বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Tarpan: তর্পণ করতে গিয়ে গঙ্গায় তলিয়ে মৃত্যু বৃদ্ধের, ডুবুরি নামিয়ে উদ্ধার দেহ

Tarpan: তর্পণ করতে গিয়ে গঙ্গায় তলিয়ে মৃত্যু বৃদ্ধের, ডুবুরি নামিয়ে উদ্ধার দেহ

 তর্পণ করতে গিয়ে মৃত্যু বৃদ্ধের। ( প্রতীকী ছবি সৌজন্য সমীর জানা/হিন্দুস্তান টাইমস)

পুলিশ সূত্রে জানা গিয়েছে, অরুণ সাহা বরানগরের নৈনানপাড়া লেনের বাসিন্দা ছিলেন। প্রতিবছরের মতো এবারও তিনি তর্পনের জন্য গঙ্গাতে স্নান করতে নেমেছিলেন। কিন্তু, দীর্ঘক্ষণ পেরিয়ে যাওয়ার পরেও তিনি জল থেকে আর ওঠেননি। তার সঙ্গে থাকা অন্যান্য পুণ্যার্থীদের সন্দেহ হয়, তিনি ডুবে গিয়েছেন।

আজ মহালয়া। পিতৃ পুরুষদের উদ্দেশ্য তর্পণ করতে গিয়ে সকাল থেকেই গঙ্গার ঘাটে ভিড় হয়েছে লক্ষ লক্ষ পুণ্যার্থীর। দুর্ঘটনা এড়াতে ঘাটে ছিল পুলিশি নজরদারি। তারপরেও এড়ানো গেল না দুর্ঘটনা। তর্পণ করতে গিয়ে গঙ্গায় তলিয়ে মৃত্যু হল এক বৃদ্ধের। মৃতের নাম অরুণ সাহা। বরানগরের কুটিঘাটে তর্পণ করতে গিয়ে ওই বৃদ্ধ তলিয়ে যান।

আরও পড়ুন: কাটোয়ার গঙ্গায় তলিয়ে গেল ৯ বছরের বালক, ডুবুরি নামিয়ে চলছে তল্লাশি

পুলিশ সূত্রে জানা গিয়েছে, অরুণ সাহা বরানগরের নৈনানপাড়া লেনের বাসিন্দা ছিলেন। প্রতিবছরের মতো এবারও তিনি তর্পনের জন্য গঙ্গাতে স্নান করতে নেমেছিলেন। কিন্তু, দীর্ঘক্ষণ পেরিয়ে যাওয়ার পরেও তিনি জল থেকে আর ওঠেননি। তার সঙ্গে থাকা অন্যান্য পুণ্যার্থীদের সন্দেহ হয়, তিনি ডুবে গিয়েছেন। খবর দেওয়া হয় বরানগর থানায়। সঙ্গে সঙ্গে পুলিশ ডুবুরি নামায়। অবশেষে প্রায় ২ ঘন্টার চেষ্টায় বৃদ্ধের দেহ উদ্ধার করে পুলিশ। তড়িঘড়ি তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছাড়ায় কুটিঘাট চত্বরে। প্রাথমিকভাবে পুলিশের অনুমান, স্নানের জন্য তিনি অনেকটাই গভীরে চলে গিয়েছিলেন। সাঁতার কাটতে না পারার ফলে তার মৃত্যু হয়েছে।

প্রসঙ্গত, দুর্ঘটনা এড়াতে গঙ্গার কমবেশি প্রতিটি ঘাটে সকাল থেকেই ছিল প্রশাসনের কড়া নজরদারি। রিভার ট্রাফিক পুলিশের পাশাপাশি মোতায়েন ছিল বিপর্যয় মোকাবেলা বাহিনী। ভিড় নিয়ন্ত্রণের জন্য ঘাটেও মোতায়ন করা হয়েছিল পুলিশ। এছাড়াও বেশ কিছু জায়গায় ড্রোনের মাধ্যমে নজরদারি চালানো হয়। সেই নজরদারি এড়িয়ে কোনওভাবে ওই বৃদ্ধ তলিয়ে গিয়েছেন বলেই মনে করা হচ্ছে। তার দেহ ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে পুলিশ।

বন্ধ করুন