বাংলা নিউজ > টেকটক > ভিডিয়ো কলে ৩ হাজার কর্মীকে ছাঁটাই করে দিল এই সংস্থা

ভিডিয়ো কলে ৩ হাজার কর্মীকে ছাঁটাই করে দিল এই সংস্থা

ছবিটি প্রতীকী, সৌজব্য ব্লুমবার্গ (Bloomberg)

নাম, Better.com। তবে কর্মীদের বেটারমেন্টের জন্য যে সংস্থাটি খুব একটা চিন্তিত নয়, তা বলাই যায়। 

সংস্থার ক্ষতি বাড়ছে। খরচে তাই রাশ টানা প্রয়োজন। আর তার শ্রেষ্ঠ উপায় একটাই। ছাঁটাই। এক ভিডিয়ো কলেই প্রায় ৩ হাজার কর্মীর নামে লাল কালি দিল এক মার্কিন সংস্থা। নাম, Better.com। তবে কর্মীদের বেটারমেন্টের জন্য যে সংস্থাটি খুব একটা চিন্তিত নয়, তা বলাই যায়। উল্লেখ্য, ছাঁটাই হওয়া কর্মীদের মধ্যে মার্কিন ও ভারতীয়রা, উভয়েই আছেন।

এই প্রথম নয়। এর আগেও এক কলেই ৯০০ কর্মীকে ছাঁটাই করে দিয়েছিল এই মার্কিন সংস্থা। নিউ ইয়র্ক ভিত্তিক মর্টগেজ সংস্থা এটি। সংস্থার অন্তর্বর্তিকালীন সভাপতি কেভিন রায়ান জানিয়েছেন, সুদের হার বাড়তে থাকায় তাঁদের কোম্পানি বিপুল ক্ষতির সম্মুখীন। তাই এমন কঠিন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন তাঁরা।

'আমরা খরচ কমাতে কাজের পরিধি কমাচ্ছি। তাই বাধ্য হয়েই কর্মীদের সংখ্যা কমাতে হচ্ছে,' জুম কলেই ব্যাখ্যা দিলেন তিনি।

লাল খাতায় থাকা কর্মীদের আপাতত ৬০-৮০ দিনের সময় দেওয়া হয়েছে। বেতনও পাবেন। এই সময়পর্বে অন্য কাজ খুঁজে নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

গত বছরের ডিসেম্বরে বেটার ডট কম-এর সিইও বিশাল গর্গ এমনই এক জুম কলে কর্মীদের ডাকেন। তারপর আবেগঘনভাবে ছাঁটাইয়ের ঘোষণা করেন। মাত্র ১ মিনিটের কল ছিল সেটি। আর সেটাই মুহূর্তে বদলে দিয়েছিল ৯০০ জনের জীবন। সেবার জুম কলের ভিডিয়ো ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। অনেকেই তারপর এমন অনিশ্চিত স্থানে কাজ করবেন না বলে বেটার ডট কম ছেড়ে অন্য কাজ খুঁজে নেন।

তবে সেসব বিষয়ে যে সংস্থা উদাসীন, তা বলাই বাহুল্য। তাঁদের কাছে কর্মীরা কেবলই ব্যালেন্স শীটের কিছু সংখ্যা মাত্র। তাই এত সমালোচনার পরেও তিন গুণ বেশি কর্মী ছেঁটে ফেলল বেটার ডট কম।

টেকটক খবর

Latest News

লোকসভা ভোটে বাংলায় BJP-র ফল নিয়ে 'বিস্ফোরণ' নড্ডার, অঙ্ক মিলল না শাহের সঙ্গে! গ্রহের অশুভ প্রভাব থেকে মুক্তি পেতে শনি জয়ন্তীতে রাশি অনুসারে করুন এইগুলি দান জয় নিয়ে নিশ্চিত NDA? মোদীর শপথের জন্য এবার ভাঙবে প্রথা! ১ মাস আগেই ঠিক হয় সবকিছু কৃতজ্ঞ.. টানা দ্বিতীয় বার T20-তে ICC-র বর্ষসেরা প্লেয়ার হয়ে উচ্ছ্বসিত সূর্য জয়ার পর, ঐশ্বর্যকে ‘অপমান’ অমিতাভের? নেটপাড়া খচে লাল, বউমার সাথে কী করল বিগ বি পর্নস্টারকে ঘুষকাণ্ডে কোণঠাসা ট্রাম্প নিজেকে তুলনা করলেন মাদার টেরিজার সঙ্গে! আজ কাদের প্রেমের সম্পর্কের অবনতি হতে পারে? দেখে নিন কী বলছে আজকের প্রেম রাশিফল T20 WC: ভারত-পাক ম্যাচে জঙ্গি হামলার হুমকি, বাড়ানো হচ্ছে নিরাপত্তা ব্যবস্থা সেনসেক্সে 'ধসের' পর শেয়ার বাজার নিয়ে বড় দাবি শাহের, বললেন- '১২০০-১৩০০ পয়েন্ট…' '...বিশ্বে কেউ গান্ধীকে চিনত না', কংগ্রেসকে তোপ দাগতে গিয়ে বিস্ফোরক দাবি মোদীর

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.