বাংলা নিউজ > ভাগ্যলিপি > Bijoya Dashami: ঋণে জর্জরিত? তাহলে ঋণ মুক্তির জন্য আজ দশমীর সন্ধ্যায় করুন এই বিশেষ কাজ

Bijoya Dashami: ঋণে জর্জরিত? তাহলে ঋণ মুক্তির জন্য আজ দশমীর সন্ধ্যায় করুন এই বিশেষ কাজ

জ্যোতিষশাস্ত্রে বিজয়া দশমীর জন্য কিছু বিশেষ উপায় বলা হয়েছে।    

Bijoya Dashami: শাস্ত্রে বিজয়া দশমীর দিনটিকে অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এমনটা বিশ্বাস করা হয় যে এই দিনে কিছু বিশেষ উপায় করলে আর্থিক সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

বিজয়া দশমীর উৎসব আজ ৫ অক্টোবর ২০২২, বুধবার। হিন্দু ক্যালেন্ডার অনুসারে, আশ্বিন মাসের শুক্লপক্ষের দশমী তিথিতে বিজয়া দশমী পালিত হয়। বিশ্বাস করা হয় যে, দশমীর দিন ভগবান রাম রাবণকে বধ করেছিলেন এবং দেবী দুর্গা মহিষাসুরকে বধ করেছিলেন। তাই শাস্ত্রে বিজয়া দশমীর দিনটিকে অত্যন্ত শুভ বলে মনে করা হয়েছে। জ্যোতিষশাস্ত্রে বিজয়া দশমীর জন্য কিছু বিশেষ উপায় বলা হয়েছে। এটা বিশ্বাস করা হয় যে এগুলো করলে ঘরে সুখ, সমৃদ্ধি ও সুখ আসে। তাই আজ বিজয়া দশমীর দিনে করুন এই সহজ উপায়গুলি-

১ দশেরা বা বিজয়াদশমীর দিনে অস্ত্র পুজো করার বিধান আছে। এটা বিশ্বাস করা হয় যে এটি করলে শত্রুর বিরুদ্ধে বিজয় নিশ্চিত হয়।

২ বিজয়া দশমীর দিন বাড়ির উত্তর-পূর্ব দিকে সিঁদুর, কুমকুম বা লাল ফুল দিয়ে রঙ্গোলি বা অষ্টকমলের আকৃতি তৈরি করতে হবে। কথিত আছে যে এটি করলে দেবী লক্ষ্মী প্রসন্ন হন এবং ঘরে সুখ ও সমৃদ্ধি আসে।

৩ দশমীর দিন শমী গাছের পুজোর বিশেষ তাৎপর্য রয়েছে। এই দিনে পূজায় শমী পাতা নিবেদন করলে আর্থিক লাভ হয় বলে বিশ্বাস করা হয়।

৪ এমনটা বিশ্বাস করা হয় যে দশমীর দিন পূজার ঘরে শমী গাছের গোড়ার মাটি রাখলে অশুভ শক্তির প্রভাব দূর হয়।

৫ দশমীর দিন নীলকন্ঠ দর্শন করা শুভ বলে মনে করা হয়। কথিত আছে যে এর দর্শন পেলে ভাগ্য ফেরে।

৬ দশমীর দিন শমী গাছের নিচে প্রদীপ জ্বালালে কাজের বাধা দূর হয়। বলা হয়, এমনটা করলে সাফল্যের পথ খুলে যায়।

৭ এমনটা বিশ্বাস করা হয় যে দশমীর দিন বাড়ির নেতিবাচকতা দূর করতে রাবণ দহনের ছাই সরিষার তেলের সঙ্গে মিশিয়ে বাড়ির প্রতিটি দিকে ছিটিয়ে দিতে হবে।

৮ দশমীর দিন পান খাওয়া খুবই শুভ বলে মনে করা হয়। এমনটা করলে দাম্পত্য জীবনে সুখ আসে বলে বিশ্বাস করা হয়।

 

ভাগ্যলিপি খবর

Latest News

হাওড়া-বর্ধমান কর্ড লাইনের ধারে পাঁচিল তুলল রেল, সুরক্ষায় তৈরি হল বেড়া IND vs ZIM 5th T20I Live: সিরিজ পকেটে, শেষ ম্যাচে ভয়ডরহীন ক্রিকেটের নজর গিলদের আম্বানির ছেলের বিয়েতে আমন্ত্রিত জিতের নায়িকা, কেমন সাজবেন সুস্মিতা? Zimbabwe বনাম India ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? অঙ্কে তুখোর, পুরস্কারও পেয়েছেন, সেই যুবকই খুন করতে চেয়েছিলেন ট্রাম্পকে,কে তিনি? ৩৯ বছরের সংসার! ছোট ছেলের বিয়েতে ভাইরাল মুকেশ ও নীতা আম্বানির বিয়ের অদেখা ছবি গুলিকাণ্ডের পর ট্রাম্পকে ফোন বাইডেনের, রাজনৈতিক বিরোধ ভুলে কথা হল দুই নেতার ৪৬ বছর পর খুলে গেল পুরীর জগন্নাথ মন্দিরের রত্ন ভাণ্ডার, কী আছে সেই কোষাগারে? রক্তাক্ত হওয়ার পরে হাতমুঠো করে ‘ফাইট’ বললেন ট্রাম্প, ‘তাঁকে বাঁচালেন জগন্নাথদেব’ রায়াড়ুর ৫০, কিপ্টে ইরফান, পাকিস্তানের বিরুদ্ধে WCL ফাইনালে ভারতকে জেতালেন কারা?

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.