বাংলা নিউজ > ময়দান > ঝুলন কোথায় খেলবেন নিজের শেষ ম্যাচ! গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে কী বললেন হরমনপ্রীত

ঝুলন কোথায় খেলবেন নিজের শেষ ম্যাচ! গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে কী বললেন হরমনপ্রীত

ঝুলন গোস্বামী ও হরমনপ্রীত কউর (ছবি:এএফপি)

হরমনপ্রীত কউর বলেন, ‘আমি যখন অভিষেক করি, তখন তিনি অধিনায়ক ছিলেন। সে যখন তাঁর শেষ ওয়ানডে খেলবে তখন অধিনায়কত্ব নেওয়ার জন্য এটা আমার জন্য দারুণ সুযোগ। আমি যখন দলে জায়গা পেলাম, তখন তিনিই একমাত্র খেলোয়াড় যিনি সামনে থেকে নেতৃত্ব দিতেন। তাঁর কাছ থেকে অনেক কিছু শিখেছি। তাঁর জায়গা কেউ নিতে পারবে না।’

ইংল্যান্ড সফরে যাচ্ছে ভারতীয় মহিলা ক্রিকেট দল। এই সফরটি ভারতীয় ক্রিকেটের জন্য খুবই গুরুত্বপূর্ণ, কারণ এই সফরের পর তাদের একজন অভিজ্ঞ খেলোয়াড়কে আর দলে ক্রিকেটার হিসাবে দেখা যাবে না। এই খেলোয়াড়ের নাম ঝুলন গোস্বামী। ঝুলন নিজের শেষ আন্তর্জাতিক ম্যাচটি খেলবেন ২৪ সেপ্টেম্বর লর্ডসের মাঠে। ক্রিকেটের মক্কাতেই নিজের ক্রিকেটার জীবনের সমাপ্তি করবেন ঝুলন গোস্বামী। এই সফরে যাওয়ার আগে দলের অধিনায়ক হরমনপ্রীত কউর নিজের বর্তমান দলের সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড়ের প্রশংসা করেছেন।

হরমনপ্রীত কউর ক্রিকেটে ঝুলন গোস্বামীর অবদানের কথা স্মরণ করে বলেছেন যে এই অভিজ্ঞ পেসারের খেলার প্রতি অনুরাগ তুলনাহীন এবং কেউ দলে তার জায়গা পূরণ করতে পারবে না। ২৪ সেপ্টেম্বর,তিনি তৃতীয় ও শেষ ওডিআই ম্যাচ খেলে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন। লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে নিজের শেষ ম্যাচ খেলবেন ঝুলন গোস্বামী। আন্তর্জাতিক মহিলা ক্রিকেটে বর্তমানে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার রেকর্ড রয়েছে ঝুলনের নামে।

আরও পড়ুন… Asia Cup 2022: ছক্কা মারার সময়ে শুধু বোলারকে আর বলকে দেখি! ম্যাচ জিতিয়ে অকপট নাজিবুল্লাহ

২০০৯ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ঝুলনের নেতৃত্বে হরমনপ্রীতের আন্তর্জাতিক অভিষেক হয়েছিল। এই কিংবদন্তি ভারতীয় ফাস্ট বোলারের সঙ্গে তাঁর অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে। ঝুলনের নামে ২০১টি ওয়ানডেতে ২৫২টি উইকেটের রেকর্ড রয়েছে। ঝুলন একমাত্র মহিলা বোলার যিনি এই ফর্ম্যাটে ২০০-এর বেশি উইকেট শিকার করেছেন। ইংল্যান্ড সফরের জন্য দলের বিদায়ের প্রাক্কালে মিডিয়ার সঙ্গে কথা বলার সময়,হরমনপ্রীত বলেন,‘তিনি প্রতিটি ম্যাচে একই ধরণের আবেগ নিয়ে যান যা অতুলনীয়।’ কেউ তাঁর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবে না।

হরমনপ্রীত বলেন,‘আমি যখন অভিষেক করি,তখন তিনি অধিনায়ক ছিলেন। সে যখন তাঁর শেষ ওয়ানডে খেলবে তখন অধিনায়কত্ব নেওয়ার জন্য এটা আমার জন্য দারুণ সুযোগ। আমি যখন দলে জায়গা পেলাম,তখন তিনিই একমাত্র খেলোয়াড় যিনি সামনে থেকে নেতৃত্ব দিতেন। তাঁর কাছ থেকে অনেক কিছু শিখেছি। তাঁর জায়গা কেউ নিতে পারবে না।’

আরও পড়ুন… জাদেজাকে চার নম্বরে পাঠিয়ে কি জুয়া খেলেছিল টিম ইন্ডিয়া! কী বললেন মঞ্জরেকর?

ঝুলন গোস্বামী এই বছরের মার্চে নিউজিল্যান্ডে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে অংশ নিয়েছিলেন কিন্তু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের ফাইনাল গ্রুপ ম্যাচের আগে তিনি চোট পেয়েছিলেন। এই কারণে জুলাইয়ে শ্রীলঙ্কা সফরেও যেতে পারেননি তিনি। ঝুলন ২০০২ সালে তাঁর আন্তর্জাতিক অভিষেক করেছিলেন। তিনি ২০১৮ সালে টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নেন। এই ফাস্ট বোলার তাঁর শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন ২০২১ সালের অক্টোবরে। ঝুলন মোট ১২টি টেস্ট,৬৮টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক এবং ২০১টি ওয়ানডে খেলেছেন। ছয়টি বিশ্বকাপে অংশ নিয়েছেন ঝুলন গোস্বামী।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আজ বিকেলে হালখাতার পুজো করাবেন? এখন থেকেই জেনে নিন শুভ সময় ইরানে আটকে ১৭ ভারতীয়, এরই মাঝে ইজরায়েলে হামলা তেহরানের, কী বলছে ভারত? অক্ষয় ছাপিয়ে গেল অজয়কে! ৩ দিনে বক্স অফিসে কত আয় ময়দান-বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ বাংলাতেই রয়েছে দেশের উচ্চতম স্টেশন, শরীর ছুঁয়ে যাবে মেঘ, দেখুন অপূর্ব ছবি খুলে পড়ে গেল আই লিগ ট্রফির মাথা! তুলে চলল মহমেডানের উচ্ছ্বাস, ISL-এ বাজেট কত? গুগলে নির্বাচনী অ্যাডে BJP-র খরচের বহরে ঘুরবে মাথা, ব্যয়ে গুজরাটকে হারাল বাংলা ATP Masters 1000: সেমিতে হেরে জকোভিচের বিদায়! সময়টা ভালো যাচ্ছে না, মানলেন নোভাক নতুন সম্পর্ক কাদের জীবনে নতুন উদ্যম নিয়ে আসবে? দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের সকাল থেকে বাজান পয়লা বৈশাখের গান, প্লেলিস্ট আর গানের কথাগুলি দেখে নিন এখানে

Latest IPL News

এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের আবেশ ও সঞ্জুর ভুল বোঝাবুঝিতে মিস হল ক্যাচ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিয়ো MI ম্যাচের আগে ২০১১ বিশ্বকাপ ট্রফির সঙ্গে CSK-র প্রাক্তন অধিনায়কের ‘পুনর্মিলন’ মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.