বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > OC Reshuffle: শুভেন্দু অধিকারীর কনভয়ে দুর্ঘটনা, বদল হয়ে গেল মারিশদা থানার ওসি

OC Reshuffle: শুভেন্দু অধিকারীর কনভয়ে দুর্ঘটনা, বদল হয়ে গেল মারিশদা থানার ওসি

শুভেন্দু অধিকারীর কনভয়ের দুর্ঘটনাগ্রস্ত গাড়িটি। 

আগেও এই মারিশদা থানা এলাকায় রথের দিন দুরমুঠের সামনে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর গাড়ি দুর্ঘটনার কবলে পড়েছিল। কলকাতায় একবার বিরোধী দলনেতার গাড়ি দুর্ঘটনার কবলে পড়েছিল। তবে এবারের দুর্ঘটনার পর ২৪ ঘণ্টার মধ্যেই মারিশদা থানার ওসি বদল ঘিরে জোর গুঞ্জন শুরু হয়েছে। এই ঘটনা নিয়ে আদালতে যাচ্ছে বিজেপি।

পূর্ব মেদিনীপুর জেলার বেশ কয়েকটি থানায় ওসি পদে রদবদল হল। আর এই রদবদল হল দুটি ঘটনা ঘটার পর। এক, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কনভয় দুর্ঘটনার কবলে পড়েছিল। দুই, এই জেলার নেতাদের নিয়ে বৈঠকে বসেছিলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই দুটি ঘটনার পরই মারিশদা থানার ওসি রাজু কুণ্ডুকে সরিয়ে পাঠানো হয়েছে পটাশপুরে। সেখানেও তিনি ওসি পদেই কর্মরত বলে খবর। আর মারিশদায় পাঠানো হয়েছে কাঁথি থানার এসআই সৌমেন গুহকে।

আর কোথায় রদবদল করা হয়েছে?‌ জেলা প্রশাসন সূত্রে খবর, এসব রুটিন বদলি। তাই ওসি পটাসপুর দীপক চক্রবর্তীকে দিঘা মোহনা থানায় পাঠানো হয়েছে। দিঘা মোহনা থানার ওসি অমিত দেব খেজুরি থানার দায়িত্বে এসেছেন। তিনি বরাবরই বেশ সুনামের সঙ্গে কাজ করছেন। সুতাহাটা থানায় থাকাকালীন একাধিক ত্রাসকে ঠাণ্ডা করে দিয়েছিলেন। তিনি এখন খেজুরি থানাতেও ওসি পদে কর্মরত। খেজুরি থানার ওসি কামের হাসিদকে কাঁথি থানায় পাঠানো হয়েছে।

কখন হল এই রদবদল?‌ জানা গিয়েছে, মঙ্গলবার রাত ১১টা নাগাদ এই রদবদলের নির্দেশিকা জারি হয়। জেলা পুলিশ সূত্রে তা সকলকে জানিয়ে দেওয়া হয়েছে। আর মারিশদা থানার বেতালিয়াতে বিকেল ৪টে ১৫ মিনিট নাগাদ বিরোধী দলনেতা কাঁথি থেকে কলকাতা যাওয়ার পথে দুর্ঘটনা ঘটে। যদিও এই দুর্ঘটনার সঙ্গে ওসি বদলের কোনও যোগ নেই বলে জেলা পুলিশ সূত্রে খবর।

উল্লেখ্য, আগেও এই মারিশদা থানা এলাকায় রথের দিন দুরমুঠের সামনে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর গাড়ি দুর্ঘটনার কবলে পড়েছিল। কলকাতায় একবার বিরোধী দলনেতার গাড়ি দুর্ঘটনার কবলে পড়েছিল। তবে এবারের দুর্ঘটনার পর ২৪ ঘণ্টার মধ্যেই মারিশদা থানার ওসি বদল ঘিরে জোর গুঞ্জন শুরু হয়েছে। এই পর পর ঘটে যাওয়া ঘটনা নিয়ে আদালতে যাচ্ছে বিজেপি।

বন্ধ করুন