বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘‌পরের বুলেট তৈরি আছে’‌, ভাতার হাসপাতালের এক চিকিৎসককে মাওবাদীদের হুমকি চিঠি

‘‌পরের বুলেট তৈরি আছে’‌, ভাতার হাসপাতালের এক চিকিৎসককে মাওবাদীদের হুমকি চিঠি

মাওবাদী কমিটির চিঠি

সেটি খুলতেই ওই চিঠির সঙ্গে একটি কার্তুজও মেলে। যা ওই চিঠির সঙ্গে আটকে পাঠানো হয়েছিল। চিঠিতে স্পষ্ট উল্লেখ করা হয়েছে মাওবাদীদের নাম। পাঁচ লক্ষ টাকা দাবি করা হয়েছে। এমনকী ওই টাকা আজ, বুধবারের মধ্যে দিতে হবে। এই চিঠি হাতে পেয়ে চিকিৎসক অপর্ণা মুখোপাধ্যায় সঙ্গে সঙ্গে ব্লক স্বাস্থ্য আধিকারিককে জানান।

মাওবাদী কমিটি দাবি করেছে পাঁচ লক্ষ টাকা। সেটা না পেলে কেড়ে নেওয়া হবে প্রাণ। এবার এমনই হুমকি চিঠি পেলেন পূর্ব বর্ধমানের এক চিকিৎসক। মঙ্গলবার মাওবাদী কমিটির নামে ওই চিঠিটি এসে পৌঁছেছে এক মহিলা চিকিৎসকের কাছে। আর তার জেরে আলোড়ন পড়ে গিয়েছে গোটা হাসপাতালে। এই হমকি চিঠি পেয়েই ভাতার থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ব্লক মহকুমা স্বাস্থ্য আধিকারিক। তদন্তে নেমেছে পুলিশ। তদন্তকারীদের মত, মাওবাদী সংগঠন এই চিঠি পাঠিয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। এই হুমকি চিঠি পরীক্ষাও করা হচ্ছে।

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ এদিকে ওই মহিলা চিকিৎসকের নাম অপর্ণা মুখোপাধ্যায়। তিনি ভাতার ব্লক হাসপাতালের দন্ত বিশেষজ্ঞ। তিনি দন্ত বিভাগে ঢুকে আউটডোর খোলার সময় মেঝেতে এই চিঠি পড়ে থাকতে দেখেন। সেটি খুলতেই ওই চিঠির সঙ্গে একটি কার্তুজও মেলে। যা ওই চিঠির সঙ্গে আটকে পাঠানো হয়েছিল। চিঠিতে স্পষ্ট উল্লেখ করা হয়েছে মাওবাদীদের নাম। পাঁচ লক্ষ টাকা দাবি করা হয়েছে। এমনকী ওই টাকা আজ, বুধবারের মধ্যে দিতে হবে। এই চিঠি হাতে পেয়ে চিকিৎসক অপর্ণা মুখোপাধ্যায় সঙ্গে সঙ্গে ব্লক স্বাস্থ্য আধিকারিককে জানান।

ঠিক কী লেখা আছে চিঠিতে?‌ এই হুমকি চিঠি সঙ্গে একটি বুলেট বা কার্তুজ আটকে পাঠানো হয়েছে। যা আতঙ্কের বিষয়। চিঠিটি লাল কালিতে লেখা হয়েছে। আর ওই চিঠি লেখা হয়েছে, ‘‌মাওবাদী কমিটিকে অনুদান হিসাবে দিতে হবে পাঁচ লক্ষ টাকা। আর বিষয়টি যদি পুলিশের কাছে জানানো হয় তাহলে ‘ভয়ঙ্কর’ পরিণতি হতে পারে। পরের বুলেটও তৈরি রয়েছে।’‌ অর্থাৎ একটি বুলেট পাঠানো হয়েছে। পরের বুলেটটি সরাসরি চিকিৎসকের বুকে আঘাত হানবে। আর তাতেই গোটা হাসপাতালে আলোড়ন ছড়িয়ে পড়েছে। সরাসরি টাকা দাবি করে চিকিৎসককে প্রাণে মারার হুমকি এমন আগে দেখা যায়নি। তাও এটি জঙ্গলমহল নয়।

আরও পড়ুন:‌ বকেয়া কর আদায়ে উদ্যোগী কলকাতা পুরসভা, চালু করা হচ্ছে নতুন নিয়ম

আর কী জানা যাচ্ছে?‌ এই চিঠি পাওয়ার পর থেকে আতঙ্কে ভুগছেন চিকিৎসক এবং তাঁর গোটা পরিবার। বিষয়টি নিয়ে রাজ্যের মুখ্যসচিবকে চিঠি লেখারও তোড়জোড় শুরু হয়েছে। আর এই বিষয়ে বর্ধমান জেলা স্বাস্থ্য আধিকারিক বলেন, ‘‌ভাতার হাসপাতালের এক চিকিৎসককে লাল কালিতে লেখা একটি হুমকি চিঠি দেওয়া হয়েছে। পাঁচ লক্ষ টাকা দাবি করা হয়েছে। চিঠির সঙ্গে বুলেট ছিল। টাকা না দিলে প্রাণ মেরে ফেলার হুমকি দেওয়া হয়েছে। মাওবাদীদের নাম করে এই চিঠি এসেছে।’‌ চিকিৎসকদের সংগঠন অ্যাসোসিয়েশন অব হেলথ সার্ভিস ডক্টর্স এই বিষয়টি সর্বস্তরে জানাবার উদ্যোগ নিয়েছে।

 

বাংলার মুখ খবর

Latest News

'আলোর কোলে'তে নববর্ষ উদযাপন, বৈশাখী হুল্লোড়ে সামিল ‘পর্ণা’, ‘রাইপূর্ণা’রাও… গর্ভাবস্থার কারণেই দ্রুত বয়সের লক্ষণ দেয় মহিলাদের মধ্যে! জানাল গবেষণা Goa vs Chennaiyin Live Score, Goa 0-0 Chennaiyin ISL 2023 'সংস্কার চলতেই থাকবে!' স্বপ্ন পূরণ কোন সালে? জানালেন মোদী পয়লা বৈশাখে বিশেষ চমক প্রসেনজিৎ-ঋতুপর্ণার, প্রকাশ্যে অযোগ্যর মুক্তির দিন মিডডে মিলের সাফল্য ঠিক করে দেবে স্কুলের ব়্যাঙ্কিং কত হবে! চলবে সমীক্ষা পোলাও থেকে লুচি-পনির, নববর্ষের দুপুরে জমিয়ে পেটপুজো মিমির রাঁচিতে জঙ্গি স্লিপার সেল, সেখানেই মিলেছিল আশ্রয়? ফোন নিয়ে বড় ছক ছিল চাঁদনিতে ১৯-এ জেতা ১০ আসনে লড়াই কঠিন, অভ্যন্তরীণ সমীক্ষায় চিন্তার রেখা BJP-র কপালে স্বস্তিকার সঙ্গে ‘প্রেম’ কতটা সত্যি? মীরের জবাব, ‘মানুষ যেভাবে ব্যবহার করে…’

Latest IPL News

পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ? চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.