর্টসে শাস্ত্রী আরও বলেছেন, ‘মনে হয় এ বার কোহলির পাঁচ কেজি ওজন কমে গিয়েছে। দয়া করে জিজ্ঞাসা করবেন না কোথা থেকে ওজন কমেছে। নিঃসন্দেহে ওর মাথা থেকে পাঁচ কেজি ওজন কমেছে। ওর ইনিংসের শেষ ৪০ রান দেখলেই বুঝতে পারবেন। সেই পরিচিত শট, সেই আত্মবিশ্বাস, সেই একাগ্রতা, বোলিংয়ের প্রতি সেই মারমুখী মানসিকতা আবার দেখা গেল। অনেক দিন পর সব দেখতে পেলাম।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

Olympics 2036 আয়োজনের দৌড়ে ভারতকে পিছনে ফেলল কাতার! দোহায় বসতে পারে আসর-রিপোর্ট করোনার থেকেও ভয়ঙ্কর তৃণমূলের বাহিনী,বিস্ফোরক সন্দেশখালির বধূ,'জেল থেকে বের হলে…' আসছে কালাষ্টমী, রাশি অনুসারে করুন এই মন্ত্র গুলির জপ, দূর হবে যে কোনও বাধা দ্বিতীয় বিয়ের পরই একফ্রেমে ধরা দিলেন মুনাওয়ার-মেহজাবিন, হাতে ধরে কাটলেন কেক T20 WC 2024: বর্ণবৈষম্যের আগুনে জ্বলছে SA ক্রিকেট! এবার মুখ খুললেন ডি'ভিলিয়ার্স Afghanistan বনাম Oman ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? 'স্বামী' এবার ড্যান্স নম্বর নয়, বরং রোম্যান্টিক!তাতেই জমল রশ্মিকা-আল্লুর রসায়ন আগামী ২৪ ঘণ্টায় বর্ষা এন্ট্রি নিচ্ছে কেরলে! বাংলায় কবে থেকে বৃষ্টি?রইল পূর্বাভাস ‘পঞ্চায়েত’ প্রিয়? জেনে নিন আরও কয়েকটি অনুরূপ সিরিজ অবৈধ বিয়ের দায়ে কারাবন্দি ইমরান খানের পাল্টা মামলার রায় অঘোষিতই রইল

Latest IPL News

কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.