বাংলা নিউজ > টেকটক > Titagarh Rail Systems Ltd: গুজরাটের মেট্রো তৈরি হবে হুগলির উত্তরপাড়ায়, ৩৫০ কোটির বরাত টিটাগড়ে

Titagarh Rail Systems Ltd: গুজরাটের মেট্রো তৈরি হবে হুগলির উত্তরপাড়ায়, ৩৫০ কোটির বরাত টিটাগড়ে

দেশের একাধিক মেট্রো রেলের ভরসা এখন টিটাগড়। (HT PHOTO) (HT_PRINT)

একেবারে ঝুলি ভরে ভরে বরাত আসছে টিটাগড়ের জন্য। এবার গুজরাট মেট্রোর কামরা তৈরি হবে টিটাগড়ে। 

টিটাগড় রেলওয়ে ফ্যাক্টরির জন্য এবার খুশির খবর। এবার গুজরাট মেট্রো রেল কর্পোরেশনের জন্য় ৩৫০ কোটি টাকার বরাত পেয়েছে টিটাগড়। আমেদাবাদের মেট্রো রেল প্রকল্পের দ্বিতীয় পর্যায়ের কামরার ডিজাইন, সাপ্লাই, টেস্টিং সবটাই করবে টিটাগড় রেল সিস্টেম লিমিটেড।

টিটাগড় রেল সিস্টেমের ডিরেক্টর পৃথ্বীশ চৌধুরী সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, ৭০ সপ্তাহের মধ্যে সেই মেট্রো কার তৈরি করা হবে। ৯৪ সপ্তাহের মধ্যে গোটা চুক্তিটা সম্পাদন করা হবে। হুগলির উত্তরপাড়ায় তৈরি হবে এই মেট্রো কার।

অর্থাৎ এলাহাবাদে যে মেট্রো চলবে সেটা তৈরি হবে হুগলির উত্তরপাড়ায়। যে হুগলির সিঙ্গুরে একটা সময় শিল্পায়নের ঢক্কা নিনাদ বেজেছিল কিন্তু পরবর্তী সময় চলে যান টাটারা। তবে এবার হুগলির উত্তরপাড়ায় তৈরি হবে মেট্রো কার।

এলাহাবাদ মেট্রো রেল ফেজ-২। এটা বাস্তাবায়িত করছে জিএমআরসি। সব মিলিয়ে ১৩,৫০০ টাকার এই প্রকল্প। বর্তমানে এলাহাবাদে যে মেট্রো রয়েছে তার সঙ্গে যুক্ত হচ্ছে আরও ২৮.২ কিমি মেট্রো লাইন। দ্বিতীয় ধাপে নয়া প্রকল্প। খবর ইকোনমিক টাইমস সূত্রে।

এদিকে সুরাট মেট্রোর ফেজ ওয়ানের জন্য মেট্রো রেল তৈরির বরাত পেয়েছে টিটাগড়। তার জন্য মোট ৮৫০ কোটি টাকা খরচ করা হবে। গুজরাট মেট্রো রেল কর্পোরেশন এই কাজের বরাত দিয়েছে।

তবে এখানেই শেষ নয়, টিটাগড় রেল সিস্টেম দেশের একাধিক রাজ্যের মেট্রো রেল তৈরির বরাত পেয়েছে বলে খবর। এককথায় বাংলার রেল ওয়াগন কারখানায় এবার একেবারে কাজের জোয়ার। একের পর এক বিজেপি শাসিত রাজ্য এবার মেট্রো রেলের কামরার জন্য বাংলার টিটাগড়ের উপর নির্ভরশীল।

 

 

টেকটক খবর

Latest News

কানে গ্রাঁ প্রিঁ জিততেই পায়েলের প্রশংসা মোদীর, খোঁচা দিয়ে শশী থারুর লিখলেন কী? UPI, ডিজিটাল পেমেন্ট, ক্রেডিট কার্ডের ব্যবসায় পা রাখবে আদানি: Report রঘুরাম রাজন কি কংগ্রেসে যোগ দিচ্ছেন? 'আসলে আমার স্ত্রী…' মালদার তিন যুবক নিখোঁজ, ভিন রাজ্যে কাজ করতে গিয়ে আর ফেরেননি, উৎকণ্ঠায় পরিবার ষষ্ঠ দফায় বাংলার কোন কেন্দ্রে সবথেকে বেশি ভোট? দেশ জুড়ে কত পড়ল, সব জানাল কমিশন মিস্টার & মিসেস মাহিতে মুগ্ধ সোহা-নেহারা, রাজকুমার-জাহ্নবীর ছবি দেখে কী বললেন? রেমালের তাণ্ডবে কোথাও ধস, কোথাও দুর্ঘটনা! উত্তর পূর্বে মৃত্যু ৩২ জনের ইয়ে ক্যায়সে 'পরমাত্মা' হ্যায়? আদানিকে সাহায্য করতে…মোদীকে তীব্র খোঁচা রাহুলের একাধিকবার সুযোগ পেয়েও রান আউট করতে পারল না! এটা দেখে আপনিও হাসি চাপতে পারবেন না ওড়িশার মুখ্য়মন্ত্রীর বিশেষ সচিবকে সাসপেন্ডের নির্দেশ দিল কমিশন, কারণটা কী?

Latest IPL News

যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.