বাংলা নিউজ > ময়দান > 'ওভার থ্রো হচ্ছে, আর প্লেয়াররা একে অপরের দিকে তাকিয়ে', ভারতের ফিল্ডিং নিয়ে ক্ষুব্ধ যুবি
য়ুবরাজ সিং।
য়ুবরাজ সিং।

'ওভার থ্রো হচ্ছে, আর প্লেয়াররা একে অপরের দিকে তাকিয়ে', ভারতের ফিল্ডিং নিয়ে ক্ষুব্ধ যুবি

  • প্রথম ওডিআই-এ দক্ষিণ আফ্রিকা ব্যাট করার সময়ে ৩৪তম ওভারের প্রথম বলে যখন ভ্যান ডার ডুসেন এক রান নেওয়ার চেষ্টা করেছিলেন, সেই সময়ে শ্রেয়স দ্রুত বল সংগ্রহ করে, সেটা স্ট্রাইকারের প্রান্তে ছুঁড়ে দেন। কিন্তু সেটা উইকেটে মারতে পারেননি তিনি। শার্দুল আর অশ্বিন ব্যাকআপ হিসেবে ছিলেন, কিন্তু তাঁরা কেউই বলটি ধরতে এসেও ধরেননি। এতে বাউন্ডারি হয়ে যায়।

তাঁকে ভারতের অন্যতম সেরা ফিল্ডার মনে করা হত। আর সেই যুবরাজ সিং-ই এ বার ভারতীয় ক্রিকেটারদের ফিল্ডিং নিয়ে বেশ বিরক্ত প্রকাশ করল। টুইটারে একটি মেসেজ করে তিনি নিজের ক্ষোভ উগড়ে দিয়েছেন।

যুবরাজের দাবি, একের পর এক মিসফিল্ড হচ্ছে। ওভারথ্রো করছে ভারতীয় ফিল্ডাররা। এবং দলের মধ্যে বোঝাপড়ার এতটাই অভাব রয়েছে, ভারতীয় ফিল্ডাররা নিজেরাই বুঝতে পারছেন না, বলটা কে ধরতে যাবে। ভারতীয় ফিল্ডিংয়ের দৈন্যদশা দেখে হতাশ যুবরাজ টুইটারে লিখেছেন, ‘হাইলাইট দেখার পর ফিল্ডিং নিয়ে আমি হতাশ! ছেলেরা ওভার থ্রো করছে, তার পর একে অপরের দিকে তাকিয়ে রয়েছে, আশা করছে অন্য জন বলটি ধরবে বলে। আমার মনে হয়, প্রতিটি রানের জন্য ঝাঁপিয়ে পড়তে হবে। আমাদের প্রজন্মের থেকে এটাই শিখেছি, হারা বা জেতা খেলার অংশ। তা বলে এ ভাবে নয়।’

প্রথম ওডিআই-এ দক্ষিণ আফ্রিকা ব্যাট করার সময়ে ৩৪তম ওভারের প্রথম বলে যখন রাসি ভ্যান ডার ডুসেন এক রান নেওয়ার চেষ্টা করেছিলেন, সেই সময়ে শ্রেয়স আইয়ার দ্রুত বল সংগ্রহ করে, সেটা স্ট্রাইকারের প্রান্তে ছুঁড়ে দেন। কিন্তু সেটা উইকেটে মারতে পারেননি তিনি। মিস করেন। শার্দুল ঠাকুর এবং রবিচন্দ্রন অশ্বিন ব্যাকআপ হিসেবে ছিলেন, কিন্তু তাঁরা কেউই বলটি ধরতে এসেও ধরেননি। হয়তো ভেবেছিলেন, অন্য জন বলটি ধরবেন। এতে বাউন্ডারি হয়ে যায়। আর এই মিসফিল্ড করে দক্ষিণ আফ্রিকাকে পাঁচ রান উপহার দিয়েছিল ভারত।

আসলে ভারতীয় দলের মধ্যে যে গা ছাড়া ভাবটা রয়েছে, তারই উল্লেখ করতে চেয়েছেন যুবরাজ। মিসফিল্ডিং করে রান বেশি দেওয়াটাও ভারতীয় ক্রিকেটারদের বিরুদ্ধেই যাচ্ছে, সে কথাটাও মনে করিয়ে দিয়েছেন যুবরাজ সিং। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ হারের পর প্রথম ওডিআই-এর প্রথম ম্যাচে ভারত হেরে বসে রয়েছে। ভারতীয় দলের পারফরম্যান্স নিয়ে এখন তীব্র সমালোচনার ঝড় বয়ে চলেছে।

বন্ধ করুন