বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‌স্বামীজির জন্মজয়ন্তীতে ব্রত অভিষেকের,নিজের কেন্দ্রে ৩০,০০০ করোনা টেস্টের লক্ষ্য
‌স্বামীজির জন্মজয়ন্তীতে ব্রত অভিষেকের,নিজের কেন্দ্রে ৩০,০০০ করোনা টেস্টের লক্ষ্য। (ফাইল ছবি, সৌজন্যে @abhishekaitc)

‌স্বামীজির জন্মজয়ন্তীতে ব্রত অভিষেকের,নিজের কেন্দ্রে ৩০,০০০ করোনা টেস্টের লক্ষ্য

  • সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, স্বামীজির জন্মজয়ন্তীতে কোনও রড় মিছিল করা হবে না।

করোনাভাইরাস আবহে স্বামী বিবেকানন্দের জন্মজয়ন্তীতে বিশেষ উদ্যোগ নিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। নিজের লোকসভা কেন্দ্র ডায়মন্ড হারবারের মানুষের করোনা পরীক্ষা করানোর উদ্যোগ নিয়েছেন।

তৃণমূল সূত্রে খবর, করোনা আবহে সাধারণ মানুষের পাশে থাকার বার্তা দিয়েছেন অভিষেক। তাঁর উদ্যোগে ডায়মন্ড হারবারের বিভিন্ন ব্লকে তৈরি হয়েছে কন্ট্রোল রুম। সেই সঙ্গে 'ডক্টরস অন হুইলস'-এর ব্যবস্থা করে দিয়েছেন সাংসদ। ভিড় নিয়ন্ত্রণে এলাকায় বাজার, দোকান বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবার করোনাকে নিয়ন্ত্রণে আনতে এলাকার মানুষদের করোনা পরীক্ষা করানোর ব্যবস্থা করবেন অভিষেক। 

ঠিক হয়েছে ৩০ হাজার করোনা পরীক্ষা করানো হবে। সাংসদের উদ্যোগে ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের অন্তর্গত পঞ্চায়েত ও পুরসভা এলাকায় করোনা পরীক্ষা করানো হবে। পঞ্চায়েতের ক্ষেত্রে হেলথ সাব-সেন্টারে ও পুরসভার ক্ষেত্রে আরবার প্রাইমারি হেলথ সেন্টারে করোনা পরীক্ষা করানো হবে। এছাড়াও সংসদীয় এলাকার বিভিন্ন জায়গায় টেস্টিং অন হুইলস ঘুরে বেড়াবে। সেক্ষেত্রে গাড়িতে থাকা স্বাস্থ্যকর্মীরা পথ চলতি মানুষদের র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করাবেন।

ইতিমধ্যে বাড়িতে গিয়ে করোনা পরীক্ষা করানোর জন্য কয়েক হাজার সেলফ কিট এলাকায় পৌঁছে গিয়েছে। সেই সেলফ কিটের মাধ্যমে স্বাস্থ্যকর্মীরা বাড়ি বাড়ি গিয়ে করোনা পরীক্ষা করাতে পারবেন। যদি কারও রিপোর্ট পজিটিভ আসে, তাহলে তাঁরা নিজেদের বাড়িতে কীভাবে আইসোলেশনে থাকবেন, সেই পরামর্শও দেবেন স্বাস্থ্যকর্মীরা। 

উল্লেখ্য, গত ৮ জানুয়ারি আলিপুরে নিজের সংসদীয় এলাকা নিয়ে বৈঠকে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, স্বামীজির জন্মজয়ন্তীতে  কোনও রড় মিছিল করা হবে না। স্বামীজির ছবিতে মালা দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হবে। জন্মজয়ন্তী পালন করা হবে ব্যাপক হারে করোনা পরীক্ষা করার মাধ্যমে।

বন্ধ করুন