বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সুপ্রিম কোর্টে ধাক্কা মানিক ভট্টাচার্যের, মিলল না জামিন, মামলা ফিরল হাইকোর্টে

সুপ্রিম কোর্টে ধাক্কা মানিক ভট্টাচার্যের, মিলল না জামিন, মামলা ফিরল হাইকোর্টে

সুপ্রিম কোর্টে ধাক্কা মানিক ভট্টাচার্যের, মিলল না জামিন, মামলা ফিরল হাইকোর্টে

সুপ্রিম কোর্টে ধাক্কা মানিক ভট্টাচার্যের, মিলল না জামিন, মামলা ফিরল হাইকোর্টে। মানিক ভট্টাচার্যের আইনজীবী শুক্রবার আদালতে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি জমা দিয়েছেন সুপ্রিম কোর্টে।

সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েও জামিন মিলল না প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যের। তাঁর জামিনের আবেদন ফেরানো হল কলকাতা হাইকোর্টে। জানা গিয়েছে, মানিক ভট্টাচার্যের আইনজীবী শুক্রবার আদালতে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি জমা দিয়েছেন সুপ্রিম কোর্টে। এই নথিগুলি কলকাতা হাইকোর্টে এর আগে জমা দেওয়া হয়নি। সে কারণে মামলা আবার হাইকোর্টে ফেরত পাঠানো হল। উচ্চ আদালতে আবার নতুন করে জামিনের আবেদন করতে হবে মানিক ভট্টাচার্যকে।

নিয়োগ দুর্নীতি মামলায় ইতিমধ্যেই হাইকোর্টে জামিন পেয়েছেন তাঁর স্ত্রী শতরূপা ভট্টাচার্য। সুপ্রিম কোর্টে জামিন পেয়েছেন তাঁর ছেলে সৌভক ভট্টাচার্য। কিন্তু শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েও মানিক ভট্টাচার্যের জামিন শেষ পর্যন্ত ঝুলেই রইল। নতুন জামিনের আবেদন করতে হবে হাইকোর্টে, তেমনই নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। ফলে এখনই জেল থেকে মুক্তি মিলছে না প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতির।

আরও পড়ুন। ধর্মীয় উস্কানিমূলক মন্তব্যের অভিযোগ, ভরতপুরের তৃণমূল বিধায়ককে শোকজ কমিশনের

প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতি মামলায় ইডির হাতে গ্রেফতার হয়েছিলেন মানিক ভট্টাচার্য। তাঁর স্ত্রী পুত্রকেও গ্রেফতার করে ইডি। কিন্তু দুজনেই বর্তমানে জামিনে রয়েছে।

মানিক ভট্টাচার্যের বিরুদ্ধে অভিযোগ, ৩২৫ জন প্রাথমিক চাকরিপ্রার্থী পরীক্ষায় ফেল করা সত্ত্বেও চাকরি পেয়েছেন। তাঁদের প্রত্যেকের কাছ থেকে এক লক্ষ টাকা করে নিয়েছেন মানিক ভট্টাচার্য। এছাড়া ১০ জন পরীক্ষার্থীকে পাশও করিয়ে দেওয়া হয়েছে বলে তাঁর অভিযোগ।

আরও পড়ুন। সকলের সামনে শহর কলকাতায় হেনস্থা তরুণীকে, প্রতিবাদ করলে মারধর তাঁর বন্ধুকে, এগিয়ে এল না কেউ!

আরও পড়ুন। শিক্ষকের অভাবে একাদশে ভরতি বন্ধ করেছিল, বিজ্ঞপ্তি প্রত্যাহার করল বীরভূমের স্কুল

গত ২০ এপ্রিল এই মামলার শুনানি হয়। সেই শুনানিতে আদালতে মানিক ফেল করা চাকরিপ্রার্থীদের মার্কশিট দেখতে চান। তিনি বলেন, 'ইডির চার্জশিটে দাবি করা হয়েছে ফেল করার পরেও ৩২৫ জনকে চাকরি দেওয়া হয়েছে। এক লক্ষ টাকা করে তাঁদের থেকে নেওয়া হয়েছে। ইডি বলেছে, ১৬,৫০০ জনের প্যানেলের সঙ্গে ওই তালিকা তারা মিলিয়ে দেখেছে। তা হলে ৩২৫ জনের রেজাল্ট দেখানো হোক।' পরে মানিক সাংবাদিকদের বলেন, ইডি কোনও তদন্ত না করেই ভিত্তিহীন দাবি করছে।

আরও পড়ুন। ফুটেজ পেয়েই তলব, গরহাজির, 'এঁরা কে?' রাজভবনের কাছে স্ক্রিনশট পাঠাল পুলিশ

আরও পড়ুন। ‘সবে তো শুরু,’ সন্দেশখালির স্টিং ভিডিয়ো নিয়ে মুখ খুললেন শেখ শাহজাহান

বাংলার মুখ খবর

Latest News

দু'দিনে ১৪৫০ টাকা বেড়ে গেল সোনার দাম! আজ হলুদ ধাতুর রেট কোন উচ্চতায় পৌঁছল? Sourav Ganguly: সৌরভকে নেতৃত্বের বড় শিক্ষা দিয়েছিলেন সেহওয়াগ! কী হয়েছিল সে দিন? দিনে একবার হাসতেই হয়, নাহলেই কড়া ব্যবস্থা নিতে পারে এই দেশের সরকার ডিজাইনার সানগ্লাস থেকে ব্যাঙ্গেল, আম্বানিরা অতিথিদের রিটার্ন গিফটে কী কী দিচ্ছিল Champions Trophy 2025: ফের ভারত বনাম পাকিস্তান মহারণ, তবে এবার ICC-র সভায় '...বাকিটা রাজনীতি', এবার শুভেন্দুর 'সবকা সাথ…' বিরোধী মন্তব্যের সমর্থনে তথাগত গোটা শ্রাবণ জুড়ে মহাদেবের আশীর্বাদ পাবে ৩ রাশি, কাছে আসবে না কোনও বিপদ বিয়ের আগে গর্ভবতী অপর্ণা-কন্যা! কঙ্কনাকে গাঁটছড়া বাঁধার কারণ নিয়ে কী বলেন রণবীর বন্দুর উঁচিয়ে 'জমি দখলের' চেষ্টা, অবশেষে পুলিশের জালে IAS পূজা খেদকরের মা ব্রিজে চলছিল ফটোশুট, আচমকা ট্রেন আসতেই ৯০ ফুট গভীর খাদে ঝাঁপ দম্পতির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.