বাংলা নিউজ > টেকটক > Santro-র বিক্রি বন্ধ করল হুন্ডাই, জানুন কেন…
ফাইল ছবি: হুন্ডাই (Hyundai)

Santro-র বিক্রি বন্ধ করল হুন্ডাই, জানুন কেন…

  • গত ৬ মাসেও সেভাবে স্যান্ট্রো বিক্রি হচ্ছিল না। মাসে মাত্র দেড়-দুই হাজার ইউনিট গাড়ি বিক্রি হচ্ছিল। অবশেষে স্যান্ট্রো বন্ধ করার সিদ্ধান্ত নিল দক্ষিণ কোরিয়ার গাড়ি কোম্পানিটি। গত সপ্তাহে স্যান্ট্রোর শেষ ইউনিটের উৎপাদন করেছে সংস্থা।

বন্ধ হল পথ চলা। সবার সুপরিচিত স্যান্ট্রো-র বিক্রি বন্ধ করছে হুন্ডাই মোটর্স। এক সময়ে অনেকেরই প্রথম গাড়ি ছিল এটি।

এক সময়ে Santro হ্যাচব্যাকে ভর করেই ভারতে জমি শক্ত করেছে Hyundai। সময়ের সঙ্গে সিএনজি ভেরিয়েন্টও আনা হয়েছিল। তবে গাড়ির দামে ক্রমাগত বৃদ্ধি এবং এন্ট্রি লেভেল সেগমেন্টে স্যান্ট্রোর চাহিদা কমে গিয়েছে। সেই কারণে হ্যাচব্যাকটি বন্ধ করতে বাধ্য হল সংস্থা।

২০১৮ সালে ৩.৯ থেকে ৫.৫ লক্ষ টাকা দামে নতুন স্যান্ট্রো এনেছিল হুন্ডাই। কিন্তু গত ৪ বছরে এই গাড়ির দাম প্রায় ২০-৩০% শতাংশ বেড়ে ৫.৭ লক্ষ টাকা থেকে ৭ লক্ষ টাকা এক্স-শোরুমে পৌঁছে গিয়েছে। ছোট হ্যাচব্যাকের বাজারে তাই এগিয়ে গিয়েছে মারুতি অল্টো, রেনল্ট কুইড, হুন্ডাই আই টেনের মতো গাড়ি।

গত ৬ মাসেও সেভাবে স্যান্ট্রো বিক্রি হচ্ছিল না। মাসে মাত্র দেড়-দুই হাজার ইউনিট গাড়ি বিক্রি হচ্ছিল। অবশেষে স্যান্ট্রো বন্ধ করার সিদ্ধান্ত নিল দক্ষিণ কোরিয়ার গাড়ি কোম্পানিটি। গত সপ্তাহে স্যান্ট্রোর শেষ ইউনিটের উৎপাদন করেছে সংস্থা।

বর্তমানে SUV এবং প্রিমিয়াম হ্যাচব্যাকের বাজারে সম্পূর্ণ মনোনিবেশ করেছে সংস্থা। সেই বাজারে হুন্ডাইয়ের পারফরম্যান্সও ভাল।

বন্ধ করুন