বাংলা নিউজ > ময়দান > WC 2023 Qualifiers: শাস্তি হল হাসারাঙ্গার, ICC-র তিরষ্কার সহ পেলেন ডিমেরিট পয়েন্ট

WC 2023 Qualifiers: শাস্তি হল হাসারাঙ্গার, ICC-র তিরষ্কার সহ পেলেন ডিমেরিট পয়েন্ট

আইসিসির তিরষ্কারের মুখে ওয়ানিন্দু হাসারাঙ্গা (ছবি-এএফপি)

ICC World Cup 2023 Qualifiers: স্পিন বোলিং অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা আইসিসির তিরষ্কারের কবলে পড়েছেন। বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসির তরফে তাঁকে তীব্র ভাষায় তিরষ্কার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে মাঠে অসদাচরণ করার অভিযোগ উঠেছে। তবে এর জন্য অফিসিয়াল কোন শুনানির প্রয়োজন হয়নি।

শুভব্রত মুখার্জি: জিম্বাবোয়েতে অনুষ্ঠিত আইসিসি আয়োজিত বিশ্বকাপের কোয়ালিফায়ার থেকে প্রথম দল হিসেবে বিশ্বকাপের মূলপর্বে উঠে গিয়েছে শ্রীলঙ্কা দল। তবে শ্রীলঙ্কা দলের জন্য কিছুটা হলেও খারাপ খবর হল, তাদের স্পিন বোলিং অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা আইসিসির তিরষ্কারের কবলে পড়েছেন। বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসির তরফে তাঁকে তীব্র ভাষায় তিরষ্কার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে মাঠে অসদাচরণ করার অভিযোগ উঠেছে। তবে এর জন্য অফিসিয়াল কোন শুনানির প্রয়োজন হয়নি।

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে আইসিসির আচরণবিধি ভঙ্গ করেছেন বলে অভিযোগ উঠেছিল হাসারাঙ্গার বিরুদ্ধে। আর সেই কারণেই শাস্তি পেতে হয়েছে ওয়ানিন্দু হাসারাঙ্গাকে। আইসিসির তরফে আনুষ্ঠানিকভাবে তিরস্কার করা হয়েছে শ্রীলঙ্কার এই লেগ স্পিনারকে। নেদারল্যান্ডসের বিরুদ্ধে সুপার সিক্সের ম্যাচে ঘটে এই ঘটনা। গত শুক্রবার নেদারল্যান্ডসের মুখোমুখি হয়েছিল শ্রীলঙ্কা। সেই ম্যাচেই এই কান্ড ঘটান হাসারাঙ্গা। ম্যাচে শ্রীলঙ্কা অবশ্য জিতেছে ২১ রানে।

নেদারল্যান্ডসের বিরুদ্ধে ম্যাচে বল হাতে ২ উইকেট নিয়েছেন হাসারাঙ্গা। ব্যাট হাতে তিনি ২১ বলে ২০ রান করেন । আউট হয়ে প্যাভিলিয়নে ফেরার পথেই মেজাজ হারান তিনি। আক্রমণাত্মক ভঙ্গিতে ব্যাট দিয়ে বাউন্ডারির স্কার্টিংয়ে সজোরে আঘাত করেন হাসারাঙ্গা। যা নজর এড়ায়নি ম্যাচ অফিশিয়ালদের। আর এই ঘটনার শাস্তি পেলেন হাসারাঙ্গা। তিরষ্কারের পাশাপাশি হাসারাঙ্গার নামের পাশে যুক্ত হল একটি ডিমেরিট পয়েন্ট। ২৪ মাসের মধ্যে এটা তাঁর দ্বিতীয় ডিমেরিট পয়েন্ট। ম্যাচ রেফারি শাহিদ ওয়াদভাল্লার কাছে নিজের ভুল স্বীকার করে নেন হাসারাঙ্গা।

সেই ম্যাচের কথা বললে এদিন টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৪৭.৪ ওভারে ১০ উইকেট হারিয়ে ২১৩ রান তোলে শ্রীলঙ্কা। দলের পক্ষে সর্বোচ্চ ৯৩ রান করেন ধনঞ্জয়া ডি'সিলভা। ২১৪ রানের টার্গেট তাড়া করতে নেমে নেদারল্যান্ডস দল ৪০ ওভারে ১০ উইকেট হারিয়ে মাত্র ১৯২ রান করতে সফল হয়। এর ফলে ডাচরা এই ম্যাচটি ২১ রানে হেরে যায়।

নেদারল্যান্ডসের হয়ে স্কট এডওয়ার্ডস সর্বোচ্চ অপরাজিত ৬৭ রান করেন। শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন মাহিশ থিকশানা। ওয়ানিন্দু হাসারাঙ্গা নিয়েছেন ২টি উইকেট। নেদারল্যান্ডসের ক্যাপ্টেন এডওয়ার্ডস এই ম্যাচে তাঁর অভিজ্ঞতার পূর্ণ ব্যবহার করে একটি স্মরণীয় ইনিংস খেলেন। লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের সঙ্গে ছোট কিন্তু গুরুত্বপূর্ণ জুটি গড়ে দলকে শেষ পর্যন্ত ম্যাচে ধরে রাখেন তিনি। ৯৮.৫৩ স্ট্রাইক রেটে ব্যাট করার সময় তিনি ৬৮ বলে অপরাজিত ৬৭ রান করেন। তাঁর ইনিংসে ছিল ৪টি চার ও ২টি ছক্কা। এটি ছিল ২৬ বছর বয়সি এডওয়ার্ডসের ওয়ানডে ক্যারিয়ারের ১৩তম হাফ সেঞ্চুরি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

অনুপমের ৩য়, প্রশ্মিতার ২য়! হবু দম্পতি বিয়েতে পরবেন কী? কোথায় হচ্ছে অনুষ্ঠান? ‘গগনযান’-এ কোন ৪ মহাকাশচারী যাচ্ছেন? পরিচয় জানাল ISRO, মহাকাশ কাঁপাবে বায়ুসেনা আগামী সপ্তাহে প্রকাশিত হতে পারে বিজেপি প্রথম প্রার্থী তালিকা, চলছে সমীক্ষা বিশেষ পোশাক পরা বারণ ২০২৫-র মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে? টুকলির বহরে হতে পারে নিয়ম ‘দেব - দেবী’ দেখে ভোট দেবেন না, রাজ্যবাসীকে পরামর্শ দিলীপ ঘোষের Eye Care Tips: এই একটি জিনিস আপনার চোখের জন্য খুবই উপকারি ইতিহাস গড়লেন তনুষ-তুষার, রঞ্জিতে এই প্রথম ১০ ও ১১ নম্বর ব্যাটারের শতরান তৃণমূলকে ভোট না দিলে হাত কেটে নেব, প্রকাশ্যে হুমকি অনুব্রত ঘনিষ্ঠ নেতার এথনিক আউটফিটে নো মেকআপ লুকে আলিয়া, কীসের জন্য তৈরি হচ্ছেন নায়িকা তেজস্বী যাদবের কনভয় পথ দুর্ঘটনার কবলে, মৃত ১, আহত ৬ পুলিশকর্মী–সহ ১০

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.