বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > হাথরাস–কাণ্ডের প্রতিবাদে পিংলায় তৃণমূলের মিছিলে ব্যান্ড পার্টি, তাসা, উদ্দাম নাচ
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

হাথরাস–কাণ্ডের প্রতিবাদে পিংলায় তৃণমূলের মিছিলে ব্যান্ড পার্টি, তাসা, উদ্দাম নাচ

  • এদিন সকালে বিশাল সংখ্যায় তৃণমূল কর্মী–সমর্থক ও সাধারণ মানুষকে নিয়ে এদিনের মিছিল শুরু হয়। এই করোনা পরিস্থিতিতে মিছিলে কাতারে কাতারে লোকজনের সঙ্গে ছিল ব্যান্ড পার্টিও।

হাথরাসের ঘটনার প্রতিবাদে শনিবার কলকাতার রাজপথে প্রতিবাদ মিছিল করে কাঁধে কালো কাপড় ও হাতে টর্চ নিয়ে সভামঞ্চে উঠেছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর নির্দেশেই রবিবার থেকে হাথরাস–কাণ্ডের প্রতিবাদে জেলায় জেলায় চলছে বিক্ষোভ কর্মসূচি। কিন্তু এদিন পশ্চিম মেদিনীপুরের পিংলায় এক প্রতিবাদ মিছিলে হাজির লোকজনের হাতে দেখা গেল তাসা, বিভিন্ন বাজনা। হাথরাসের মতো নৃশংস ঘটনার প্রতিবাদে রীতিমতো নাচ হল এদিনের মিছিলে।

এদিন সকালে বিশাল সংখ্যায় তৃণমূল কর্মী–সমর্থক ও সাধারণ মানুষকে নিয়ে এদিনের মিছিল শুরু হয়। এই করোনা পরিস্থিতিতে মিছিলে কাতারে কাতারে লোকজনের সঙ্গে ছিল ব্যান্ড পার্টিও। বাজছিল তাসা, গুরগুরি। উদ্দাম নাচও করতে দেখা যায় কয়েকজনকে। অভিযোগ, এই সব কিছুই হয়েছে মন্ত্রী সৌমেন মহাপাত্রের উপস্থিতিতে। ঘটনার পর থেকে বিতর্ক দেখা দিয়েছে রাজ্যের রাজনৈতিক মহলে।

যদিও এ ব্যাপারে মন্ত্রী সৌমেন মহাপাত্রের সাফাই, এদিনের বিক্ষোভ কর্মসূচির পর বিজেপি থেকে কয়েকজন নেতাকর্মীর তৃণমূলের যোগদানের অনুষ্ঠান আয়োজন করা হয়। সেই উৎসাহে মিছিলে ব্যান্ড পার্টি, তাসা আনে স্থানীয় কর্মীরা। তবে মন্ত্রী জানিয়েছেন, তাঁর অনুপস্থিতিতেই এই মিছিল শুরু হয়। কিন্তু পরে চোখে পড়তেই মিছিল থেকে ওই অতি উৎসাহী কর্মী ও ব্যান্ড পার্টি, তাসা— এগুলি সরিয়ে দেওয়া হয়। তিনি এর প্রতিবাদও জানিয়েছেন।

বন্ধ করুন