বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > চেয়ে মেলেনি সরকারি অ্যাম্বুলেন্স, ট্রেনে বর্ধমানে আনার পথে স্টেশনেই মৃত্যু রোগীর

চেয়ে মেলেনি সরকারি অ্যাম্বুলেন্স, ট্রেনে বর্ধমানে আনার পথে স্টেশনেই মৃত্যু রোগীর

স্ত্রীর দেহের পাশে বসে সরকারি হাসপাতালের নথি দেখাচ্ছেন স্বামী।

অবস্থার অবনতি হলে তাঁকে বর্ধমানে স্থানান্তরের পরামর্শ দেন চিকিৎসকরা। এর পর সরকারি অ্যাম্বুলেন্সের জন্য হাসপাতালে আবেদন করে পরিবার। কিন্তু অ্যাম্বুলেন্স পাননি তাঁরা। বেসরকারি অ্যাম্বুলেন্সের ভাড়া জোগাড় করে উঠতে পারেনি পরিবারটি। ফলে ট্রেনেই মেনকাদেবীকে বর্ধমানে নিয়ে যাবেন বলে সিদ্ধান্ত নেন তাঁরা।

ফের রাজ্যে অ্যাম্বুলেন্স বিভ্রাট। এবার অ্যাম্বুলেন্স না পেয়ে রোগীকে ট্রেনে করে বর্ধমান মেডিক্যাল কলেজে আনতে গিয়ে স্টেশনের মৃত্যু হল রোগীনীর। ঘটনা পূর্ব বর্ধমানের ভাতাড় রেল স্টেশনের। এই ঘটনায় নতুন করে বিতর্ক শুরু হয়েছে। ভাতাড় হাসপাতালের তরফে জানানো হয়েছে, অ্যাম্বুলেন্স খারাপ। ঘটনায় BPOH এর কাছে রিপোর্ট চেয়েছেন CMOH.

মৃত মহিলার নাম মেনকা কোঁড়ার (৪৭)। বর্ধমানের পারবিরহাটার কোঁড়া পাড়ার বাসিন্দা তিনি। ধান কাটতে এসেছিলেন ভাতাড়ের কাঁচগড়িয়ায় এসেছিলেন তিনি। দিন কয়েক আগে প্রচণ্ড রোদে কাজ করার সময় অসুস্থ হয়ে পড়েন প্রৌঢ়া। এর পর তাঁকে ভাতাড় স্টেট জেনারেল হাসপাতালে ভরতি করা হয়। অবস্থার অবনতি হলে তাঁকে বর্ধমানে স্থানান্তরের পরামর্শ দেন চিকিৎসকরা। এর পর সরকারি অ্যাম্বুলেন্সের জন্য হাসপাতালে আবেদন করে পরিবার। কিন্তু অ্যাম্বুলেন্স পাননি তাঁরা। বেসরকারি অ্যাম্বুলেন্সের ভাড়া জোগাড় করে উঠতে পারেনি পরিবারটি। ফলে ট্রেনেই মেনকাদেবীকে বর্ধমানে নিয়ে যাবেন বলে সিদ্ধান্ত নেন তাঁরা। সেই মতো শুক্রবার সকালে হাসপাতাল থেকে ভাতাড় স্টেশনে নিয়ে আসেন পরিজনরা। স্টেশনে পৌঁছতেই মেনকাদেবীর অসুস্থতা আরও বাড়ে। কিছুক্ষণের মধ্যে সেখানেই তাঁর মৃত্যু হয়।

এই ঘটনায় বিতর্ক শুরু হতে হাসপাতালের তরফে জানানো হয়েছে, হাসপাতালের একমাত্র অ্যাম্বুলেন্সটি খারাপ হয়ে পড়ে রয়েছে। তাই পরিষেবা দেওয়া যায়নি। এ ব্যাপারে BMOH এর কাছে রিপোর্ট চেয়েছেন পূর্ব বর্ধমানের CMOH জয়রাম হেমব্রম।

নিহতের স্বামী আসিত কোঁড়ার জানিয়েছেন, আমাদের জানানো হয় ফ্রি অ্যাম্বুলেন্স পাওয়া যাবে না। টাকা নিয়ে আসতে। কিন্তু আমাদের কাছে অত টাকা ছিল না। তাই ট্রেনে করে বর্ধমান নিয়ে যাব বলে সিদ্ধান্ত নিই। স্টেশনে নিয়ে যেতেই ওই মৃত্যু হয়। অ্যাম্বুলেন্সটা পেলে হয়তো ওকে এভাবে মরতে হতো না।

 

বাংলার মুখ খবর

Latest News

'কাটারি, বন্দুক, রড নিয়ে...', জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে ‘হামলা’-র দিন কী হয়েছিল? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল ভোট দিতে বৃদ্ধ বাবাকে সঙ্গ দিলেন না সানি-ববি! কথার মাঝেই রেগে আগুন ধর্মেন্দ্র কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল বাজে ফল ত্রিপুরার বিদ্যাজ্যোতি স্কুলে, অস্বস্তির মুখে বিশেষ ক্লাস হবে পড়ুয়াদের তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.