বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আবার কুলতলিতে দেখা দিল দক্ষিণরায়, পায়ের ছাপে আতঙ্ক, হাজির বনকর্মীরা
বাঘ।

আবার কুলতলিতে দেখা দিল দক্ষিণরায়, পায়ের ছাপে আতঙ্ক, হাজির বনকর্মীরা

  • সুন্দরবনের কুলতলি ব্লকের পেটকুলচাঁদ এলাকার বাসিন্দারা বুধবার বাঘের পায়ের ছাপ দেখতে পান।

আবার দক্ষিণরায়ের ভয়ে গৃহবন্দি হযে পড়লেন সুন্দরবনের মানুষজন। কারণ আবার সে দেখা দিয়েছে এবং হুঙ্কার ছেড়েছে। কিছুদিন আগেই দক্ষিণরায় এই অঞ্চলের একাধিক জায়গায় তাকে দেখা গিয়েছিল। বন দফতরের কর্মীরা এসে ফাঁদ পেতে উদ্ধার করেছিল। এবার একই জায়গায় দেখা দিল বাঘ। সুন্দরবনের কুলতলি ব্লকের পেটকুলচাঁদ এলাকার বাসিন্দারা বুধবার বাঘের পায়ের ছাপ দেখতে পান। তখন থেকেই আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। বন দফতরের কর্মীরা জাল দিয়ে ঘিরে ফেলেন।

বন দফতর সূত্রে খবর, বুধবার পেটকুলচাঁদ এলাকায় এই পায়ের ছাপ মিলেছে। তা নিয়ে আতঙ্ক তৈরি হয়েছে। মহিলারা নদীতে মীন ধরতে গিয়ে মাতলা নদীর পাড়ে বাঘের পায়ের ছাপ দেখতে পান। তবে বাঘ মামা এখন কোথায় আছে তা সবারই অজানা। জাল ফেলে বেশ কয়েকটি জায়গা ঘেরা হয়েছে। তাতে বাঘ ধরা পড়লে ভাল। না হলে ফাঁদ পাততে হবে।

স্থানীয় সূত্রে খবর, এই বাঘের পায়ের ছাপ দেখে বাকি গ্রামবাসীদের জানান এক মহিলা। স্থানীয়রাই খবর দেয় বন দফতরে। সেই খবরের ভিত্তিতে বনকর্মীরাও ঘটনাস্থলে যান। পায়ের ছাপ দেখে বনকর্মীদের অনুমান, বাঘটি কাছাকাছি রয়েছে। তাতে আরও আতঙ্ক তৈরি হয়েছে। মনে করা হচ্ছে, চিতুরির জঙ্গল থেকে বেরিয়ে মাতলা নদী পেরিয়ে বাঘটি লোকালয়ে ঢুকে পড়েছিল।

উল্লেখ্য, এর আগে কপলতলি, সুন্দরবন, পাথরপ্রতিমা, গোসাবায় দাক্ষিণরায় হানা দিয়েছিল। এবার কুলতলির আর একটু ভিতরে পেটকুলচাঁদের কাছে পায়ের ছাপ মিলল দক্ষিণরায়ের। একবার গর্জন শোনা গিয়েছিল বলে স্থানীয় বাসিন্দাদের দাবি। কয়েকদিন আগে রায়দিঘিতে একটি বাঘ ঢুকে পড়ে। সেই ঘটনার রেশ কাটতে না কাটতে আবার দক্ষিণরায়ের আতঙ্ক।

বন্ধ করুন