বাংলা নিউজ > ময়দান > ICC ODI WC 2023: বিশ্বকাপের প্রোমোয় পাকিস্তান কোথায়? খেপে লাল শোয়েব, বললেন 'জোক...'

ICC ODI WC 2023: বিশ্বকাপের প্রোমোয় পাকিস্তান কোথায়? খেপে লাল শোয়েব, বললেন 'জোক...'

বিশ্বকাপের প্রোমো নিয়ে বিরক্ত শোয়েব। ছবি- টুইটার

আইসিসির প্রোমোতে নেই পাকিস্তান। যা দেখে রেগে গেলেন প্রাক্তন পাক ক্রিকেটার শোয়েব আখতার। করলেন সমালোচনাও

আর মাত্র কয়েক মাস অপেক্ষা। আগামী অক্টোবর মাস থেকে ভারতে শুরু হতে চলেছে ওডিআই বিশ্বকাপ। এই বিশ্বকাপ নিয়ে বিভিন্ন রকম টালবাহানা চলছে। বিশেষ করে পাকিস্তানের সঙ্গে আইসিসির। এইরকম পরিস্থিতিতে বিশ্বকাপের অফিসিয়াল প্রোমো সবার সামনে নিয়ে এসেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। সেখানে বর্তমান ক্রিকেট বিশ্বের অন্যতম জনপ্রিয় ক্রিকেটার পাকিস্তানের বাবর আজমকে রাখা হয়নি। শুধু বাবর নয় অনেক জনপ্রিয় ক্রিকেটার নেই এই প্রোমোতে। তবে বাবর প্রোমোর অংশ না হওয়ায় আইসিসিকে তীব্র ভৎসনা করেছেন পাকিস্তানের প্রাক্তন তারকা জোরে বোলার শোয়েব আখতার।

বিশ্বকাপ নিয়ে এই বছরের শুরু থেকেই বিরূপ মনোভাব পোষণ করছে পাকিস্তান। সময়সূচী প্রকাশ হওয়ার আগে থেকেই তারা বলতে থাকে ভারতে খেলতে আসবে না। এর পিছনে অবশ্যই রয়েছে এশিয়া কাপ। আগস্ট মাস থেকে শুরু হতে চলা এই বছরের এশিয়া কাপ প্রথমে শুধুমাত্র পাকিস্তানের হওয়ার কথা ছিল। কিন্তু পাকিস্তানের খেলা হলে ভারত সেখানে যাবে না বলে বেকে বসে। শেষে পরিস্থিতি সামাল দিতে কিছু ম্যাচ পাকিস্থানে এবং কিছু ম্যাচ শ্রীলঙ্কাতে করা হবে বলে স্থির করা হয়। তখনই পাক বোর্ডের তরফ থেকে বলা হয় তারা ভারতে একদিনের বিশ্বকাপ খেলতে যাবে না। বর্তমানে পাক সরকার একটি কমিটি গঠন করেছে। তারা ভারতের বিভিন্ন স্থানে যেখানে খেলা হবে সেখানে পাকিস্তান দলের নিরাপত্তাজনিত দিক খাতিয়ে দেখার পর সরকারকে জানাবে। সেইমতো সিদ্ধান্ত নেবে পাকিস্তান সরকার।

এইরকম উত্তপ্ত আবহাওয়া আইসিসি বিশ্বকাপের প্রোমো সবার সামনে নিয়ে আসে। সেখানে পাকিস্তানের অধিনায়ক বাবরকে দেখা যায়নি। যা নিয়ে পাকিস্তানের সমর্থক এবং তাদের প্রাক্তন তারকা ক্রিকেটার শোয়েব আখতার ক্ষিপ্ত হয়েছেন। শোয়েব তাঁর সোশ্যাল মিডিয়ায় পাক দলের সদস্যদের উদ্দেশ্য করে লেখেন, 'সবাই ভেবেছিল যে পাকিস্তান এবং বাবর আজমের উল্লেখযোগ্য উপস্থিতি ছাড়া বিশ্বকাপের প্রচার সম্পূর্ণ হবে। তাই হয়েছে। আসলে এটা একটা রসিকতা হিসাবে উপস্থাপনা হয়েছে। আমাদের এবার ঘুরে দাঁড়ানোর সময় এসেছে।'

এই বছরের বিশ্বকাপ শুরু হবে ৫ অক্টোবর। উদ্বোধনী ম্যাচ খেলবে ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড। ১৫ অক্টোবর চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করবে ভারত। খেলাটি হওয়ার কথা গুজরাটের আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়াম। সবকিছু ঠিকঠাক হলেও পাকিস্তান দল এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে কিনা তা এখনও নিশ্চিত নয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রাজনৈতিক টানাপোড়েনের জেরে বেহাল অবস্থা পানিহাটি পুরসভার, থমকে একাধিক কাজ ‘এই শহরে আর থাকব না’! ফেডারেশনের সঙ্গে ঝামেলা, সাসপেশন, কলকাত ছাড়ছেন পারোমিতা? রিপোর্ট: চুরি করা ইনস্টা পোস্ট, অতীত নিয়ে মিথ্যে বলে বোকা বানাচ্ছেন জয় শেট্টি? দুর্গাপুরের কারখানায় দুর্ঘটনা, উত্তপ্ত তরল লোহা ছিটকে দগ্ধ কর্মী ভারতের ভোট নিয়ে বিতর্কিত মন্তব্য রাষ্ট্রসংঘের অন্যতম কর্তার, কড়া জবাব দিল দেশ আচমকা ভেঙে পড়ল শপিং মলের ছাদের একাংশ! দিল্লিতে চাঞ্চল্য শাহরুখের লাগেজের মধ্যে এই হলুদ ব্যাগটির দাম কত! জানলে চমকে উঠবেন 'বাদশাহি এন্ট্রি!', টেস্ট খেলতে ধরমশালায় হেলিকপ্টারে করে এলেন রোহিত সাধ্য়ের মধ্য়ে নার্সিংহোমে চিকিৎসা! কেন্দ্রকে সুপ্রিম নির্দেশ, টেনশন কমবে আমজনতার প্রথম ম্যাচেই পুরনো দলের মুখোমুখি হার্দিক! GT-কে নিয়ে কী ভাবছেন MI অধিনায়ক?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.