বাংলা নিউজ > ময়দান > ওলি পোপ-জনি বেয়ারস্টোকে বোল্ড করার আগে ওভালে বিরাটের কাছে কী আবদার করেছিলেন বুমরাহ?
জনি বেয়ারস্টোকে বোল্ড করছেন বুমরাহ (ছবি:এএনআই) (ANI)
জনি বেয়ারস্টোকে বোল্ড করছেন বুমরাহ (ছবি:এএনআই) (ANI)

ওলি পোপ-জনি বেয়ারস্টোকে বোল্ড করার আগে ওভালে বিরাটের কাছে কী আবদার করেছিলেন বুমরাহ?

ওভালে রিভার্স সুইং দেখে বিরাটের কাছে বল করার আবদার করেন বুমরাহ, জানেন তারপর কী হয়েছিল!

জানেন কি, ওভালের রিভার্স সুইং দেখেই, বিরাট কোহলির থেকে বল চেয়ে নিয়েছিলেন, এ মুহূর্তে ভারতের এক নম্বর বোলার জসপ্রীত বুমরাহ। সেটা ছিল ওভাল টেস্টের ৬৫ ওভারের ঘটনা। তার কিছুক্ষণ আগেই দারুণ একটা হাসিব হামিদকে সাজঘরে পাঠিয়েছিলেন রবীন্দ্র জাদেজা। তারপরেই বিরাট কোহলির থেকে বল করার জন্য অনুরোধ করেন বুমরাহ নিজে। 

তারপর যা হয় তা দেখেছে গোটা ক্রিকেট বিশ্ব। ৬৫ ওভারের শেষ বলে অসাধারণ একটা বল করে ওলি পোপকে বোল্ড করেন বুমরাহ। মাত্র ২ রান করেই সাজঘরে ফিরে যান ওলি পোপ। এরপরে ৬৭ ওভারে বল করতে এসে ফের সাফল্য পান ভারতীয় পেস বোলার। এ বার তিনি জনি বেয়ারস্টোকে বোল্ড করলেন। খাতাই খুলতে দিলেননা বেয়ারস্টোকে। বুমরাহের এই স্পেলের জন্যই ম্যাচে দাদাগিরি করতে থাকে ভারত। তবে এই স্পেল করার জন্য বুমরাহ অনুরোধ করেছিলেন বিরাট কোহলির কাছে। ম্যাচ সেষে সেটাই জানালেন বিরাট।   

ভারত অধিনায়ক জানান, ‘আজ বোলাররা ভালো ভাবে রিভার্স সুইং করছিল। আমরা বিশ্বাস করেছিলাম যে আমরা ১০ টি উইকেটই তুলে নিতে পারি, আমাদের বিশ্বাস ছিল। বলটি যখন রিভার্স সুইং করা শুরু করা শুরু করেছিল, সঙ্গে সঙ্গে বুমরাহ বললো আমাকে বল দাও। তিনি সেই স্পেলটি বোলিং করেছিলেন এবং সেই দুটি বিশাল উইকেট নিয়ে খেলাটা আমাদের পক্ষে নিয়ে চলে আসেন। এই ধরনের পিচে ২২ ওভারে ২৭ রান দেওয়া, একটা বিশাল ব্যপার।’

বন্ধ করুন