বাংলা নিউজ > ক্রিকেট > DC vs RR: সঞ্জুর লড়াই জলে গেল, ২০ রানে হারল রাজস্থান, দিল্লি জিতে সুবিধে করে দিল KKR-এর, প্লে-অফের আশা বাড়ল পন্তদের

DC vs RR: সঞ্জুর লড়াই জলে গেল, ২০ রানে হারল রাজস্থান, দিল্লি জিতে সুবিধে করে দিল KKR-এর, প্লে-অফের আশা বাড়ল পন্তদের

সঞ্জুর লড়াই জলে গেল, ২০ রানে হারল রাজস্থান, দিল্লি জিতে সুবিধে করে দিল KKR-এর, প্লে-অফের আশা বাড়ল পন্তদের।

Delhi Capitals beat Rajasthan Royals: রাজস্থানকে জিততে হলে শেষ ১৮ বলে ৪১ রান করতে হত। কিন্তু ১৮তম ওভারে কুলদীপ যাদব ৪ রান দিয়ে ২ উইকেট তুলে নেন। সেখানেই রাজস্থানের জয়ের আশা মরিচিকায় পরিণত হয়। শেষ পর্যন্ত ২২২ রান তাড়া করতে নেমে ২০ রানে ম্যাচটি হেরে যায় দিল্লি ক্যাপিটালস।

রাজস্থান রয়্যালসকে হারিয়ে কলকাতা নাইট রাইডার্সের সুবিধে করে দিল দিল্লি ক্যাপিটালস। সেই সঙ্গে নিজেদেরও প্লে-অফের আশা কিছুটা বাড়াল দিল্লি। মঙ্গলবার কোটলায় রাজস্থানকে ২০ রানে হারিয়ে দিল্লি উঠে এল আইপিএলের পয়েন্ট টেবলের পাঁচে। রাজস্থান থেকে গেল দুইয়ে।

রাজস্থানকে জিততে হলে শেষ ১৮ বলে ৪১ রান করতে হত। কিন্তু ১৮তম ওভারে কুলদীপ যাদব ৪ রান দিয়ে ২ উইকেট তুলে নেন। সেখানেই রাজস্থানের জয়ের আশা মরিচিকায় পরিণত হয়। ১৯তম ওভারে রশিখ সালাম দেন ৮ রান। শেষ ৬ বলে ২৯ রান দরকার ছিল রাজস্থানের। মুকেশ কুমার বল করতে এসে ওভারের দ্বিতীয় বলেই রোভম্যান পাওয়েলকে বোল্ড করেন। আর এখানেই ইতি হয়ে যায় রাজস্থানের জয়ের স্বপ্ন। শেষ চার বলে রাজস্থান ৭ রান নিলেও, শেষরক্ষা হয়নি।

এদিন টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে, শুরুটা ভালো করেছিল দিল্লি ক্যাপিটালস। জ্যাক ফ্রেজার ম্যাকগার্কের ঝোড়ো হাফসেঞ্চুরির হাত ধরে দিল্লির ভিত শক্ত হয়েছিল। এদিন ম্যাকগার্ককে যোগ্য সঙ্গত করেন বাংলার অভিষেক পোড়েল। ম্যাকগার্ক তো প্রথম চার ওভারেই পিটিয়ে নিজের হাফসেঞ্চুরি পূরণ করে ফেলেন। বিশেষ করে চতুর্থ ওভারে আবেশ খান বল করতে এলে, তাঁকে পিটিয়ে ছাতু করেন ম্যাকগার্ক। এই ওভারে চারটি চার এবং দু'টি ছক্কা হাঁকান তিনি। হয় মোট ২৮ রান। চতুর্থ ওভারের শেষ বলেই ছয় হাঁকিয়ে নিজের হাফসেঞ্চুরি পূরণ করেন ম্যাকগার্ক। ১৯ বলে এদিন তিনি অর্ধশতরান করেন। তাঁর ইনিংস সাজানো ছিল ৭টি চার, তিনটি ছক্কায়। তবে রবিচন্দ্রন অশ্বিনের ফুলটস মারতে না পেরে, বোল্ড হয়ে যান ম্যাকগার্ক। ৪.২ ওভারে ২০ বলে ৫০ করে ম্যাকগার্ক যখন সাজঘরে ফিরছেন, তখন দিল্লির সংগ্রহ ৬০ রান।

আরও পড়ুন: T20 WC-এর কথা মাথায় রেখে কি বুমরাহকে বিশ্রাম দেওয়া হবে? সম্ভাবনা ওড়ালেন MI-এর ব্যাটিং কোচ

এর পর অবশ্য পরপর উইকেট পড়ায় রানের গতি কিছুটা কমে গিয়েছিল দিল্লির। তবে হাল ধরে রেখেছিলেন বাংলার অভিষেক পোড়েল। ২৮ বলে অর্ধশতরান পূরণ করেন অভিষেক। তাঁকেও ফেরান সেই অশ্বিন। ৭টি চার, তিনটি ছক্কার সৌজন্যে ৩৬ বলে ৬৫ রান করেন অভিষেক। মাঝে অবশ্য শাই হোপ (১ বলে ১ রান) এবং অক্ষর প্যাটেল (১০ ১৫ রান) হতাশ করে সাজঘরে ফিরে যান। পাঁচে নেমে ঋষভ পন্তও (১৩ বলে ১৫ রান) নিরাশ করেন। তবে শেষের দিকে হাত খোলেন ত্রিস্তান স্টাবস। ছয়ে নেমে ত্রিস্তান স্টাবস ৩টি করে চার এবং ছয়ের হাত ধরে ২০ বলে ৪১ করেন। এছাড়া ১৫ বলে ১৯ করেন গুলবদিন নায়েব। ৩ বলে ৯ করে রানআউট হন রশিখ সালাম। ২ বলে ৫ করে অপরাজিত থাকেন কুলদীপ যাদব। ঘরের মাঠে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২২১ রান করে দিল্লি।

আরও পড়ুন: জিতলে গম্ভীরের প্রশংসা, হারলে কেন দোষী শ্রেয়স? KKR সমর্থকদের দ্বিচারিতা নিয়ে প্রশ্ন তুললেন ইয়ান বিশপ

রাজস্থানের হয়ে এদিন সবচেয়ে ভালো বল করেছেন রবিচন্দ্রন অশ্বিন। ৪ ওভারে ২৪ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন তিনি। একটি করে উইকেট নিয়েছেন ট্রেন্ট বোল্ট, সন্দীপ শর্মা এবং যুজবেন্দ্র চাহাল।

রান তাড়া করতে নেমে এদিন রাজস্থানের ব্যাটাররা মুখ থুবড়ে পড়েন। দলের অধিনায়ক সঞ্জু স্যামসন ছাড়া বাকিরা কার্যকরী ভূমিকা নিতে পারেননি। যশস্বী জয়সওয়াল (২ বলে ৪) তো ইনিংসের দ্বিতীয় বলেই সাজঘরে ফেরেন। আর এক ওপেনার জোস বাটলারও (১৭ বলে ১৯) এদিন হতাশ করেন। তিনে নেমে সঞ্জু হাল ধরেছিলেন। তৃতীয় উইকেটে রিয়ান পরাগের সঙ্গে জুটি গড়ার চেষ্টা করেছিলেন। রিয়ান খারাপ খেলছিলেন না। কিন্তু তিনিও বেশীক্ষণ উইকেটে টিকতে পারেননি। ৩টি ছক্কা, একটি চারের হাত ধরে রিয়ান ২২ বলে ২৭ করে সাজঘরে ফেরেন। কিন্তু সঞ্জু লড়াই চালিয়ে চান। অধিনায়কের ইনিংস খেলেন তিনি। ২৮ বলে অর্ধশতরান করেন সঞ্জু। স্পিনার, পেসার কাউকে রেয়াত করছিলেন না। প্রতি ওভারে ১০ রানের বেশি হচ্ছিল। পাঁচে নেমে শুভম দুবেও লড়াই করার চেষ্টা করেছিলেন। তবে ২টি করে ছয় এবং চারের সৌজন্যে ১২ বলে ২৫ করে আউট হয়ে যান শুভম।

আরও পড়ুন: KKR-কে নিশ্চিন্ত করলেন তারকা আফগান উইকেটকিপার-ব্যাটার, শীঘ্রই যোগ দিতে চলেছেন নাইট শিবিরে

শুভমের আগেই অবশ্য সঞ্জু ফিরে গিয়েছিলেন সাজঘরে। হাফডজন ছক্কা এবং ৮টি চারের হাত ধরে ৪৬ বলে ৮৬ রান করে মুকেশের বলে বাউন্ডারি লাইনের সামনে সঞ্জুর ক্যাচ ধরেন শাই হোপ। যে ক্যাচ নিয়ে প্রবল বিতর্ক রয়েছে। ক্যাচ ধরা নিয়ে কোনও সংশয় নেই। তবে শাই হোপ ভারসাম্য রাখতে না পেরে বাউন্ডারি লাইনের সামনে চলে গিয়েছিলেন। তাঁর পা বাউন্ডারি লাইনে লেগেছে কিনা, তা নিয়েই বিতর্ক রয়ে গিয়েছে। যদিও তৃতীয় আম্পায়ার আউট দেন। কিন্তু সেই আউট নিয়ে সন্দেহ থেকেই যাচ্ছে! সঞ্জু স্যামসন রিভিউ নিতে চেয়েছিলেন। ততক্ষণে অবশ্য সময় পেরিয়ে গিয়েছে। ১৫.৪ ওভারের মাথায় তাঁকে সাজঘরে ফিরতে হয়। তখন দলের রান ১৬২। ৪ উইকেট পড়েছে। সঞ্জু ক্রিজে থাকলে, হয়তো খেলার ফল অন্য রকম হতেও পারত।

এর পর রোভম্যান পাওয়েল লড়াই করছিলেন। কিন্তু তিনি শেষ ওভারের দ্বিতীয় বলে ১৩ করে (১০ বলে) আউট হয়ে যান। বাকিরা এক অঙ্কের ঘরেই গড়াগড়ি খেয়েছেন। নির্দিষ্ট ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২০১ রান করে রাজস্থান। ২০ রানে তারা ম্যাচটি হারে। দিল্লির হয়ে মুকেশ কুমার, খালিল আহমেদ এবং কুলদীপ যাদব দু'টি করে উইকেট নিয়েছেন। একটি করে উইকেট নিয়েছেন অক্ষর প্যাটেল এবং রশিখ সালাম।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র ‘বাজে কথা বলছে…’, সারেগামাপা-র মঞ্চে কৌশিকি পুত্র, ঋষিথকে নিয়ে কী আক্ষেপ গায়িকার কংগ্রেসে ফিরতে চলেছেন প্রণব–পুত্র অভিজিৎ, ছেড়ে দিচ্ছেন তৃণমূল, তোলপাড় রাজধানী পরীক্ষার পরদিনই UGC-NET পুরোপুরি বাতিল করল NTA, ‘জালিয়াতির’ তদন্ত করবে CBI চিপসের প্যাকেটে মরা ব্যাঙ, টের পাওয়া গেল অর্ধেকটা খাওয়ার পরে!‌ ভয়ংকর ঘটনা কলকাতাগামী চলন্ত ট্রেনের কামরায় ভয়ঙ্কর ঘটনা সারেগামাপা খ্যাত রাফার সঙ্গে!

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.