বাংলা নিউজ > ভাগ্যলিপি > Akshay Tritiya 2022: অক্ষয় তৃতীয়ার দিন সোনা কোন সময়ে কিনলে সংসারে অক্ষত থাকবে অর্থ-যশ-মান? জানুন শুভ সময়, তারিখ

Akshay Tritiya 2022: অক্ষয় তৃতীয়ার দিন সোনা কোন সময়ে কিনলে সংসারে অক্ষত থাকবে অর্থ-যশ-মান? জানুন শুভ সময়, তারিখ

অক্ষয় তৃতীয়ার দিন সোনা কেনার একাধিক গুরুত্ব রয়েছে (ছবিটি প্রতীকী)

৩ রা মে অক্ষয় তৃতীয়ার দিন সকাল ৯ টা ৪৮ মিনিট থেকে সোনা কেনার শুভ সময় শুরু হচ্ছে। মনে করা হয়, বৈশাখ মাসের শুক্লপক্ষের তৃতীয়ায় কোনও কিছু ঘরে আনলে, বা কোনও কাজ করলে তার 'ক্ষয়' হয় না। এদিন যা কিছু অর্জন করা হয়, তা কোনও দিনও নিঃশেষ হয় না।

সামনেই অক্ষয় তৃতীয়া। এমন দিনে সোনা কিনে ঘরে মা লক্ষ্মীর কৃপা ধন্য হতে চান অনেকেই। অক্ষয় তৃতীয়ার সোনা কেনা নিয়ে রয়েছে এক প্রচলিত বিশ্বাস।

এমন দিনে সোনা, রুপো সহ দামী ধাতব জিনিস কেনা কাটার নেপথ্যে রয়েছে একাধিক পৌরাণিক কাহিনিও। সেই সমস্ত কাহিনির সঙ্গেই দেখে নেওয়া যাক ২০২২ সালে অক্ষয় তৃতীয়ায় সোনা কেনার শুভ মুহূর্ত কখন?

২০২২ অক্ষয় তৃতীয়ায় সোনা কেনার শুভ মুহূর্ত

২০২২ সালে ৩ মে পড়ছে অক্ষয় তৃতীয়া। এই দিনে শুভ মুহূর্ত শুরু হচ্ছে, ভোর ৫ টা ১৮ মিনিট থেকে, আর এই শুভ মুহূর্ত চলবে ভোর ৭ টা ৩২ মিনিট পর্যন্ত। ৩ রা মে অক্ষয় তৃতীয়ার দিন সকাল ৯ টা ৪৮ মিনিট থেকে সোনা কেনার শুভ সময় শুরু হচ্ছে, আর তা থাকবে ৪ ঠা মে ভোর ৬ টা ১৪ মিনিট পর্যন্ত।

অক্ষয় তৃতীয়ায় সোনা কেনা নিয়ে প্রচলিত বিশ্বাস

মনে করা হয়, বৈশাখ মাসের শুক্লপক্ষের তৃতীয়ায় কোনও কিছু ঘরে আনলে, বা কোনও কাজ করলে তার 'ক্ষয়' হয় না। এদিন যা কিছু অর্জন করা হয়, তা কোনও দিনও নিঃশেষ হয় না। সেই থেকেই এই অক্ষয় তৃতীয়ার দিন সোনা কেনার প্রচলন রয়েছে, যাতে তা ঘরে এলে ক্ষয় না হয়, বজায় থাকে মা লক্ষ্মীর কৃপা। মনে করা হয়, এই দিনে বিশেষ মুহূর্তে সোনা কিনলে বাড়বে অর্থ, যশ ও মান সম্মান।

অক্ষয় তৃতীয়ার ধার্মিক গুরুত্ব

-বলা হয়, শ্রীকৃষ্ণ তাঁর এক দরিদ্র সহচর সুদামা একবার শ্রীকৃষ্ণের সমস্ত খাবার খেয়ে ফেলেন। পরে তিনি বন্ধুবর শ্রীকষ্ণকে খাবার দিতে এক মুছো চাল নিয়ে আসেন। ঘটনা ছুঁয়ে যায় শ্রীকৃষ্ণের মন। এরপরই সুদামার দারিদ্র ঘোচাতে এমন দিনে শ্রীকৃষ্ণ সুদামাকে আশীর্বাদ করেন, যাতে সুদামার অন্নাভাব কখনও না হয়।

-এই দিনটিতে জন্মগ্রহণ করেন পরশুরাম।

 

অক্ষয় তৃতীয়ায় সোনা ছাড়াও কী কী কেনা যায়?

 

-অক্ষয় তৃতীয়ার গোটা দিন যেকোনও জিনিস কেনার জন্য শুভ।

-এমন দিনে বিনিয়োগ করতে পারেন জমি বা বাড়িতে।

-এই দিনটিকে ধরা হয় মা অন্নপূর্ণার আগমনের দিন। ফলে এমন দিনে সোনার জায়গায় অন্ন কিনেও ঘরে আনলে তা ক্ষয় হয়না বলে মনে করা হয়।

ভাগ্যলিপি খবর

Latest News

গোলের মুখই খুলতে পারল না এমবাপেহীন ফ্রান্স, ডাচেদের গোল বাতিল, ফল গোলশূন্য ড্র ধনু,মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ লাকি কারা? ২২ জুন ২০২৪ এর রাশিফল দেখে নিন 1 ওভার শেষে USA-র স্কোর 3/0 সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? একনজরে ২২ জুন ২০২৪ রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা! ২২ জুনের রাশিফল দেখে নিন ছাংতে আসছেন না মোহনবাগানে! জোড়া ‘অস্ত্রে’ আপুইয়াকে ছিনিয়ে নিয়েছে মুম্বইয়ের থেকে ১-৩ লজ্জার হার, আশা কার্যত শেষ পোল্যান্ডের, শেষ ১৬-র আশা বাঁচিয়ে রাখল অস্ট্রিয়া শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের পুলকার, স্কুলবাস নিয়ে চিন্তার দিন শেষ, বাংলায় বিরাট নির্দেশিকা জারি করল সরকার শেফ থেকে মেকআপ আর্টিস্ট, তারকাদের অনর্থক চাহিদা নিয়ে সরব অনুরাগ

T20 WC 2024

শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.