বাংলা নিউজ > ময়দান > Vitality Blast 2023: ওল্ড ট্র্যাফোর্ডে ঝড় তুলে T20-র অভিজাত ক্লাবে বাটলার, কোহলি-সহ মাত্র ৯ জনের রয়েছে এই নজির

Vitality Blast 2023: ওল্ড ট্র্যাফোর্ডে ঝড় তুলে T20-র অভিজাত ক্লাবে বাটলার, কোহলি-সহ মাত্র ৯ জনের রয়েছে এই নজির

T20-র এলিট ক্লাবে জোস বাটলার। ছবি- গেটি।

Lancashire vs Derbyshire Vitality Blast 2023: চার-ছক্কার ঝড় তুলে ল্যাঙ্কাশায়ারের জয় ভিত গড়েন জোস বাটলার। সেই সঙ্গে টপকে যান ব্যক্তিগত মাইলস্টোন।

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ঝোড়ো ইনিংস খেলে শুধু দলের জয়ের ভিত গড়ে দেন এমন নয়, বরং জোস বাটলার টপকে গেলেন টি-২০ ক্রিকেটের দুরন্ত এক ব্যক্তিগত মাইলস্টোন। ল্যাঙ্কাশায়ারের হয়ে ডার্বিশায়ারের বিরুদ্ধে টি-২০ ব্লাস্টের ম্যাচে ব্যাট হাতে কার্যত তাণ্ডব চালান বাটলার। ক্যাপ্টেন লিয়াম লিভিংস্টোনের সঙ্গে জুটি বেঁধে ১৫ ওভার প্রতি ইনিংসে কমে দাঁড়ানো ম্যাচে ল্যাঙ্কাশায়ারকে বড় রানে পৌঁছে দেন তিনি। সেই সঙ্গে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে টি-২০ ফর্ম্যাটে ১০ হাজার রান পূর্ণ করেন বাটলার।

ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে ল্যাঙ্কাশায়ার। তারা ১৫ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৭৭ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। ফিল সল্টকে নিয়ে ওপেন করতে নামেন বাটলার। সল্ট ১১ বলে ১৬ রান করে আউট হন। বাটলার লিভিংস্টোনের সঙ্গে দ্বিতীয় উইকেটের জুটিতে মাত্র ৪১ বলে ১০১ রানের ধ্বংসাত্মক পার্টনারশিপ গড়ে তোলেন। শেষমেশ ৮টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৩৯ বলে ৮৩ রানের অনবদ্য ইনিংস খেলে সাজঘরে ফেরেন তিনি।

লিভিংস্টোন নট-আউট থাকেন ৩০ বলে ৪৭ রান করে। তিনি ১টি চার ও ৩টি ছক্কা মারেন। ডারিল মিচেল ৯ ও লিউক ওয়েলস ১৩ রানের সংক্ষিপ্ত যোগদান রাখেন দলের ইনিংসে। ডার্বিশায়ারের হয়ে জ্যাক চ্যাপেল ২টি উইকেট নেন। ১টি করে উইকেট দখল করেন জামান খান ও ম্যাটি ম্যককিয়েরনান।

পালটা ব্যাট করতে নেমে ডার্বিশায়ার নির্ধারিত ১৫ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৫০ রানে আটকে যায়। হ্যারি কেম ৪৫, ব্রুক গেস্ট ৩১ ও ওয়েন ম্যাডসেন ১৬ রান করেন। ল্যাঙ্কাশায়ারের হয়ে ২টি করে উইকেট নেন টম বেইলি, ডারিল মিচেল ও লিউক ওয়েলস। ১টি উইকেট দখল করেন টম হার্টলি। ২৭ রানের ব্যবধানে ম্যাচ জেতে ল্যাঙ্কাশায়ার।

আরও পড়ুন:- পিঠের ব্যথা কমাতে NCA তে নিচ্ছেন ইনজেকশন! Asia Cup 2023-এ অনিশ্চিত শ্রেয়স আইয়ার- রিপোর্ট

এই ম্যাচে আগ্রাসী অর্ধশতরান করার পথে বিশ্বের নবম ব্যাটসম্যান হিসেবে টি-২০ ক্রিকেটে ১০ হাজার রানের গণ্ডি টপকে যান বাটলার। ৩৭২টি ম্যাচের ৩৫০টি ইনিংসে ব্যাট করতে নেমে তাঁর সংগ্রহে রয়েছে সাকুল্যে ১০০৮০ রান। ৭টি সেঞ্চুরি করার পাশাপাশি সংক্ষিপ্ততম ফর্ম্যাটে ৭২টি হাফ-সেঞ্চুরি করেছেন তিনি।

বাটলারের আগে এই মাইলস্টোন টপকেছেন ক্রিস গেইল, শোয়েব মালিক, কায়রন পোলার্ড, বিরাট কোহলি, ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ, অ্যালেক্স হেলস ও রোহিত শর্মা। সুতরাং, হেলসের পরে ইংল্যান্ডের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে এমন দুর্দান্ত কৃতিত্ব অর্জন করেন বাটলার।

আরও পড়ুন:- ODI World Cup 2023 Qualifer: ইতিহাস গড়া হল না ওমানের, ৭৬ রানে জিতে বিশ্বকাপের আরও কাছে গেল স্কটল্যান্ড

টি-২০ ক্রিকেটে ১০ হাজার রানের মাইলস্টোন টপকানো ব্যাটসম্যানরা:-
১. ক্রিস গেইল (ওয়েস্ট ইন্ডিজ)- ১৪৫৬২ রান।
২. শোয়েব মালিক (পাকিস্তান)- ১২৫২৮ রান।
৩. কায়রন পোলার্ড (ওয়েস্ট ইন্ডিজ)- ১২১৭৫ রান।
৪. বিরাট কোহলি (ভারত)- ১১৯৬৫ রান।
৫. ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া)- ১১৬৯৫ রান।
৬. অ্যারন ফিঞ্চ (অস্ট্রেলিয়া)- ১১৩৯২ রান।
৭. অ্যালেক্স হেলস (ইংল্যান্ড)- ১১২১৪ রান।
৮. রোহিত শর্মা (ভারত)- ১১০৩৫ রান।
৯. জোস বাটলার (ইংল্যান্ড)- ১১০৮০ রান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

পথ দুর্ঘটনার পর আজই নয়াদিল্লি যাচ্ছেন সুকান্ত মজুমদার, প্রার্থী তালিকায় চমক বীর জারার গানে রোম্যান্টিক মুডে শাহরুখ, গৌরীকে নিয়ে নাচলেন জমিয়ে,দেখুন ভিডিয়ো একই ‘সন্তান’-এর লালন-পালন করছেন শ্রীমা-ইন্দ্রনীল, একসঙ্গেই থাকছেন নাকি! প্রার্থী তালিকা আসার পরই BJP MPর অশ্লীল ভিডিয়ো ভাইরাল, ভুয়ো দাবি করে তোপ কোনদিকে Netflix Slam: প্রত্যাবর্তনের ম্যাচে আলকারাজের কাছে এগিয়ে গিয়েও হারলেন নাদাল ওয়াগনারকে নিয়ে কামিন্সের কটাক্ষ! উইল ও’রকের জায়গায় কিউয়ি দলে আনক্যাপড সিয়ার্স Garlic Benefits: রসুন খান? নিয়মিত খেলে কী কী উপকার পাবেন, ধারণা আছো তো? কংগ্রেসের সঙ্গে কোনও সমঝোতা নয়, উত্তর–পূর্ব রাজ্যে একক হাঁটতে চায় তৃণমূল আসছে আইপিএলের মরশুম, তার আগেই ধোনির সঙ্গে খোশমেজাজে আরিয়ান, করলেন কী আলোচনা? ট্রাম্পের বিজয়রথ থামিয়ে ওয়াশিংটন ডিসির রিপাবলিকান প্রাইমারিতে জয় নিকির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.