বাংলা নিউজ > ভাগ্যলিপি > ছোট মাটির পাত্রে একটু নুন রাখুন, প্রতি দিন সেটি পালটে দিন, তার পরে দেখুন কী হয়
নুন পারে বাড়ির অনেক সমস্যার সমাধান করতে। 

ছোট মাটির পাত্রে একটু নুন রাখুন, প্রতি দিন সেটি পালটে দিন, তার পরে দেখুন কী হয়

  • Vastu and Fengshui Tips: এটি বাস্তু মতে, খুবই কার্যকরী একটি পদ্ধতি। এর ফলে গৃহের কোন উপকার হয়, জানেন কি?

ভারতবর্ষের পাশাপাশি অন্যান্য দেশেও ফেং শুইয়ের প্রচলন দিন দিন বাড়ছে। এর প্রধান কারণ হল এর সহজ টিপস। এই টিপসগুলি এত সহজ যে সেগুলি সহজেই করা যেতে পারে। ফেং শুই চিনের বাস্তুশাস্ত্র। এটিকে চীনের দার্শনিক জীবনধারাও বলা যেতে পারে।

ফেং মানে বায়ু এবং শুই মানে জল, ফেং শুই শাস্ত্র জল এবং বায়ুর উপর ভিত্তি করে। অন্যান্য দেশেও এটি খুবই জনপ্রিয়। আপনি যদি চান যে আপনার বাড়িতে সুখ এবং সমৃদ্ধি বজায় থাকবে, তবে আপনি ফেং শুইয়ের সহজ টিপসও গ্রহণ করতে পারেন। ফেং শুই সম্পর্কিত বেশিরভাগ আইটেম বাজারে সহজেই পাওয়া যায়।

ঘরকে নেতিবাচক শক্তি থেকে মুক্ত রাখতে পূর্ব দিকে একটি ছোট মাটির পাত্রে লবণ রাখুন এবং প্রতি চব্বিশ ঘণ্টা পর পর লবণ পরিবর্তন করুন। এর সাথে, ফেংসুইয়ের আরও কিছু প্রতিকার রয়েছে যা আপনার ভাগ্য পরিবর্তন করতে পারে।

ভারতীয় বাজারে উইন্ড চাইম পাওয়া যায়। যখন এটি বাতাসের সঙ্গে ধাক্কা লাগে, তখন এটি একটি খুব মিষ্টি শব্দ উৎপন্ন করে, যার ফলে ঘরে ইতিবাচক শক্তি সঞ্চারিত হয়।

ফেং শুই অনুসারে, বাঁশ গাছ সুখ এবং সমৃদ্ধির প্রতীক। এটি পরিবারের সদস্যদের পূর্ণ জীবন এবং সুস্বাস্থ্য দেয়। যে ঘরে সাধারণত বাড়ির সদস্যরা জড়ো হন, সেখানে একটি বাঁশ গাছ লাগাতে হবে। বসার ঘরের পূর্ব কোণে গাছটি রাখুন।

ফেং শুই অনুসারে ড্রাগন ঘর রক্ষা করে। তাই বাড়িতে ড্রাগনের মূর্তি বা ছবি রাখতে হবে।

আপনার বাড়ির দরজার হাতলে কয়েন ঝুলানো ঘরে সৌভাগ্যের মতো সম্পদ আনার সেরা উপায়। আপনি তিনটি পুরানো চিনা মুদ্রা লাল রঙের সুতো বা ফিতে বেঁধে আপনার বাড়ির হাতলে ঝুলিয়ে রাখতে পারেন। এতে বাড়ির সব মানুষ উপকৃত হবে। এই কয়েনগুলো দরজার ভিতরে ঝুলিয়ে রাখতে হবে বাইরে নয়।

( উপরোক্ত তথ্যে এটা কখনই দাবি করা হচ্ছে না যে এটা পূর্ণত সত্য এবং সঠিক৷ এব্যাপারে বিশদ জানতে অবশ্যই বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত )

বন্ধ করুন