বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মোর্চার কার্যকরী সভাপতি অনীত থাপা, বিনয় সরতেই নির্বাচিত বিমল ঘনিষ্ঠ নেতা
অনীত থাপা
অনীত থাপা

মোর্চার কার্যকরী সভাপতি অনীত থাপা, বিনয় সরতেই নির্বাচিত বিমল ঘনিষ্ঠ নেতা

  • বিনয় তামাংয়ের সঙ্গে অনীত থাপার সম্পর্ক দিন দিন তলানিতে গিয়ে ঠেকছিল। এমনকী বিনয় বুঝতে পারছিলেন তাঁকে দলের অন্দরে সাইড করা হচ্ছে।

প্রত্যাশিতই ছিল। হলোও তাই। বৃহস্পতিবার বিনয় তামাং গোর্খা জনমুক্তি মোর্চা আনুষ্ঠানিকভাবে ছেড়ে দেন। আর আজ, শুক্রবার মোর্চার কার্যকরী সভাপতি নির্বাচিত হন। এখন থেকে তিনিই মোর্চার সবকিছু সামলাবেন। বিনয় তামাংয়ের সঙ্গে অনীত থাপার সম্পর্ক দিন দিন তলানিতে গিয়ে ঠেকছিল। এমনকী বিনয় বুঝতে পারছিলেন তাঁকে দলের অন্দরে সাইড করা হচ্ছে। তাই সম্মান থাকতে থাকতে সমস্ত পদ থেকে বিনয় ইস্তফা দেন। সুতরাং পাহাড়ে বিনয়পন্থী মোর্চা বলে আর কিছুই রইল না।

এদিকে অনীত থাপা বেশ কিছুদিন ধরেই বিনয়কে বাদ দিয়ে দলের বৈঠক করতে শুরু করেছিলেন। তখন থেকেই বিনয় ইঙ্গিত পাচ্ছিলেন তাঁর সময় এখানে শেষ হয়ে আসছে। মোর্চা ছাড়লেও তিনি কোন শিবিরে যাবেন তা স্পষ্ট করেননি তিনি। গোর্খা জনমুক্তি মোর্চার গঠনের অন্যতম কারিগরও তিনি। একদা বিমল গুরুংয়ের কাছের লোক ছিলেন। পরে বিচ্ছেদ ঘটে। নিজেই সাংবাদিকদের জানিয়েছেন, দলের অন্দরে ২০১৯ সাল থেকে ষড়যন্ত্র চলছে।

অন্যদিকে পাহাড়ে এখন ফিরে এসেছেন গোর্খা জনমুক্তি মোর্চার প্রধান নেতা বিমল গুরুং। তিনি ঘুঁটি সাজাতে শুরুও করেছেন। সেটা বেশ টের পেয়েছেন বিনয় তামাং। আর অনীত থাপা বরাবরই বিমল গুরুং ঘনিষ্ঠ। তাই এখন তাঁকে সামনে রেখে কাজ করতে চাইছেন বিমল বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। আজ দলের বৈঠকে সেই চালেই নির্বাচিত হন অনীত থাপা। এরপর বিমল গুরুং আসতে আসতে পাহাড়ের রাজনীতিতে ভেসে উঠবেন বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন