বাংলা নিউজ > ভাগ্যলিপি > Remedies Of Saturn: এই উপায়গুলি আজ থেকেই শুরু করুন, শনির প্রকোপ থেকে মিলবে মুক্তি

Remedies Of Saturn: এই উপায়গুলি আজ থেকেই শুরু করুন, শনির প্রকোপ থেকে মিলবে মুক্তি

শনির আশীর্বাদ পেতে শনিবার উপবাস করা একটি অন্যতম প্রতিকার।   

Remedies Of Saturn : জ্যোতিষীদের মতে, শনিবার প্রতিকার করলে শনি দোষ থেকে মুক্তি পাওয়া যায়। আসুন জেনে নেওয়া যাক কোন উপায়ে শনিদেব প্রসন্ন হন এবং কৃপা বর্ষণ শুরু করেন।

৯টি গ্রহের মধ্যে শনিদেবের নাম এলেই মানুষ ভয় পেতে শুরু করে। শনির ধাইয়া, সাড়ে সাতি এবং বাঁকা দৃষ্টির কারণে এই ভয় আরও বাড়ে। । অবশ্যই, যে কোনও ব্যক্তির কুণ্ডলীতে শনির অবস্থান দুর্বল হলে তাকে সমস্ত ধরণের সমস্যায় পড়তে হয়, তবে এমন নয় যে শনিই আপনাকে কেবল কষ্ট দেয়। শনি ন্যায়ের দেবতা। শনি আপনার কর্মের পূর্ণ ফল দেন। 

কিভাবে শনিবার উপবাস রাখবেন

শনির আশীর্বাদ পেতে শনিবার উপবাস করা একটি অন্যতম প্রতিকার।  শনিবারের উপবাস শুক্লপক্ষের শনিবার শুরু করতে হবে এবং কমপক্ষে ১৯ শনিবার উপবাস রাখতে হবে। যদি ৫১শনিবার উপবাস করা হয় তবে তা চমৎকার ফলাফল দেয়। উপবাসের দিন, সকালে স্নান এবং ধ্যান করার পরে শনি মন্ত্রের তিন মালা জপ করতে হবে। এরপর পরিষ্কার জলে কালো তিল, ফুল, লবঙ্গ, চিনি, গঙ্গাজল এবং সামান্য দুধ মিশিয়ে পশ্চিমমুখী করে অশ্ব্থ্থ বৃক্ষকে নিবেদন করতে হবে। সন্ধ্যায় প্রসাদ আকারে সাধারণ খাবার গ্রহণ করুন। প্রসাদ গ্রহণের আগে ব্রাহ্মণকে লাড্ডু বা মিষ্টি  তেল, তিল ইত্যাদি দান করুন। শেষ উপবাসের দিন যজ্ঞ এবং শনি স্তোত্র পাঠ খুব লাভকারি। এই উপবাস পালন করলে শনির ধাইয়া, সাড়ে সাতি এবং শনির দশায়  বিশেষ উপকার পাওয়া যায়।

শনির দান

শনিবার চা পাতা, কালো তিল, লোহা বা চামড়ার জিনিস, তাওয়া, চিমটি ইত্যাদি দান করুন।

 

শনির প্রতিকার

একটানা শনিবার উপবাস রাখুন এবং বিশেষভাবে শিবের পূজা করুন।

-শনিবার রাতে শিব, হনুমান মন্দির ও অশ্ব্থ্থ বৃক্ষের নিচে সরিষার তেলের প্রদীপ জ্বালান।

শনিবার শনিদেবের জন্য সরিষার তেল নিবেদন করুন।

শনিবার শনির বৈদিক মন্ত্র জপ করুন। দশরথের শনিশ্চর স্তোত্র পাঠও অত্যন্ত শুভ।

এবং শনিবার ভুলেও তেল, কয়লা, লোহা, লবণ ইত্যাদি কিনবেন না।

(উপরোক্ত তথ্য ধর্মীয় আস্থা ও লৌকিক মান্যতার উপর আধারিত)

ভাগ্যলিপি খবর

Latest News

MB vs EB CFL 2024 LIVE: ১০০ বছরেও তরুণ ডার্বি! নামছে মোহনবাগান ও ইস্টবেঙ্গল মানিকতলায় ব্যাপক ধস নামল বিজেপির, বড় ব্যবধানে জয়ী তৃণমূল কংগ্রেসের সুপ্তি পাণ্ডে পুজোর আগে খুশির হাওয়া বাংলার তাঁতশিল্পে, বিরাট অনুদান সরকারের, নতুন নতুন শাড়ি ইসলাম ছাড়া অন্য ধর্মে জন্মানো দুর্ভাগ্যের,ববির মন্তব্যের বিরোধিতা করলেন না মমতা 'যার যেমন মানসিকতা...', ক্যাপ্টেন অংশুমানের বাবা-মা'র অভিযোগ নিয়ে জবাব স্ত্রী'র বর্তমান ক্রিকেটের ফ্যাব ফোরের চার সদস্যের বিরুদ্ধে কেমন পারফরমেন্স জিমির? ধর্মগুরুদের আপত্তিতে বন্ধ হয়ে গেল প্রথম পাক ‘ব্রেস্ট মিল্ক ব্যাঙ্ক’ অধিনায়ক হিসেবে ভারতীদের মধ্যে সর্বোচ্চ রান কার? শনির ফাঁড়া থেকে রক্ষা করছেন শনিদেব? ৪০ দিনে ৭ শনিবার সাপের ছোঁবল,তাও বেঁচে যুবক সরফিরা দিয়ে অক্ষয় কি আসতে পারবে ৫০০ কোটির ক্লাবে? ১ম দিনে কত হল আয়

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.