বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পুরুলিয়ার আদ্রা স্টেশনে হইহই কাণ্ড, প্ল্যাটফর্ম আর ট্রেনের মাঝখানে আটকে ব্যক্তি

পুরুলিয়ার আদ্রা স্টেশনে হইহই কাণ্ড, প্ল্যাটফর্ম আর ট্রেনের মাঝখানে আটকে ব্যক্তি

পুরুলিয়ার আদ্রা স্টেশন

তিনি দৌড়ে গিয়ে নিজের প্রাণের ঝুঁকি নিয়ে বাঁচানোর চেষ্টা করেন ওই যাত্রীকে। প্রৌঢ়ের হাত ধরে টানলে ট্রেন থেকে নেমে যান তিনি। কিন্তু পা দুটো আটকে থাকে প্ল্যাটফর্ম আর স্টেশনের মাঝখানে। তারপর তাঁকে টেনে তোলেন আরপিএফ কর্মী। প্রাণে বাঁচেন তিনি। ঘাম দিয়ে জ্বর ছাড়ার মতো অনভূতি হয় সকলের।

পুরুলিয়ার আদ্রা স্টেশনে ঘটে গেল এক শিহরণ জাগানো ঘটনা। প্ল্যাটফর্ম আর ট্রেনের মাঝখানে আটকে পড়েন এক ব্যক্তি। আর তা নিয়ে তোলপাড় হয়ে গেল গোটা স্টেশন চত্ত্বর। তবে ওই ব্যক্তি একেবারে মৃত্যুর মুখ থেকে ফিরে এলেন। চলন্ত ট্রেন আর প্ল্যাটফর্মের মাঝে পড়ে প্রাণের আশা ছেড়ে দিয়েছিলেন প্রৌঢ়। তখন এক আরপিএফ কর্মী এই পরিস্থিতি দেখে তৎপর হওয়ায় বেঁচে যান ওই প্রৌঢ়। তারপর তাঁকে উদ্ধার করা হয়। শুক্রবার এই ঘটনাটি ঘটেছে। আজ, শনিবার এই ঘটনাটি প্রকাশ্যে আসে। সামান্য চোট লাগলেও প্রাণে বেঁচে গিয়েছেন তিনি। আর তাই আরপিএফ কর্মীকে ধন্যবাদ জানিয়েছেন ওই প্রৌঢ়।

এদিকে কয়েক মুহূর্তের এই ঘটনায় শোরগোল পড়ে গিয়েছিল পুরুলিয়া আদ্রা স্টেশনে। যখন প্রৌঢ় ভাবছেন এবার সব শেষ তখন সেখানে আরপিএফ কর্মী ত্রাতার ভূমিকায় এগিয়ে এলেন। তবে গোটা ঘটনাটি রেল স্টেশনের সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েছে বলে খবর। আদ্রা স্টেশনের ৩ নম্বর প্ল্যাটফর্মে যাত্রীদের আনাগোনা ছিলই। এমনটাই থাকে প্রত্যেকদিন। তখন প্ল্যাটফর্মে ঢুকছিল আসানসোল হলদিয়া এক্সপ্রেস ট্রেন। হঠাৎ দেখা যায়, প্ল্যাটফর্ম থেকে ছেড়ে যাওয়া চলন্ত এক্সপ্রেস ট্রেন থেকে নামার চেষ্টা করছেন এক যাত্রী। ট্রেন থামার আগেই নামতে গিয়েই একেবারে ট্রেনের নীচে চলে যাচ্ছিলেন তিনি।

তারপর ঠিক কী ঘটল?‌ এই দৃশ্য দেখে প্ল্যাটফর্মে উপস্থিত অন্যান্য যাত্রীরা চিৎকার শুরু করে দেন। তখন সেখানে কর্তব্যরত আরপিএফ কর্মীও দেখতে পেয়ে ছুটে আসেন। ছুটে আসেন হেড কনস্টেবল অখিলেন্দ্র যাদব। তিনি দৌড়ে গিয়ে নিজের প্রাণের ঝুঁকি নিয়ে বাঁচানোর চেষ্টা করেন ওই যাত্রীকে। প্রৌঢ়ের হাত ধরে টানলে ট্রেন থেকে নেমে যান তিনি। কিন্তু পা দুটো আটকে থাকে প্ল্যাটফর্ম আর ট্রেনের মাঝখানে। তারপর তাঁকে টেনে তোলেন আরপিএফ কর্মী। প্রাণে বাঁচেন তিনি। ঘাম দিয়ে জ্বর ছাড়ার মতো অনভূতি হয় সকলের।

আরও পড়ুন:‌ হাতির দাঁত পাচার করতে গিয়ে গ্রেফতার পাঁচ, ধৃতদের মধ্যে দু’‌জন কেন্দ্রীয় বাহিনীর জওয়ান

আর কী জানা যাচ্ছে?‌ অন্যদিকে ওই প্রৌঢ়কে উদ্ধার করে আদ্রা স্টেশনেই প্রাথমিক চিকিৎসা ব্যবস্থা করা হয়। রেলের চিকিৎসকরা সেখানে এসে ওই প্রৌঢ়ের চিকিৎসা করেন এবং সুস্থ করে গন্তব্যে পাঠান। সুস্থ করে তাঁকে বাঁকুড়ার ট্রেনে তুলে দেওয়া হয়। আর সতর্ক করা হয় এমন কাজ যেন তিনি আর না করেন। আরপিএফ সূত্রে খবর, ওই প্রৌঢ় যাত্রীর নাম শম্ভু মাণ্ডী। তিনি বাঁকুড়া জেলার সালতোড়া থানার দীঘিত এলাকার বাসিন্দা। এই কাজের জন্য আরপিএফের হেড কন্সটেবল অখিলেন্দ্র যাদবকে পুরস্কৃত করা হবে বলে জানানো হয়েছে।

বাংলার মুখ খবর

Latest News

১টি চার ও ৫টি ছয়ে ১ ওভারে ৩৪ রান ওয়েটের, একটুর জন্য হাতছাড়া ৬ বলে ৬ ছক্কার নজির কর্কট সংক্রান্তিতে করুন এই কাজ, সূর্য দেবতার বিশেষ কৃপায় জীবনে আসবে সফলতা অন্যের সমস্যা না করে পালন করুন উৎসব, মহরমের আগে বার্তা রাজীব কুমারের ২৭ সেকেন্ড ধরে ভিকি-তৃপ্তির চুমু সহ্য হল না সেন্সর বোর্ডের! 'রবিবার করে মাইসোর ক্যাফে থেকে খাবার...' রেস্তোঁরার মালকিনকে দেখে প্রণাম অনন্তর খাটের তলায় সুড়ঙ্গ! প্রশ্ন শুনেই ট্রাম্প হামলার প্রসঙ্গ তুললেন রাজীব কুমার ডার্বি জয়ের পরের ম্যাচেই ধাক্কা খেল ইস্টবেঙ্গল, আটকে গেল কাস্টমসের বুটের জঙ্গলে গত বছরে ভারতে ১৬ লক্ষ শিশু কোনও টিকা পায়নি, ইউনিসেফের রিপোর্ট বাড়াল উদ্বেগ নতুন বৌদির কথা অক্ষরে অক্ষরে পালন করলেন ননদিনী! সোহিনীর কোন কথা রাখলেন দীপ্সিতা? NTAএর ট্রাঙ্ক থেকে প্রশ্ন চুরি ইঞ্জিনিয়ারের! নিটকাণ্ডে এবার শাগরেদ সহ ধৃত ২

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.