বাড়ি > ভাগ্যলিপি > পায়ে পায়ে জানুন জীবনে সুখ-দুঃখের হাল-হকিকত
সমুদ্র শাস্ত্র অনুযায়ী, পা-ও ব্যক্তির ভবিষ্যৎ জানাতে পারে।
সমুদ্র শাস্ত্র অনুযায়ী, পা-ও ব্যক্তির ভবিষ্যৎ জানাতে পারে।

পায়ে পায়ে জানুন জীবনে সুখ-দুঃখের হাল-হকিকত

  • পা ও পায়ের আঙুলের গঠন যাচাই করে ব্যক্তির স্বভাব এবং ভবিষ্যৎ সম্পর্কে জানা যেতে পারে।

সমুদ্র শাস্ত্র অনুযায়ী, হস্তরেখা ছাড়া পা-ও ব্যক্তির ভবিষ্যৎ জানাতে পারে। এক্ষেত্রে পা ও পায়ের আঙ্গুলের গঠন যাচাই করে ব্যক্তির স্বভাব এবং ভবিষ্যৎ সম্পর্কে জানা যেতে পারে।

* কোমল পা: সমুদ্র শাস্ত্র অনুযায়ী যে ব্যক্তির পায়ের পাতা কোমল এবং নরম হয়, তাঁদের ভবিষ্যৎ খুবই উজ্জ্বল। জীবনে সুখ-সুবিধা অর্জনের জন্য খুব বেশি পরিশ্রম করতে হয় না। তবে জীবনে কোনও সমস্যা এলে তার মোকাবিলা করতেও পিছ-পা হন না তাঁরা।

* পায়ের আঙুলে ফাঁক থাকা: এমন অনেক ব্যক্তি আছে যাদের পায়ের আঙ্গুলে ফাঁক থাকে। এমন ব্যক্তিকে জীবনে সবসময় সমস্যার সম্মুখীন হতে হয়। সাফল্যের জন্য অত্যধিক পরিশ্রম করতে হয়। কিন্তু অবশেষে সাফল্য এদের হাতে আসে।

* পায়ের আঙ্গুল একে অপরের সঙ্গে লেগে থাকা: পায়ের আঙুল যদি পরস্পরের সঙ্গে লেগে থাকে, তার অর্থ আপনি অত্যন্ত ভাগ্যশালী। এমন ব্যক্তি প্রায় সমস্ত সুখ-সুবিধা-আনন্দ পেয়ে থাকেন। তবে পরিশ্রম করা থেকে কখনওই তিনি পিছু হঠেন না।

* কোনও পুরুষের পায়ের বৃদ্ধাঙ্গুষ্ঠের পাশের আঙুলটি যদি বড় হয়, তাহলে তাঁর স্ত্রী অত্যন্ত আজ্ঞাকারী হন। এই আঙুল যদি কোনও মহিলার বড় হয়, তাহলে স্বামী তাঁর সমস্ত কথা মান্য করেন।

* পায়ের শিরা দেখা দেওয়া: অনেকেরই পায়ের শিরা দেখা যায়। একে শুভ মনে করা হয় না। এমন ব্যক্তির নিজের স্বাস্থ্য সম্পর্কে সাবধানতা অবলম্বন করা উচিত। আবার ফাটা পা দুর্ভাগ্যের দিকে ইঙ্গিত করে।

* যে সব ব্যক্তির পায়ের আঙুল সঠিক আকৃতির হয়, তাঁরা স্বভাবে অত্যন্ত শান্ত। সাধারণ জীবনযাপনই এঁদের পছন্দ। অশান্ত পরিবেশ থেকে এঁরা দূরেই থাকতে পছন্দ করেন।

 

বন্ধ করুন