বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > 'তৃণমূলে সিনিয়রদের গুরুত্ব দেওয়া হয় না' অভিষেক-কল্যাণ দ্বন্দ্বে তোপ অর্জুনের
অর্জুন সিং। ফাইল ছবি।

'তৃণমূলে সিনিয়রদের গুরুত্ব দেওয়া হয় না' অভিষেক-কল্যাণ দ্বন্দ্বে তোপ অর্জুনের

  • হুগলির চন্দননগরের একটি সভা থেকে অর্জুন সিং বলেছেন, কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ব্যক্তিগত সমস্যা রয়েছে।

সম্প্রতি, তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে একাধিক মন্তব্য করতে দেখা গিয়েছে। তাতে স্পষ্ট হয়েছে যে তিনি একেবারেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কর্তৃত্ব মেনে নিতে পারছেন না। তবে দলের শীর্ষ নেতৃত্বের এই কোন্দলকে একেবারেই হাতছাড়া করতে রাজি নয় বিজেপি। এ নিয়ে তৃণমূলকে কটাক্ষ করলেন বিজেপি সাংসদ অর্জুন সিং। 'কল্যাণের মতো সিনিয়র নেতারদের তৃণমূলে গুরুত্ব দেওয়া হয় না' বলে গুরুতর অভিযোগ তুলেছেন অর্জুন সিং।

হুগলির চন্দননগরের একটি সভা থেকে অর্জুন সিং বলেছেন, 'কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ব্যক্তিগত সমস্যা রয়েছে। তৃণমূলে যোগ্য প্রবীণ নেতাদের গুরুত্ব না দিয়ে কয়লা পাচারকারী, গরু পাচারকারী তরুণ নেতাদের গুরুত্ব দেওয়া হচ্ছে।'

তবে দলের শিশু নেতৃত্বের কড়া দাওয়াইয়ে অবশেষে সেই সংঘাতে ইতি পড়েছে। শনিবার রাতেই শ্রীরামপুরের তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় একটি অনুষ্ঠানে কার্যত সে কথা বুঝিয়ে দিয়েছেন। সেই অনুষ্ঠানে তিনি তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূয়শী প্রশংসা করেছেন।

প্রসঙ্গত, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ব্যক্তিগত মতামত নিয়ে বিরোধিতায় সরব হয়েছিলেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তবে তৃণমূল সুপ্রিমোর ভাইপোর বিরুদ্ধে কল্যাণের বিরোধিতাকে অবশ্য মেনে নিতে পারেনি দলের শীর্ষ নেতৃত্ব। যে কারণে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় কড়া নির্দেশ দিয়েছিলেন কল্যাণকে। প্রকাশ্যে মুখ খুললে কড়া ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি। বিধায়ক থেকে সাংসদ কল্যাণের পাশে কাউকেই দাঁড়াতে দেখা যায়নি। তারপরও কল্যাণ নিজের অবস্থান বদলাননি। তবে অবশেষে শীর্ষ নেতৃত্বদের চাপের মুখে পড়ে সুর নরম করেছেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়। যদিও চন্দননগরের অনুষ্ঠানে শনিবার তিনি মুখ্যমন্ত্রীর প্রশংসা করলেও অবশ্য অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সম্পর্কে কোনও মন্তব্য তাঁর মুখে শোনা যায়নি।

বন্ধ করুন