বাংলা নিউজ > ময়দান > Women's Ashes 2023: সেঞ্চুরি গড়ে ইংল্যান্ডকে অ্যাশেজের লড়াইয়ে রাখলেন বিউমন্ট, সঙ্গে গড়লেন নজিরও

Women's Ashes 2023: সেঞ্চুরি গড়ে ইংল্যান্ডকে অ্যাশেজের লড়াইয়ে রাখলেন বিউমন্ট, সঙ্গে গড়লেন নজিরও

ট্যামি বিউমন্ট।

দ্বিতীয় ইংরেজ মহিলা ক্রিকেটার হিসেবে ক্রিকেটের তিন ফর্ম্যাটেই সেঞ্চুরি করার রেকর্ড গড়ে ফেলেছেন ট্যামি বিউমন্ট। আর তাঁর শতরানের হাত ধরেই দ্বিতীয় দিনের শেষে ইংল্যান্ডের স্কোর ২ উইকেটে ২১৮। অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে শুরুতে ব্যাট করে ৪৭৩ রান করেছিল।

শুভব্রত মুখার্জি: নাটিংহ্যামে মহিলাদের প্রথম এবং একমাত্র অ্যাশেজ টেস্ট একেবারে জমে উঠেছে। শতরানের পাল্টা শতরান, নজিরের পাল্টা নজিরের খেলাতে জমে উঠেছে এই মহিলা অ্যাশেজ।

দ্বিতীয় দিনের শেষে অজিদেরকে কড়া টক্কর দিচ্ছে ইংল্যান্ড। অ্যানাবেল সাদারল্যান্ডের নজির গড়া শতরানের জবাব আর এক নজির গড়া শতরান করে ফেললেন ট্যামি বিউমন্ট। দিনের শুরুতে মহিলাদের অ্যাশেজ জমে যায় অ্যানাবেল সাদারল্যান্ডের শতরানে। তাঁর শতরানে ভর করেই প্রথম ইনিংসে বড় রান করেছে অস্ট্রেলিয়া।

জবাবে ট্যামি বিউমন্ট ইংল্যান্ডের হয়ে শতরান করে লড়াই জারি রেখেছেন।প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার ৪৭৩ রানের জবাবে দ্বিতীয় দিনের শেষে ইংল্যান্ডের স্কোর ২১৮-২। তারা আপাতত পিছিয়ে ২৫৫ রানে। ক্রিজে অপরাজিত রয়েছেন বিউমন্ট। তাঁর স্কোর ১০০। অন্যদিকে ন্যাট স্কিভার ব্রান্ট ৪১ রানে অপরাজিত রয়েছেন।

আরও পড়ুন: জাতীয় দলে ফের ব্রাত্য,‘লক্ষ্য’ গানের সঙ্গে ছবি পোস্ট করে বড় বার্তা সরফরাজের

দিনের শুরুতে অর্থাৎ শুক্রবার ৩২৮-৭ স্কোর নিয়ে খেলা শুরু করে অজিরা। অষ্টম উইকেটে ৪৭ রানের জুটি গড়েন সাদারল্যান্ড এবং অ্যালানা কিং। ব্যক্তিগত ২১ রানের মাথায় কিং আউট হন। নবম ব্যাটার গার্থের সঙ্গে জুটি বাঁধেন কিম। ইংরেজ বোলারদের উপর চাপ বাড়াতে মারকাটারি খেলা চালিয়ে যান সাদারল্যান্ড। শতরান করেন তিনি। গার্থ ২২ রানে আউট হন। পরের ব্যাটার ডার্সি ব্রাউন পাঁচ রান করেন। সাদারল্যান্ড অপরাজিত থাকেন ১৩৭ রানে।

আর পড়ুন: উইন্ডিজ সফরের দল থেকে বাদ পড়ে, এবার দলীপ ট্রফিতে খেলার সিদ্ধান্ত পূজারার, খেলবেন সূর্যও- রিপোর্ট

অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে ৪৭৩ রানের জবাব ২২ গজে দিচ্ছেন বিউমন্টরা। অ্যাশেজের ইতিহাসে নবীনতম ক্রিকেটার হিসেবে শতরানের নজির গড়েন সাদারল্যান্ড। জবাবে ইংল্যান্ডের ক্রিকেট ইতিহাসে দ্বিতীয় মহিলা ক্রিকেটার হিসেবে তিন ফর্ম্যাটেই শতরানের নজির গড়েন ট্যামি বিউমন্ট। এছাড়াও এই নজির রয়েছে হিথার নাইটের। ইংল্যান্ডের পুরুষ এবং মহিলা ক্রিকেট ধরলে এই নজির রয়েছে ডেভিড মালান এবং জস বাটলারেরও।

ইংল্যান্ডের দুই ওপেনার এমা ল্যাম্ব এবং বিউমন্ট খেলেন নিজেদের ছন্দেই। ল্যাম্বকে ফেরান শতরানকারী সাদারল্যান্ডই। এর পর বিউমন্টের সঙ্গে জুটি বাঁধেন ইংরেজ অধিনায়ক হিথার নাইট। দু’জনে দ্বিতীয় উইকেটে ১২৫ রানের জুটি গড়েন। ১৫১ রানের মাথায় ইংল্যান্ডের দ্বিতীয় উইকেটের পতন হয়। অ্যাশলে গার্ডনারের বলে নাইট ক্যাচ আউট হয়ে যান অজি উইকেটকিপার হিলির হাতে। তৃতীয় উইকেটে বিউমন্টের সঙ্গে জুটি বাঁধেন ব্রান্ট। সেই জুটি এখনও পর্যন্ত দ্বিতীয় দিনের খেলা শেষে অবিচ্ছেদ্য। এই জুটিতে উঠে গিয়েছে ৬৭ রান। অজিদের হয়ে একটি করে উইকেট নিয়েছেন সাদারল্যান্ড এবং গার্ডনার। দিনের শেষে ১৬ টি চারের হাত ধরে আপাতত ১০০ রানে অপরাজিত বিউমন্ট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

এককালে যেখানে পোস্টার মেরেছি সেখানে আজ রোড শো করছি-রাজনৈতিক সফর নিয়ে অকপট শাহ ওদের সঙ্গে আবার দেখা হবে- হেরেই ঘরের মাঠে বদলা নেওয়ার হুমকি দিলেন রুতুরাজ India-Pakistan Test Series নিয়ে রোহিত শর্মার দাবিকে সমর্থন করলেন শাহিদ আফ্রিদি সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের ভাগ্যে আজ কী রয়েছে? শনিবার ২০ এপ্রিলের রাশিফল দেখুন মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে শনিবার কে লাকি? ২০ এপ্রিলের রাশিফল দেখে নিন প্রবল তাপপ্রবাহ চলবে বাংলায়! সোম থেকে বৃষ্টি নামবে, কবে কোন কোন জেলায় ঝড় উঠবে? ফিলিপিন্সে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি ১৮ মাসের মেয়েকে খুন করে কবর দিলেন বাবা-মা! তদন্তে উঠে এল বিস্ফোরক তথ্য লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুর্শিদাবাদের দুই ওসিকে সাসপেন্ড করল কমিশন, বড় শাস্তি! পাঠানো হল হেডকোয়ার্টারে

Latest IPL News

ওদের সঙ্গে আবার দেখা হবে- হেরেই ঘরের মাঠে বদলা নেওয়ার হুমকি দিলেন রুতুরাজ লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত! জানেন কেন এমন করেন হিটম্যান IPL 2024: MI ক্যাম্পে ফাটল? ক্যাপ্টেন হার্দিকের সমালোচনায় দলের তারকা অল-রাউন্ডার পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.