বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > শিক্ষককে মারধর, প্রাক্তন কাউন্সিলরকে গ্রেফতারের দাবিতে মালদায় আন্দোলনে আদিবাসীরা
চোর সন্দেহে এক আদিবাসী শিক্ষককে মারধরের প্রতিবাদে আন্দোলনে আদিবাসী সংগঠনের সদস্য়রা

শিক্ষককে মারধর, প্রাক্তন কাউন্সিলরকে গ্রেফতারের দাবিতে মালদায় আন্দোলনে আদিবাসীরা

  • এই ঘটনায় ইংরেজবাজার পুরসভার প্রাক্তন কাউন্সিলর পরিতোষ চৌধুরীর বিরুদ্ধে অভিযোগের আঙুল ওঠে। আর তারপরই ব্য়াপক শোরগোল পড়ে যায় আদিবাসী সম্প্রদায়ের মধ্যে।

আদিবাসী সম্প্রদায়ের এক শিক্ষককে চোর সন্দেহে মারধর করার অভিযোগ উঠেছিল। আর এই ঘটনায় ইংরেজবাজার পুরসভার প্রাক্তন কাউন্সিলর তৃণমূলের পরিতোষ চৌধুরীর বিরুদ্ধে অভিযোগের আঙুল ওঠে। তারপরই ব্য়াপক শোরগোল পড়ে যায় আদিবাসী সম্প্রদায়ের মধ্যে। ঘটনার প্রতিবাদে শুক্রবার ইংরেজবাজারের রথবাড়ি এলাকায় ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করেন আদিবাসী সংগঠনের সদস্যরা। এদিন মালদা. দুই দিনাজপুর, বীরভূম সহ বিভিন্ন জেলার একাধিক আদিবাসী সংগঠনের সদস্যরা এই আন্দোলনে সামিল হন। একেবার ধামসা মাদল নিয়ে তাঁরা এলাকায় জড়ো হন। অশান্তি এড়াতে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়। রাস্তায় বসে পড়েন আদিবাসী সংগঠনের লোকজন।

তাঁদের অভিযোগ পুরসভার মালঞ্চ পল্লি এলাকায় সম্প্রতি আদিবাসী শিক্ষক সুদীপ কুন্ডুকে চোর সন্দেহে মারধর করা হয়েছিল। প্রাক্তন কাউন্সিলর পরিতোষ চৌধুরী সহ কয়েকজনের বিরুদ্ধে এই অভিযোগ ওঠে। পরে পুলিশ অভিযুক্ত দুজনকে গ্রেফতার করে। কিন্তু অন্যতম অভিযোগ প্রাক্তন কাউন্সিলর এখনও পলাতক। এবার তার গ্রেফতারির দাবিতে সরব আদিবাসীরা। দীর্ঘক্ষণ অবরূদ্ধ থাকে ৩৪ নম্বর জাতীয় সড়ক। এলাকায় ক্রমেই উত্তেজনা ছড়াতে থাকে। পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন আন্দোলনকারীদের একাংশ। ৭২ ঘণ্টার মধ্যে প্রাক্তন কাউন্সিলরকে গ্রেফতারের দাবি জানানো হয়েছে। তবে পুলিশের আশ্বাসে শেষ পর্যন্ত অবরোধ ওঠে।

 

বন্ধ করুন