বাংলা নিউজ > ময়দান > কোথায় গেলেন রোহিত শর্মা? প্লেইং ইলেভেনে থেকেও ব্যাট করলেন না! হিটম্যানকে ঘিরে জল্পনা

কোথায় গেলেন রোহিত শর্মা? প্লেইং ইলেভেনে থেকেও ব্যাট করলেন না! হিটম্যানকে ঘিরে জল্পনা

টিম লিস্টে থেকেও মাঠে ব্যাট করলেন না রোহিত শর্মা (ছবি-গেটি ইমেজ ও বিসিসিআই)

প্লেয়িং ইলেভেনে ভারত অধিনায়কের নাম তালিকাভুক্ত হওয়ার কারণে অনেকেই ভেবেছিলেন রোহিত হয়তো হাল্কা মেজাজেই এই ম্যাচ খেলবেন। কিন্তু আশ্চর্যজনক ভাবে এই ম্যাচে রোহিত শর্মাকে ব্যাট হাতে খুঁজে পাওয়া যায়নি। ব্যাট হাতে খেলতেই নামলেন না রোহিত শর্মা।

বৃহস্পতিবার WACA-তে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচের সময় অধিনায়ক রোহিত শর্মাকে কোথাও দেখা যায়নি। প্লেয়িং ইলেভেনে ভারত অধিনায়কের নাম তালিকাভুক্ত হওয়ার কারণে অনেকেই ভেবেছিলেন রোহিত হয়তো হাল্কা মেজাজেই এই ম্যাচ খেলবেন। কিন্তু আশ্চর্যজনক ভাবে এই ম্যাচে রোহিত শর্মাকে ব্যাট হাতে খুঁজে পাওয়া যায়নি। ব্যাট হাতে খেলতেই নামলেন না রোহিত শর্মা।

প্লেইং ইলেভেনে রোহিত শর্মার নাম থাকলেও হিটম্যানকে এদিন ব্যাট হাতে মাঠে দেখা যায়নি। যখন ঐতিহাসিক হারের সম্মুখীন ভারতীয় দল হচ্ছে তখনও ভারতীয় শিবিরকে রক্ষা করতে ব্যাট হাতে পরীক্ষা দিতে নামেননি রোহিত শর্মা। রোহিতের অবর্তমানে ঐতিহাসিক পরাজয়ের মুখোমুখি হয় ভারতীয় দল।

বৃহস্পতিবারের অনুশীলন ম্যাচে ভারতীয় দলকে ৩৬ রানে হারিয়েছে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া। প্রথমবার কোনও আঞ্চলিক দলের কাছে টি টোয়েন্টিতে ২০ ওভারের ক্রিকেট ম্যাচে হারল ভারতীয় দল। এই পরাজয় ভারতীয় দলের কাছে একটা লজ্জার নজির। যে কোন ধরনের ক্রিকেটে এর আগে ২০০৩ সালে কোনও আঞ্চলিক দলের কাছে শেষবার হেরে টিম ইন্ডিয়া। তবে এটি ছিল ৫০ ওভারের ম্যাচ। শেষ এই লজ্জার দৃষ্টান্ত তৈরি হয়ে ছিল যখন ২০০৩ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ভারতকে পরাজিত করেছিল কোয়া-জুলু নাটাল। তারপর থেকে প্রায় ১৯ বছর পরে আবার সেই লজ্জার মুখোমুখি হল ভারতীয় দল।

আরও পড়ুন… ‘এমন সেরা গাড়ির কী হবে, যদি সেটা গ্যারেজেই থাকে,’ কাকে নিয়ে এমন বললেন ব্রেট লি?

এদিনের ম্যাচের কথা বললেন এই ম্যাচের কথা বললে,কেএল রাহুলের নেতৃত্বে ভারতকে ৩৬ রানে হারের মুখে পড়তে হয়েছিল। এই ম্যাচে কেএল রাহুল টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন। এমন পরিস্থিতিতে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া একাদশ ২০ ওভারে আট উইকেট হারিয়ে ১৬৮ রান তুলেছিল। যার মধ্যে নিক হবসনের ৬৪ রান এবং ডার্সি শর্টের ৫২ রানের ইনিংস অন্তর্ভুক্ত ছিল। ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা এই ম্যাচে অবশ্যই খেলেছেন, তবে তিনি ব্যাট করতে নামেননি।

এদিকে ভারতের হয়ে বল হাতে আর অশ্বিন ৩ উইকেট নেন এবং হার্ষাল প্যাটেলও ২টি সাফল্য পান।কিন্তু ভারতীয় দলের জন্য ১৬৯ রানের লক্ষ্য অনেক বড় হয়ে উঠেছিল। কারণ একদিক থেকে উইকেট পড়তে থাকে। ক্যাপ্টেন কেএল রাহুল ৫৫ বলে ৭৪ রানের ইনিংস খেলেন, কিন্তু তিনি ছাড়া আর কেউই ভালো ইনিংস খেলতে পারেননি। এর ফলে ভারতের দল ২০ ওভারে মাত্র ১৩২ রান করতে সফল হয়। এই ম্যাচটি ৩৬ রানে হেরে গিয়ে লজ্জার নজির গড়ে কেএল রাহুলের টিম ইন্ডিয়া। অনেকেই এর জন্য রোহিত শর্মাকে দায়ি করছেন।

আরও পড়ুন… India vs WA XI: T20-র ইতিহাসে প্রথম, ক্রিকেটে ঘটল ১৯ বছর পরে! লজ্জার নজির গড়ল রাহুলদের টিম ইন্ডিয়া

এরপরেই ক্রিকেট ভক্তরা সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন করতে থাকেন কোথায় গেলেন রোহিত শর্মা। হার্ষাল প্যাটেলের আগে তো তার নামা খুব দরকার ছিল। অনেকেই চিন্তায় পড়ে যান। কেউ কেউ আবার লেখেন রোহিত তো আবার চোটের কবলে পড়লেন না। অনেকে আবার এদিনের ম্যাচের হারের কারণ হিসাবে রোহিত শর্মার প্রথম একাদশে খেলার কারণ জানিয়েছেন। এক নেটিজেন লিখেছেন,‘যদি ব্যাটই করতে নামবেন না তো আপনি প্লেইং ইলেভেনে কেন ঢুকলেন।’

 

বন্ধ করুন