বাংলা নিউজ > ভাগ্যলিপি > Brihaspatibar Vrata: অর্থকষ্টে ভুগছেন? বৃহস্পতিবার করুন এই উপায় গুলি, খুলে যাবে উন্নতির পথ

Brihaspatibar Vrata: অর্থকষ্টে ভুগছেন? বৃহস্পতিবার করুন এই উপায় গুলি, খুলে যাবে উন্নতির পথ

বৃহস্পতির আশীর্বাদ পেতে কী করবেন?

Brihaspatibar Vrata: বৃহস্পতিকে যেমন সবচেয়ে বড় গ্রহ হিসাবে বিবেচনা করা হয়, তেমনি একে দেবতাদের গুরুও বলা হয়। বৃহস্পতিবার ভগবান বিষ্ণুরও পূজা করা হয়। বিশ্বাস করা হয় যে এই দিনে ভগবান বিষ্ণুর পূজা এবং উপবাস করলে ভগবান বিষ্ণু শীঘ্রই প্রসন্ন হন।

বৃহস্পতি দেবের কৃপায় ব্যক্তির সমস্ত কাজ সহজ হয়ে যায়। বৃহস্পতিবার বৃহস্পতি দেবের পূজা করলে বিবাহের পথে বাধা দূর হয়। সেই সঙ্গে বৃহস্পতির কৃপায় উচ্চশিক্ষা ও অঢেল সম্পদ লাভের যোগও তৈরি হতে থাকে। আপনি যদি সুখী পারিবারিক জীবন, চাকরি, সম্পদ এবং উচ্চশিক্ষা চান, তবে আপনাকে অবশ্যই ভগবান বৃহস্পতির পূজা করতে হবে।

  • এই দিনে বেশি করে হলুদ রঙের জিনিস ব্যবহার করা উচিত। সকালে স্নানের পর হলুদ কাপড় পরুন। এ ছাড়া উপবাস রাখলে হলুদ ফল খান।
  • বৃহস্পতিবার ব্রাহ্ম মুহুর্তে স্নান করা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। বিশ্বাস করা হয় যে এই দিনে স্নানের পরে 'ওম বৃহস্পতে নমঃ' জপ করলে ধন-সম্পদে উন্নতি হয়।
  • বৃহস্পতিবার ভগবান বিষ্ণু ও লক্ষ্মীর পূজা করা উচিত। ভগবান বিষ্ণু এবং মা লক্ষ্মী সম্পদ এবং জাঁকজমকের প্রতীক। এছাড়াও এই দিনে বৃহস্পতিবারের ব্রতকথা পড়ুন। এর ফলে বিবাহিত জীবন সুখের হয় এবং ঘরে সুখ-সমৃদ্ধি বজায় থাকে।
  • বৃহস্পতিবার আটায় ছোলার ডাল, গুড় ও হলুদ দিয়ে গরুকে খাওয়ান। এছাড়া স্নানের সময় জলে এক চিমটি হলুদ মেশান। এছাড়াও, এই দিনে গরিবদের সামর্থ্য অনুযায়ী ছোলা ডাল, কলা, হলুদ কাপড় ইত্যাদি দান করুন।
  • বৃহস্পতিবার ধার দেওয়া বা নেওয়া উচিত নয়। কথিত আছে যে এটি করলে ব্যক্তির কুণ্ডলীতে বৃহস্পতি গ্রহের অবস্থান নষ্ট হতে পারে, যার কারণে আর্থিক সংকটে পড়তে হতে পারেন।
  • বৃহস্পতি গ্রহকে শক্তিশালী করতে, প্রতি বৃহস্পতিবার পূজার পরে আপনার কব্জি বা ঘাড়ে হলুদের একটি ছোট টিকা লাগান। এতে করে কুণ্ডলীতে বৃহস্পতি গ্রহ শক্তিশালী হবে। এর সাথে, ব্যক্তি প্রতিটি কাজের ক্ষেত্রে অর্থ এবং সুবিধা পান।

(উপরোক্ত তথ্য ধর্মীয় আস্থা ও লৌকিক মান্যতার উপর আধারিত)

 

ভাগ্যলিপি খবর

Latest News

Rohit Sharma: ক্রিকেট থেকে দূরে গিয়ে ছুটি কাটাচ্ছেন হিটম্যান! দিলেন বিশেষ বার্তা বেশি সংখ্যক কন্নড় ভাষীরা যাতে চাকরি পায়... 'কোটা' বিল স্থগিত হলেও অকপট খাড়গে রিল বানাতে গিয়ে ভয়ঙ্কর মৃত্যু! জলপ্রপাতে পড়ে গেল ২৬ বছরের মহিলা ইনফ্লুয়েন্সার আজ কাদের প্রেম জীবনে সঙ্গীর সঙ্গে মতবিরোধ হতে পারে? কী বলছে আজকের প্রেম রাশিফল কীভাবে হারিয়ে গেলেন স্পিড স্টার উমরান মালিক? রহস্য ফাঁস করলেন কোচ পরশ মামব্রে লোকালযাত্রীদের জন্যে সুখবর, এই রুটে চালানো হবে অতিরিক্ত EMU স্পেশাল ট্রেন মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ জুলাইয়ের রাশিফল অবসরের পরে নয়া ভূমিকায় ইংল্যান্ড দলের সঙ্গে যুক্ত হলেন জেমস অ্যান্ডারসন বেসরকারি হাতে উঠবে ইস্ট-ওয়েস্ট মেট্রো? রেল বোর্ডের পরিদর্শন ঘিরে জল্পনা কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.