বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আবার গোসাবায় দেখা দিল দক্ষিণরায়, মারল গরু–ছাগল, আতঙ্ক চরমে
গরু–ছাগল মেরেছে এই রয়্যাল বেঙ্গল টাইগার।

আবার গোসাবায় দেখা দিল দক্ষিণরায়, মারল গরু–ছাগল, আতঙ্ক চরমে

  • গোসাবা ব্লকের বালি এক নম্বর গ্রাম পঞ্চায়েতের মথুরাখণ্ড গ্রামে হানা দিল দক্ষিণরায়।

আবার দেখা দিয়েছে দক্ষিণরায়। তাও আবার পুরনো জায়গায়। তবে এবার শুধু সে দেখা দিয়ে থেমে থাকেনি। আক্রমণাত্মক মেজাজে দেখা দিয়েছে সে সুন্দরবন এলাকায়। আর তাতেই শিউরে উঠেছেন স্থানীয় বাসিন্দারা। আবার গোসাবা ব্লকের বালি এক নম্বর গ্রাম পঞ্চায়েতের মথুরাখণ্ড গ্রামে হানা দিল দক্ষিণরায়। এমনকী গরু–ছাগল মেরেছে এই রয়্যাল বেঙ্গল টাইগার।

স্থানীয় সূত্রে খবর, সোমবার রাতে একটি পূর্ণবয়স্ক রয়্যাল বেঙ্গল টাইগার ঢুকে পড়ে লোকালয়ে। সেখানে হাবুল দাসের গোয়াল ঘরে ঢুকে তিনটি ছাগল এবং একটি গরু মেরেছে বাঘটি। তারপর লোকালয় থেকে কিছু দূরে আশ্রয় নেয় দক্ষিণরায়। তার পায়ের ছাপ পাওযা গিয়েছে। শোনা গিয়েছে গর্জন। তাই সবাই এখন গৃহবন্দি।

ঠিক কী দেখা গিয়েছে?‌ এদিন সকালে দেখা যায়, গোয়াল ঘরে গরু–ছাগল মরে পড়ে আছে। আশেপাশে বাঘের পায়ের ছাপ স্পষ্ট রয়েছে। বাঘের তল্লাশি শুরু করেছে বন দফতর। ইযদিও এখনও খোঁজ পাওয়া না যায়নি। জাল দিয়ে ঘিরে ফেলা হয়েছে গোটা চত্ত্বর। সকালে কুয়াশা থাকার ফলে যথেষ্ট বাঘ খোঁজার কাজে ব্যাহত হয়েছে।

উল্লেখ্য, এর আগে কুলতলিতে বাঘের দেখা মিলেছিল। তারপর গোসাবায় বাঘের সন্ধান মিলেছে। এমনকী হলদিবাড়িতে বাঘের সন্ধান পাওয়া গিয়েছে। এবার ফের গোসাবায় বাঘের সন্ধান মিলেছে। তবে তাকে ধরা যায়নি। আবার গরু–ছাগল মেরে দেওয়ায় তীব্র আতঙ্ক তৈরি হয়েছে। মনে করা হচ্ছে শীতে খাবারের সন্ধানেই জঙ্গল থেকে লোকালয়ে চলে আসছে দক্ষিণরায়।

বন্ধ করুন