বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বিক্ষোভের মুখে দিনহাটার বিজেপি প্রার্থী, উঠল ‘জয় বাংলা’ স্লোগান
দিনহাটার বিজেপি প্রার্থী
দিনহাটার বিজেপি প্রার্থী

বিক্ষোভের মুখে দিনহাটার বিজেপি প্রার্থী, উঠল ‘জয় বাংলা’ স্লোগান

  • ২০০৬ সালে দিনহাটায় বিধায়ক হিসাবে নির্বাচিত হয়েছিলেন তিনি। পরে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন অশোকবাবু।

মনোনয়ন পত্র জমা দিতে গিয়ে তৃণমূল কর্মীদের বিক্ষোভের মুখে পড়লেন দিনহাটার বিজেপি প্রার্থী অশোক মণ্ডল। বিক্ষোভের মধ্যেই ‘‌জয় বাংলা’‌ স্লোগানও ওঠে। যদিও তৃণমূলের তরফে যাবতীয় অভিযোগ অস্বীকার করা হয়েছে। তৃণমূলের দাবি, সাধারণ মানুষই বিজেপির বিরোধিতা করেছে।

এদিন মনোনয়নপত্র জমা দেওয়াকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল দিনহাটা সদর দফতরে। দিনহাটার বিজেপি প্রার্থী অশোক মণ্ডল কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিককে সঙ্গে নিয়ে মনোনয়নপত্র জমা দিতে গিয়েছিলেন। সঙ্গে ছিলেন জেলা সভানেত্রী মালতী রাভা, বিধায়ক নিখিল রঞ্জন দে। আচমকাই বিজেপি প্রার্থীকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন তৃণমূল কর্মীরা। বিধায়ক নিখিল রঞ্জন দে জানান, উদয়ন গুহের অনুগামীরাই এই ঘটনা ঘটিয়েছে। তৃণমূল নেতা তাঁর প্রভাব খাটিয়ে ইচ্ছে করে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে। এই প্রসঙ্গে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক জানান, কে কী স্লোগান দিল, তাতে কিছু যায় আসে না। ইচ্ছে করে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে তৃণমূল। সাধারণ মানুষই এর জবাব দেবে। তবে গোটা ঘটনায় তৃণমূল প্রার্থী উদয়ন গুহের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

উল্লেখ্য, এবারের বিজেপি প্রার্থী অশোক মণ্ডল আগে তৃণমূলেই ছিলেন। ২০০৬ সালে দিনহাটায় বিধায়ক হিসাবে নির্বাচিত হয়েছিলেন তিনি। পরে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন অশোকবাবু। গত বিধানসভা ভোটে খুব কম ভোটের ব্যবধানে হারতে হয়েছিল উদয়ন গুহকে। তবে এবারে পুরনো এক তৃণমূলের কর্মীর বিরুদ্ধেই কার্যত তাঁকে লড়তে হচ্ছে। উদয়নবাবুকে ঘিরে বিতর্ক নতুন কোনও বিষয় নয়। দলের নেতা রবীন্দ্রনাথ ঘোষের সঙ্গে একাধিকবার বিরোধে জড়িয়েছিলেন তিনি।

 

বন্ধ করুন