বাংলা নিউজ > ময়দান > 'ওভার থ্রো হচ্ছে, আর প্লেয়াররা একে অপরের দিকে তাকিয়ে', ভারতের ফিল্ডিং নিয়ে ক্ষুব্ধ যুবি

'ওভার থ্রো হচ্ছে, আর প্লেয়াররা একে অপরের দিকে তাকিয়ে', ভারতের ফিল্ডিং নিয়ে ক্ষুব্ধ যুবি

য়ুবরাজ সিং।

প্রথম ওডিআই-এ দক্ষিণ আফ্রিকা ব্যাট করার সময়ে ৩৪তম ওভারের প্রথম বলে যখন ভ্যান ডার ডুসেন এক রান নেওয়ার চেষ্টা করেছিলেন, সেই সময়ে শ্রেয়স দ্রুত বল সংগ্রহ করে, সেটা স্ট্রাইকারের প্রান্তে ছুঁড়ে দেন। কিন্তু সেটা উইকেটে মারতে পারেননি তিনি। শার্দুল আর অশ্বিন ব্যাকআপ হিসেবে ছিলেন, কিন্তু তাঁরা কেউই বলটি ধরতে এসেও ধরেননি। এতে বাউন্ডারি হয়ে যায়।

তাঁকে ভারতের অন্যতম সেরা ফিল্ডার মনে করা হত। আর সেই যুবরাজ সিং-ই এ বার ভারতীয় ক্রিকেটারদের ফিল্ডিং নিয়ে বেশ বিরক্ত প্রকাশ করল। টুইটারে একটি মেসেজ করে তিনি নিজের ক্ষোভ উগড়ে দিয়েছেন।

যুবরাজের দাবি, একের পর এক মিসফিল্ড হচ্ছে। ওভারথ্রো করছে ভারতীয় ফিল্ডাররা। এবং দলের মধ্যে বোঝাপড়ার এতটাই অভাব রয়েছে, ভারতীয় ফিল্ডাররা নিজেরাই বুঝতে পারছেন না, বলটা কে ধরতে যাবে। ভারতীয় ফিল্ডিংয়ের দৈন্যদশা দেখে হতাশ যুবরাজ টুইটারে লিখেছেন, ‘হাইলাইট দেখার পর ফিল্ডিং নিয়ে আমি হতাশ! ছেলেরা ওভার থ্রো করছে, তার পর একে অপরের দিকে তাকিয়ে রয়েছে, আশা করছে অন্য জন বলটি ধরবে বলে। আমার মনে হয়, প্রতিটি রানের জন্য ঝাঁপিয়ে পড়তে হবে। আমাদের প্রজন্মের থেকে এটাই শিখেছি, হারা বা জেতা খেলার অংশ। তা বলে এ ভাবে নয়।’

প্রথম ওডিআই-এ দক্ষিণ আফ্রিকা ব্যাট করার সময়ে ৩৪তম ওভারের প্রথম বলে যখন রাসি ভ্যান ডার ডুসেন এক রান নেওয়ার চেষ্টা করেছিলেন, সেই সময়ে শ্রেয়স আইয়ার দ্রুত বল সংগ্রহ করে, সেটা স্ট্রাইকারের প্রান্তে ছুঁড়ে দেন। কিন্তু সেটা উইকেটে মারতে পারেননি তিনি। মিস করেন। শার্দুল ঠাকুর এবং রবিচন্দ্রন অশ্বিন ব্যাকআপ হিসেবে ছিলেন, কিন্তু তাঁরা কেউই বলটি ধরতে এসেও ধরেননি। হয়তো ভেবেছিলেন, অন্য জন বলটি ধরবেন। এতে বাউন্ডারি হয়ে যায়। আর এই মিসফিল্ড করে দক্ষিণ আফ্রিকাকে পাঁচ রান উপহার দিয়েছিল ভারত।

আসলে ভারতীয় দলের মধ্যে যে গা ছাড়া ভাবটা রয়েছে, তারই উল্লেখ করতে চেয়েছেন যুবরাজ। মিসফিল্ডিং করে রান বেশি দেওয়াটাও ভারতীয় ক্রিকেটারদের বিরুদ্ধেই যাচ্ছে, সে কথাটাও মনে করিয়ে দিয়েছেন যুবরাজ সিং। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ হারের পর প্রথম ওডিআই-এর প্রথম ম্যাচে ভারত হেরে বসে রয়েছে। ভারতীয় দলের পারফরম্যান্স নিয়ে এখন তীব্র সমালোচনার ঝড় বয়ে চলেছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

Crew: বিমান সেবিকার ভেকধারী পাকা চোর! করিনা-টাবুদের কাণ্ডকারখানা ঘিরে তুলকালাম দ্রাবিড়কে ছাপিয়ে কোহলির রেকর্ড ভাঙার প্রতীক্ষায় যশস্বী, গুঁড়িয়েছেন বীরুর নজিরও গ্রেটার তিপ্রাল্যান্ডের দাবিতে প্রেশার গেম! ভোটের আগে আমরণ অনশনের পথে প্রদ্যোৎ মেয়ের কোলে ছেলে, অনীক পুত্র আদবান-এর মুখে ভাত, দেখুন অন্দরের ছবি Water Drinking Problems: প্রয়োজনের চেয়ে বেশি জল খেলে এইসব ক্ষতি হয়, আজ নিজেই জেনে নিন পুকুরের নীচে পা দিতেই…, বিহারে ট্রাক্টর দুর্ঘটনায় হাড়হিম অভিজ্ঞতা উদ্ধারকারীদের EPL 2023 (Bournemouth vs Manchester City) Live Updates: ‘স্বামী হিসাবে আমার খামতি কোথায়?’ ডিভোর্সের পর কিরণকে প্রশ্ন আমিরের, কী জবাব দেন চোট সারিয়ে ইস্টবেঙ্গলে ফিরছেন অজি ডিফেন্ডার, বিদেশির কোটা পূরণ, খেলবেন কী ভাবে? উচ্চমাধ্যমিকে সাংবাদিকতা পরীক্ষার প্রশ্ন কেমন হল? কঠিন হয়েছে? জানালেন শিক্ষক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.