বাংলা নিউজ > ভাগ্যলিপি > Sawan month remedies: শ্রাবণ মাসে এই প্রতিকার করলে সব সংকট দূর হয়ে যাবে
শ্রাবণ মাসে এই প্রতিকার করলে সব সংকট দূর হয়ে যাবে, বলছে জ্যোতিষমত

Sawan month remedies: শ্রাবণ মাসে এই প্রতিকার করলে সব সংকট দূর হয়ে যাবে

  • sawan Somvar vrat katha: শ্রাবণ মাসে ভগবান শিবের প্রিয়, একটি অত্যন্ত শুভ মাস হিসাবে বিবেচিত হয়। শ্রাবণ মাসে বাস্তু সংক্রান্ত কিছু ব্যবস্থা গ্রহণ করলে পরিবারে ইতিবাচক শক্তির প্রবাহ বজায় থাকে।

শ্রাবণ মাসে ভগবান শিবের প্রিয়, একটি অত্যন্ত শুভ মাস হিসাবে বিবেচিত হয়। শ্রাবণ মাসে বাস্তু সংক্রান্ত কিছু ব্যবস্থা গ্রহণ করলে পরিবারে ইতিবাচক শক্তির প্রবাহ বজায় থাকে। এই মাসে ভগবান শিব ও মাতা পার্বতীকে আন্তরিক চিত্তে পূজা করলে ভক্তদের সকল ইচ্ছা পূরণ হয়। শ্রাবণ মাসে বাস্তুতে উল্লিখিত এই প্রতিকারগুলি করলে স্বাস্থ্য, কর্মক্ষেত্র ও পারিবারিক জীবনে সুখকর ফল পাওয়া যায়। আসুন জেনে নেই এই ব্যবস্থাগুলো সম্পর্কে।

শ্রাবণ মাসে প্রতিদিন আপনার বাড়িতে গঙ্গাজল ছিটিয়ে দিন। শ্রাবণ মাসে রুদ্রাক্ষ পরা শুভ বলে মনে করা হয়। শ্রাবণ মাসে রুদ্রাক্ষ পরলে সৌভাগ্য হয়। শ্রাবণ মাসে ঘরে তুলসী গাছ স্থাপন করুন। উত্তর দিকে তুলসী গাছ লাগান। শ্রাবণ মাসে ভগবানের অর্ধনারীশ্বর রূপের পূজা করলে দাম্পত্য জীবনে প্রেম বাড়ে। শ্রাবণ মাসের প্রতি সোমবার ভগবান শিবকে স্মরণ করে একটি ধর্মীয় উপবাস পালন করুন। শ্রাবণ মাসে তামসিক খাবার থেকে দূরে থাকুন। এই মাসে প্রতিদিন শিবলিঙ্গে জলে দেশি ঘি মিশিয়ে নিবেদন করুন। এতে করে শারীরিক অসুস্থতা দূর হয়। শ্রাবণ মাসে গম দান করলে সংসার বৃদ্ধি পায় এবং পরিবারে ভালোবাসা বজায় থাকে। শ্রাবণ মাসে সোমবারে শিবকে বস্ত্র অর্পণ করুন। গোটা চালকে কাপড়ের উপর রেখে উৎসর্গ করলে মা লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া যায়। শিবকে গঙ্গাজল দিয়ে অভিষেক করুন। এতে করে ভোলেনাথ শীঘ্রই প্রসন্ন হন। শ্রাবণ মাসের সোমবার ঘরের উত্তর-পূর্ব কোণে রুদ্রাভিষেক করুন।

আমরা দাবি করি না যে এই নিবন্ধে দেওয়া তথ্য সম্পূর্ণ সত্য এবং নির্ভুল। এগুলি গ্রহণ করার আগে, অনুগ্রহ করে সংশ্লিষ্ট ক্ষেত্রের একজন বিশেষজ্ঞের সাথে পরামর্শ করুন।

বন্ধ করুন