বাংলা নিউজ > ময়দান > চমকপ্রদ সিদ্ধান্ত, উইম্বলডন বাতিল হলেও পুরস্কারের টাকা পাবেন টেনিস তারকারা

চমকপ্রদ সিদ্ধান্ত, উইম্বলডন বাতিল হলেও পুরস্কারের টাকা পাবেন টেনিস তারকারা

অভিনব উদ্যোগ উইম্বলডন কর্তৃপক্ষের। ছবি- রয়টার্স (REUTERS)

অল ইংল্যান্ড লন টেনিস ক্লাবের তরফে অভিনব ঘোষণা।

করোনা মহামারির জেরে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর থেকে এই প্রথমবার বাতিল হয়েছে উইম্বলডন টেনিস। স্বাভাবিকভাবেই ঐতিহ্যশালী ঘাস কোর্ট মেজর পরিত্যক্ত হওয়ায় একটু হলেও হতাশ ছিল টেনিসমহল। তবে আয়োজকদের তরফে শুক্রবার এমন একটি ঘোষণা করা হয়, যা নিঃসন্দেহে চমকপ্রদ।

টুর্নামেন্ট পরিত্যক্ত হলেও উইম্বলডনের পূরস্কার মূল্য থেকে বঞ্চিত হবেন না টেনিস তারকারা। অল ইংল্যান্ড লন টেনিস ক্লাবের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয় যে, টুর্নামেন্টের জন্য বরাদ্দ পুরস্কার অর্থ ভাগ করে দেওয়া হবে সেই সব খেলোয়াড়দের মধ্যে, উইম্বলডন অনুষ্ঠিত হলে যাঁদের কোর্টে দেখা যেত।

উইম্বলডন বাতিল হয়েছে বটে, তবে তার জন্য বিশেষ ক্ষতির মুখ দেখতে হয়নি আয়োজকদের। কেননা, মহামারির শর্তে টুর্নামেন্টের বীমা করিয়ে রেখেছিলেন আয়োজকরা। বীমা সংস্থার সঙ্গে আলোচনার পর কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেয় যে, ১২.৫ মিলিয়ন মার্কিন ডলার পুরস্কার অর্থ মোট ৬২০ জন খেলোয়াড়ের মধ্যে ভাগ করে দেবে তারা। 

ব়্যাঙ্কিং অনুযায়ী যে ২৫৬ জন খেলোয়াড়ের মূলপর্বে অংশ নেওয়ার কথা ছিল, তাঁদের প্রত্যেককে ৩১ হাজার মার্কিন ডলার করে দেওয়া হবে। যে ২২৪ জন খেলোয়াড়ের যোগ্যতা অর্জন পর্বে খেলতে নামার কথা ছিল, তাঁদের প্রত্যেকে পাবেন ১৫ হাজার ৬০০ মার্কিন ডলার করে।

ডাবলসে যে ১২০ জন খেলোয়াড়ের অংশ নেওয়ার কথা ছিল, তাঁদের প্রত্যেককে দেওয়া হবে ৭ হাজার ৮০০ মার্কিন ডলার করে। অর্থ বরাদ্দ করা হয়েছে হুইল চেয়ার ইভেন্টের তারকাদের জন্যও।

অল ইংল্যান্ড ক্লাবের চিফ এক্সিকিউটিভ রিচার্ড লুইস বলেন, 'টুর্নামেন্ট বাতিল হওয়ার পরেই আমরা তাঁদের কথা ভাবতে শুরু করি, যাঁরা আমাদের টুর্নামেন্ট সফল করে তোলেন। আমরা খুশি যে, টুর্নামেন্টের বীমার জন্যই সারা বছর পরিশ্রম করা খেলোয়াড়দের হাতে আর্থিক পুরস্কার তুলে দিতে পারছি।'

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সুহানা-খুশিদের পর এবার অর্জুন কন্যার পালা! শীঘ্রই বলিউডে ডেবিউ করছেন মাহিকা বিরুষ্কার ছেলে অকায় দেখতে কেমন হবে? AI দ্বারা তৈরি এই ছবি দেখলে চমকে উঠবেন বাবা-মা কেন দাদাকে বেশি ভালোবাসে, রাগের বশে খুন করে বসল ভাই! আগামী মার্চে রাজ্যে মেগা সভা, কেন এই ৩টি জায়গাকে বেছে নিলেন প্রধানমন্ত্রী? EBFC vs CFC, ISL 2023-24 Live: চেন্নাইকে হারাতে না পারলে বিপাকে পড়বে ইস্টবেঙ্গল 'ঢল গয়া দিন' গানে পুরনো নায়িকাদের লুকে ব্যাডমিন্টন খেললেন সারা, কিন্তু একী! চাকরি দেওয়ার নামে ৯ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ, গ্রেফতার রানাঘাটের যুব TMC নেতা ‘ব্রাহ্মোসই আমাদের প্রাথমিক অস্ত্র হবে’, বলছেন নৌসেনা প্রধান, বড় ডিল-এ ছাড়পত্র জুহির বিশেষ পরিচিত হয়েও বলিউডের বহিরাগত বলে দাবি! নেটিজেনদের তোপের মুখে কিয়ারা সিনেমার ব্যবসা যথেষ্ঠ নয়! মাদক পাচারে ২০০০ কোটি আয় প্রযোজকের, পাকড়াও তিন সদস্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.