বাংলা নিউজ > ময়দান > ‘বোকার মতো ব্যাট করলেও রানটা তুলতে হবে’, পূজারাদের টেকনিক নিয়ে সরব গাভাসকর
পূজারাদের টেকনিক নিয়ে প্রশ্ন তুললেন গাভাসকর।
পূজারাদের টেকনিক নিয়ে প্রশ্ন তুললেন গাভাসকর।

‘বোকার মতো ব্যাট করলেও রানটা তুলতে হবে’, পূজারাদের টেকনিক নিয়ে সরব গাভাসকর

  • ভারতের টপ অর্ডারের হাল দেখে রীতিমতো বিরক্ত ভারতের কিংবদন্তি প্লেয়ার সুনীস গাভাসকর। তিনি তিনি রোহিত শর্মা. কেএল রাহুল, চেতেশ্বর পূজারাদের ব্যাটিং টেকনিক নিয়েই তীব্র সমালোচনা করেছেন। তাঁর মতে, পূজারারা ভূল পায়ের ব্যবহার করছেন। আর এতেই তীব্র সমস্যা তৈরি হচ্ছে।

লিডসের পর ওভাল টেস্টেও ভারতের টপ অর্ডার ব্যাটসম্যানর একেবারে মুখ থুবড়ে পড়েছে। ক্রিস ওকস, অলি রবিনসন এবং জেমস অ্যান্ডারসনের দাপটে ওভাল টেস্টের প্রথম দিনেই ভারত মাত্র ১২২ রানে ৬ উইকেট হারিয়ে বসে থাকে। ভারতের টপ অর্ডারের হাল দেখে রীতিমতো বিরক্ত ভারতের কিংবদন্তি প্লেয়ার সুনীস গাভাসকর। তিনি তিনি রোহিত শর্মা. কেএল রাহুল, চেতেশ্বর পূজারাদের ব্যাটিং টেকনিক নিয়েই তীব্র সমালোচনা করেছেন। তাঁর মতে, পূজারারা ভূল পায়ের ব্যবহার করছেন। আর এতেই তীব্র সমস্যা তৈরি হচ্ছে।

ভারতের প্রাক্তন অধিনায়কের দাবি, ‘নিজেরাই দেখুন, বলের লেন্থ কোথায় আর ব্যাটসম্যানরা কোথায় খেলছে। ওরা ফ্রন্টফুটে খেলছে। যে কারণে ব্যাট জায়গা মতো রাখতে বা নামিয়ে আনতে ওদের সমস্যা হচ্ছে। ওরা কোনও মতে বলটা খেলতে বাধ্য হচ্ছে। যদি ব্যাকফুটে খেলে, তা হলে কয়েক সেকেন্ড সময় পাওয়া যাবে হাত নামিয়ে আনার জন্য এবং বলটি ছেড়ে দেওয়ার জন্য।’

রোহিত শর্মা যে বলে আউট হয়েছেন, সেই বলে বাউন্স ছিল। ব্যাটের কোণায় লেগে সেটা উইকেটকিপারের হাতে সোজা চলে যায়। কেএল রাহুল তো একই ভুল করে এলবিডব্লু হন। তবে চেতেশ্বর পূজারার আউট নিয়েই বেশি চিন্তিত গাভাসকর। জেমস অ্যান্ডারসনের যে বলটি অফ-স্টাম্পের বাইরে বেরিয়ে যাচ্ছিল, সেই বলটি খোঁচা মেরে বোকার মতোই আউট হয়েছেন। 

গাভাসকর এই বিষয়টি চিহ্নিত করেই বলেছেন, ‘হয়তো নিজেকে বোকার মতো মনে হতে পারে। কিন্তু তোমাকে ব্যাট করে যেতে হবে। নিজেকে বোকা বা অসাধারণ যা কিছুই মনে হোক না কেন, স্কোরবোর্ডে রান যোগ করতে হবে। পূজারাকে যদি দেখেন, তা হলে দেখবেন, ও ফ্রন্টফুটে ছিল। এ ভাবে আসলে নিজেকেই সমস্যায় ফেলা হয়।’

বন্ধ করুন