বাংলা নিউজ > ভাগ্যলিপি > মেষে বুধ-রাহু মিলে সৃষ্টি করবে জড়ত্ব যোগ, জানুন বিস্তারে
বুধ ও মঙ্গলের মধ্যে শত্রুতা রয়েছে। অতএব শত্রুর রাশিতে প্রবেশ করতে চলেছে বুধ।

মেষে বুধ-রাহু মিলে সৃষ্টি করবে জড়ত্ব যোগ, জানুন বিস্তারে

মনে করা হয় যে জাতকের কোষ্ঠিতে বুধ যখন অন্য কোনও গ্রহের সঙ্গে বিরাজ করে তখন তার অনুরূপ ফল প্রদান করে থাকে। ৮ এপ্রিল সকাল ১১টা ৫০ মিনিটে মীন রাশিতে নিজের যাত্রা শেষ করে মেষ রাশিতে বুঝের গোচর হবে।

আজ (শুক্রবার) মেষ রাশিতে গোচর করবে বুদ্ধির কারক গ্রহ বুধ। মনে করা হয় যে জাতকের কোষ্ঠিতে বুধ যখন অন্য কোনও গ্রহের সঙ্গে বিরাজ করে তখন তার অনুরূপ ফল প্রদান করে থাকে। ৮ এপ্রিল সকাল ১১টা ৫০ মিনিটে মীন রাশিতে নিজের যাত্রা শেষ করে মেষ রাশিতে বুঝের গোচর হবে। বুধের রাশি পরিবর্তন সমস্ত রাশিকে প্রভাবিত করবে।

২৩ দিন মেষ রাশিতে থাকবে বুধ- কন্যা বুধের উচ্চ রাশি। অন্য দিকে মীন বুধের নীচস্থ রাশি। বুধ কোনও একটি রাশিতে ২৩ দিনের জন্য বিরাজ করে। এর পর তার পরবর্তী রাশিতে প্রবেশ করে যায়। আজ, ৮ এপ্রিল ১১টা ৫০ মিনিটে বুধ মেষ রাশিতে প্রবেশ করবে। ২৫ এপ্রিল পর্যন্ত এই রাশিতে থাকবে বুধ।

আরও পড়ুন: চাকরিতে উন্নতি, সময় নিয়ে জীবনসঙ্গীর সঙ্গে হবে না ঝগড়া- আজ থেকে ভাগ্যোদয় ৪ রাশির

১২টি রাশির মধ্যে প্রথম স্থানে রয়েছে মেষ রাশি। এই রাশির অধিপতি মঙ্গল। এটি অগ্নি তত্বের রাশি। অন্য দিকে এর অধিপতি মঙ্গলকে উগ্র গ্রহ মনে করা হয়। মঙ্গল যুদ্ধ, পরাক্রম, রক্ত, প্রযুক্তি ইত্যাদির সঙ্গে সম্পর্কযুক্ত। বুধ ও মঙ্গলের মধ্যে শত্রুতা রয়েছে। অতএব শত্রুর রাশিতে প্রবেশ করতে চলেছে বুধ।

বুধ ও রাহুর যুতি- জ্যোতিষ শাস্ত্র মতে বুধ ও রাহু জুটি বাঁধলে একটি বিশেষ ধরনের যোগ সৃষ্টি হয়। যাঁকে জড়ত্ব যোগ বলা হয়। জ্যোতিষে এই যোগকে শুভ যোগ মনে করা হয় না। তবে প্রচলিত ধারণা অনুযায়ী কিছু কিছু ক্ষেত্রে এই যোগের ফলেও শুভ ফল লাভ করা যায়।

জ্যোতিষ মতে, কোষ্ঠিতে এই যোগ সৃষ্টি হলে ব্যক্তির বুদ্ধিতে কুণ্ঠা থাকে। ১২ এপ্রিল মেষ রাশিতে প্রবেশ করবে বুধ। এর ফলে মেষ রাশিতে বুধ ও রাহু জুটি বাঁধবে। মেষ রাশিতে এক সঙ্গে গোচর করবে মেষ ও বুধ।

বুধের স্বভাব- জ্যোতিষে বুধকে গ্রহের রাজকুমার ব্যাখ্যা দেওয়া হয়েছে। সূর্য ও শুক্রের সঙ্গে বুধের বন্ধুত্ব রয়েছে। অন্য দিকে চন্দ্র ও মঙ্গল এই গ্রহের শত্রু। বুধকে বৌদ্ধিক গ্রহ মনে করা হয়। অন্যদিকে বুধকে ব্যবসায়ীদের অধিপতি ও রক্ষক মনে করা হয়।

রাহুর গোচর- বুধের গোচরের চারদিন পর ১২ এপ্রিল বৃষ রাশিতে নিজের যাত্রা শেষ করে মেষ রাশিতে প্রবেশ করবে রাহু। জ্যোতিষে রাহুকে পাপ গ্রহ মনে করা হয়। স্বাভাবিক ভাবেই বুধ ও রাহুর যুতি জনজীবনে প্রভাব বিস্তার করবে।

বন্ধ করুন