বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > লরি থেকে চুরি ১০ কোটির আইফোন, কলকাতা হাইকোর্টের দ্বারস্থ পরিবহণ সংস্থা

লরি থেকে চুরি ১০ কোটির আইফোন, কলকাতা হাইকোর্টের দ্বারস্থ পরিবহণ সংস্থা

অ্যাপলের আইফোন

পুলিশের তদন্তে ভরসা রাখতে না পেরে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয় পরিবহণ সংস্থাটি। কলকাতা হাইকোর্টে পরিবহণ সংস্থার আইনজীবীর বক্তব্য, সারা দেশ জুড়ে পরিবহণের সঙ্গে যুক্ত এই সংস্থা। এমনকী সুনাম রয়েছে। কিন্তু কোটি টাকার আইফোন লুট হওয়ায় সংস্থার ভাবমূর্তি খারাপ হয়েছে। ঠিক করে তদন্ত করছে না পুলিশ বলে অভিযোগ।

লরিটি তখন ছুটে চলছিল। আর তার মধ্যেই ১০ কোটি টাকার আইফোন লুট করার অভিযোগ উঠল। লরিটি আসছিল চেন্নাই থেকে। কলকাতায় আসছিল। কিন্তু অভিনব কায়দায় চুরি করা হয় দামি মোবাইলগুলি বলে অভিযোগ। বাংলায় লরিটি ঢুকতেই মোবাইলগুলি চুরি করা হয় বলে অভিযোগ। কিন্তু চুরির কাহিনী শুনে হতবাক কলকাতা হাইকোর্ট। এজলাসে উপস্থিত আইনজীবীদের মনে হচ্ছিল তাঁরা গল্প শুনছেন। পুলিশ সূত্রে খবর, চুরি যাওয়া বহু মোবাইল এখনও চালু রয়েছে। সুতরাং এটা বোঝা যাচ্ছে, দু’মাস আগে লুট হওয়া বেশকিছু মোবাইল অন্যত্র বিক্রি হয়েছে। তাই জেলার পুলিশ সুপারের নজরদারিতে তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট।

এদিকে ২০২৩ সালের ২৬ সেপ্টেম্বর চেন্নাই থেকে একটি লরি কলকাতায় আসছিল। তাতে মোট ৯.৭০ কোটি টাকা মূল্যের অ্যাপলের আইফোন ছিল। লরির গতিবিধির উপর নজর রাখতে অত্যাধুনিক ‘জিপিএস সিস্টেম’ ব্যবহার করে পরিবহণ সংস্থা। তবে পরের দিন ৬ নম্বর জাতীয় সড়ক ধরে বাংলায় প্রবেশ করে। আর ২৮ সেপ্টেম্বর সকাল ৬টা নাগাদ পশ্চিম মেদিনীপুরের একটি পেট্রল পাম্পে লরিটি ৫ মিনিটের বেশি দাঁড়ায়। তখনই চালকের সঙ্গে যোগাযোগ করা হলেও ফোনে পাওয়া যায়নি। তখন ডেবরা থানায় খবর দেয় পরিবহণ সংস্থাটি। লরিটি উদ্ধার করে পুলিশ। পুলিশ দেখে লরিটি ফাঁকা। গাড়িতে কোনও আইফোন নেই। চালক, খালাসি কেউ নেই।

অন্যদিকে ওই পরিবহণ সংস্থার আইনজীবী অপলক বসু সওয়াল করেন, অনুমান করা হচ্ছে চলন্ত অবস্থাতেই ওই লরি থেকে আইফোনগুলি চুরি গিয়েছে। কারণ, চুরির আগে গাড়িটি কোথাও বেশিক্ষণ দাঁড়ায়নি। ওই চুরি ডেবরার টোলপ্লাজার আগে শেষ করা হয়েছে। যাতে ধরা না পড়ে। তাই লরিটি ফেলে রেখে চালক, খালাসি চম্পট দেয়। ওই আইনজীবী কলাকাতা হাইকোর্টে দাবি করেন, চুরির পরে ফোনগুলি যাতে অন্যত্র বিক্রি করা না যায় তার জন্য পুলিশকে বলা হয়েছিল। এমনকী পুলিশ প্রথমে এফআইআর পর্যন্ত নেয়নি। ১০ অক্টোবর ওই ঘটনায় এফআইআর দায়ের হয়। কিন্তু এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

আরও পড়ুন:‌ কলকাতা পুরসভায় চালু হল বায়োমেট্রিক হাজিরা ব্যবস্থা, সব বরো অফিসেও করার পরিকল্পনা

এছাড়া পুলিশের তদন্তে ভরসা রাখতে না পেরে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয় পরিবহণ সংস্থাটি। কলকাতা হাইকোর্টে পরিবহণ সংস্থার আইনজীবীর বক্তব্য, সারা দেশ জুড়ে পরিবহণের সঙ্গে যুক্ত এই সংস্থা। এমনকী সুনাম রয়েছে। কিন্তু কোটি টাকার আইফোন লুট হওয়ায় সংস্থার ভাবমূর্তি খারাপ হয়েছে। ঠিক করে তদন্ত করছে না পুলিশ বলে অভিযোগ। তাই তদন্তভার সিআইডিকে দেওয়ার কথা বলা হয়। যদিও রাজ্য এসব অস্বীকার করে। রাজ্যের আইনজীবী জানান, এফআইআর দায়ের হওয়ার পরে তদন্ত শুরু করেছে পুলিশ। আইফোনের ‘‌আইএমইআই কোড’‌ চোরেরা নিষ্ক্রিয় করেছে। আবার বিক্রিও হয়ে গিয়েছে। সওয়াল–জবাব শোনার পর বিচারপতি জয় সেনগুপ্তের নির্দেশ, জেলার পুলিশ সুপারকে এই তদন্তে নজরদারি করতে হবে। আগামী ২ ফেব্রুয়ারি মামলার পরবর্তী শুনানি।

বাংলার মুখ খবর

Latest News

৩০ বছরে প্রথম, কানের প্রতিযোগিতা বিভাগে অংশ নিল কোনও ভারতীয় ছবি ‘অল উই ইমাজিন’ ‘যাদবপুরের মানুষ আপনাকে বেছে নেবে,’ চিঠি দিয়ে মোদীর শুভেচ্ছা অনির্বাণ গাঙ্গুলিকে বাংলায় চোর ধরতে এসে এলোপাথাড়ি গুলি চালাল বিহার পুলিশ, বুলেটে আহত ১ বেপরোয়া পোর্শে গাড়ি মেরেছিল ২জনকে, চালকের ঘাড়ে দায় চাপাতে চাইছে ধনীর ছেলে? NCA-তে লক্ষ্মণের মেয়াদ শেষ হচ্ছে সেপ্টেম্বরে, তারপর কী হবে? এক্কেবারে শেষ মুহূর্তে ঘোষিত হল পাকিস্তানের বিশ্বকাপ দল, হাসান আলি বাদ পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং কে বলবে বয়স ৪৯! খোলা পিঠের শ্বেতশুভ্র গাউন, কান মাতালেন ‘প্রিটি ওম্যান’ প্রীতি প্রমোশন, মান-যশ বৃদ্ধির যোগ শুরু হচ্ছে! সূর্যের কৃপায় ৫ রাশির ভাগ্যে চমক বাংলার রেল কারখানায় অমৃত ভারতের ইঞ্জিনের বরাত, খুশির হাওয়া চিত্তরঞ্জনে

Latest IPL News

পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.