বাংলা নিউজ > টেকটক > শুরু হল নতুন Hyundai Alcazar-এর বুকিং! জেনে নিন স্পেসিফিকেশনস
ছবি : হুন্ডাই  (Hyundai)
ছবি : হুন্ডাই  (Hyundai)

শুরু হল নতুন Hyundai Alcazar-এর বুকিং! জেনে নিন স্পেসিফিকেশনস

মিডিয়া রিপোর্ট অনুযায়ী আগামী ১৭ জুন নতুন হুন্ডাই আলকাজার বাজারে আসতে পারে। সেভেন সিটার এবং সিক্স সিটার অপশনে পাওয়া যাবে।

বৃহস্পতিবার থেকে শুরু হল হুন্ডাইয়ের নতুন এসইউভি আলকাজারের(Hyundai Alcazar) বুকিং। অনেকদিন ধরেই এই এসইউভি-র বাজারে আসা নিয়ে জল্পনা চলছিল। তবে করোনা মহামারী এবং লকডাউনের কারণে বারবার বুকিং ডেট পিছিয়ে যাচ্ছিল। তবে, আজ থেকে গ্রাহকরা হুন্ডাই ডিলারশিপ থেকে আলকাজারের বুকিং করতে পারবেন। জমা করতে হবে ২৫ হাজার টাকা।

কবে থেকে ডেলিভারি হবে, সে বিষয়ে এখনও সংস্থার পক্ষ থেকে কোনও আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি। তবে, মিডিয়া রিপোর্ট অনুযায়ী আগামী ১৭ বা ১৮ জুন নতুন হুন্ডাই আলকাজার বাজারে আসতে পারে। সেভেন সিটার এবং সিক্স সিটার অপশনে পাওয়া যাবে।

ফাইল ছবি : টুইটার
ফাইল ছবি : টুইটার (Twitter)

সংস্থার দাবি, নতুন আলকাজার নির্মাণে ৭৫.৬% উচ্চ-শক্তি সম্পন্ন স্টিল ব্যবহার করা হয়েছে। ফলে, এটি সুরক্ষার মানে বেশ উন্নত।

আকারে, এই এসইউভি হুন্ডাই ক্রেটার চেয়ে বড়। এর হুইলবেস ক্রেটার চেয়ে ১৫০ mm বেশি। এছাড়া ১৮০ লিটার বুট স্পেসও থাকছে। এই সেগমেন্টে এটিই সবচেয়ে বেশি বুট স্পেস।

পেট্রোল এবং ডিজেল উভয় বিকল্পেই আসছে আলকাজার। পেট্রোল ভেরিয়েন্টটিতে থাকছে একটি 2.0-লিটার ইঞ্জিন। এতে 159PS পাওয়ার এবং 192Nm টর্ক জেনারেট হবে।

এ ছাড়া ডিজেল ভেরিয়েন্টে 1.5 লিটার ইঞ্জিন ব্যবহার করা হয়েছে, যা 115PS পাওয়ার এবং 250Nm টর্ক জেনারেট করে। থাকছে 6 স্পিড ম্যানুয়াল এবং স্পিড টর্ক কনভার্টার অটোমেটিক গিয়ারবক্স।

সংস্থার দাবি, 0 থেকে 100 কিলোমিটার প্রতি ঘণ্টা গতিবেগে পৌঁছতে প্রায় ১০ সেকেন্ড সময় নেয় আলকাজার।

থাকছে 10.25-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম। এর মধ্যে দিয়ে অ্যান্ড্রয়েড অটো বা অ্যাপল কার প্লেতে কানেকশন করা যাবে। থাকছে ভয়েস রিকগনিশন, ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, প্যানোরামিক সানরুফ, এয়ার ব্যাগ, স্টেবিলিটি ম্যানেজমেন্ট, হিল স্টার্ট, এবিএস, ইলেকট্রনিক ব্রেক ফোর্স ডিস্ট্রিবিউশন (ইবিডি) ইত্যাদি ফিচার্স।

আনুমানিক ১৩ লক্ষ টাকা দাম হতে পারে হুন্ডাই আলকাজারের। 

এটি হুন্ডাইয়ের ফুল সাইজড এসইউভি। এর আগে হুন্ডাইয়ের কমপ্যাক্ট এসইউভি ভারতের বাজারে বেশ জনপ্রিয় হয়েছে। ফলে, সিডান, হ্যাচব্যাকে আটকে না থেকে, ধীরে ধীরে বড় গাড়ির বাজারে দখল বাড়াচ্ছে হুন্ডাই। আলকাজার সেই ধারা অব্যাহত রাখতে পারে কিনা, সেটাই দেখার।

বন্ধ করুন