বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বোলপুরে বিজেপি প্রার্থীর ইতিহাস কী?‌ অনুব্রত গড় এখন নেই দাবি প্রিয়া সাহার

বোলপুরে বিজেপি প্রার্থীর ইতিহাস কী?‌ অনুব্রত গড় এখন নেই দাবি প্রিয়া সাহার

বোলপুর লোকসভা কেন্দ্রের বিজেপির প্রার্থী প্রিয়া সাহা।

ফেসবুকে বিস্ফোরক পোস্ট করেন বিজেপি নেতা অনুপম হাজরা। তাতে দুর্বল প্রার্থী প্রিয়া সাহা। যদিও তিনি সরাসরি নাম নেননি। দুর্বল প্রার্থী দেওয়ার নেপথ্যে তৃণমূল–বিজেপি আঁতাত হয়ে যেতে পারে আশঙ্কা প্রকাশ করেন অনুপম। বিজেপি যে হারবে সেটা পরোক্ষে বুঝিয়ে দিয়েছেন। ছাত্রজীবন থেকেই তাঁর রাজনীতির প্রতি আকর্ষণ ছিল।

বাংলায় ২০ আসনের প্রার্থী তালিকায় প্রকাশ করেছে বিজেপি। সেখানে প্রত্যাশিতভাবে সুকান্ত মজুমদার, লকেট চট্টোপাধ্যায়ের মতো বড় মুখরা রয়েছেন। আবার জায়গা পেয়েছে কিছু নতুন মুখ। বোলপুর লোকসভা কেন্দ্রের বিজেপির প্রার্থী হলেন প্রিয়া সাহা। তাঁর বাড়ি সাঁইথিয়া শহরের ২ নম্বর ওয়ার্ডে। তিনি এই প্রথম ভোটে প্রতিদ্বন্দ্বিতা করছেন এমনটা নয়। তিনি ২০১৬, ২০২১ সালের বিধানসভা নির্বাচনে সাঁইথিয়া বিধানসভার প্রার্থী হয়েছিলেন। তবে জয় আসেনি। এবার কি জয় আসবে?‌ প্রশ্নের উত্তর সরাসরি না দিলেও অনুপম হাজরা দুর্বল প্রার্থী বলেই ফেসবুকে পোস্ট করেছেন।

এদিকে বীরভূম অনুব্রত গড় বলেই পরিচিত। তবে এখন তিনি জেলবন্দি থাকায় হাওয়া অনেকটা বদলেছে বলে বিজেপি মনে করে। যদিও তৃণমূল কংগ্রেস মনে করছে এবারও বোলপুর আসনে ঘামফুলই ফুটবে। এই বোলপুর লোকসভা কেন্দ্রে ২০২৪ সালের নির্বাচনে বিজেপি প্রার্থী করেছে প্রিয়া সাহাকে। অনুব্রত মণ্ডলের অনুপস্থিতিতে বীরভূম এবং বোলপুর কেন্দ্রে লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস কেমন ফল করে সেটা দেখার বিষয়। তবে বিজেপি প্রিয়া সাহাকে প্রার্থী করার পর থেকে জেলাজুড়ে তাঁকে নিয়েই চর্চা শুরু হয়েছে। বঙ্গ বিজেপিতে এই নেত্রীর নাম সামনের সারিতে আসেনি। তাই তাঁর রাজনৈতিক জীবন এবং ব্যক্তিগত জীবন অনেকেরই অজানা।

আরও পড়ুন:‌ রবিবাসরীয় কলকাতায় রুট মার্চ শুরু কেন্দ্রীয় বাহিনীর, ৭ মার্চ আসছে আরও ৫০ কোম্পানি

অন্যদিকে ২০১৬ সালে সাঁইথিয়া বিধানসভায় বিজেপির প্রার্থী হয়ে হারেন প্রিয়া সাহা। তৃণমূল কংগ্রেসের নীলাবতী সাহার কাছে ৩৯ হাজার ৪৯২ ভোটে পরাজিত হন। একই ঘটনা ঘটে ২০২১ সালেও। একুশের বিধানসভা নির্বাচনে বিজেপির প্রার্থী হন প্রিয়া। নীলাবতী সাহার কাছে ১৫২৭২ ভোটে পরাজিত হন। যদিও তাঁর রাজনৈতিক জীবন শুরু হাত শিবির থেকে। কালের গতিতে তিনি চলে আসেন বিজেপিতে। ২০১৫ সালে সাঁইথিয়া পৌরসভার তিন নম্বর ওয়ার্ডের বিজেপি কাউন্সিলরও হন প্রিয়া। সাঁইথিয়া মহাবিদ্যালয় থেকে সংস্কৃত বিষয় নিয়ে স্নাতক হন। ছাত্রজীবন থেকেই তাঁর রাজনীতির প্রতি একটা আকর্ষণ ছিল।

এছাড়া আজ ফেসবুকে বিস্ফোরক পোস্ট করেন বিজেপি নেতা অনুপম হাজরা। তাতে দুর্বল প্রার্থী প্রিয়া সাহা। যদিও তিনি সরাসরি নাম নেননি। আবার দুর্বল প্রার্থী দেওয়ার নেপথ্যে তৃণমূল–বিজেপি আঁতাত হয়ে যেতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন অনুপম। সুতরাং বিজেপি যে হারবে সেটা পরোক্ষে বুঝিয়ে দিয়েছেন। এই আবহে প্রিয়া সাহা প্রার্থী হয়ে আত্মবিশ্বাসের সঙ্গে বলেন, ‘‌অনুব্রত মণ্ডলের এখন কী পরিস্থিতি সেটা সকলেই জানেন। বীরভূম আগে অনুব্রত গড় ছিল। আমাকে প্রার্থী করার জন্য কেন্দ্রীয় নেতৃত্ব, রাজ্য নেতৃত্বকে ধন্যবাদ জানাই। জয়ের ব্যাপারে একশো শতাংশ আশাবাদী। ওটা আমরা মোদীজির হাতে তুলে দেব।’ সুতরাং এখন আর অনুব্রতর গড় নেই। এটাই বোঝাতে চেয়েছেন বিজেপি প্রার্থী।

বাংলার মুখ খবর

Latest News

পুলিশকর্তার সঙ্গে 'প্রেম' করছেন না পিঙ্কি, বললেন, 'আমি আর সম্পর্কে জড়াব না...' ‘প্লাস্টিক সার্জারি’র কথা বলে ট্রোল! সপাটে জবাবে ধুয়ে দিলেন ভূমির বোন সমীক্ষা হঠাৎ আসা টাকায় ফুলবে পকেট, চাকরি-ব্যবসায় লাভ! সূর্য ও গুরুর যুতিতে লাকি ৩ রাশি সামনেই অন্নপূর্ণা পুজো, কীভাবে শুরু এই উৎসবের, জেনে নিন সেই পৌরাণিক কাহিনি ‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি এই দেশে পা রাখার আগেই টাটার সঙ্গে বড় চুক্তি টেসলার, দাবি রিপোর্টে ‘নিলাম হলে শাহজাহানের বাড়ি আমি কিনব’, সন্দেশখালিতে বললেন শুভেন্দু, কটাক্ষ TMC-র হাওড়া মেট্রো চালু হতেই যাত্রী কমেছে নদী জলপথে, বিকল্প রুটে ফেরি পরিষেবার ভাবনা

Latest IPL News

‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক CSK-র সঙ্গে যুক্ত হচ্ছেন চেতেশ্বর পূজারা? তারকার ইঙ্গিতপূর্ণ পোস্ট ঘিরে জল্পনা ইজরায়েলকে লক্ষ্য করে ক্ষেপনাস্ত্র ছুঁড়ছে ইরান, পিটারসেনদের বিমানপথে পরিবর্তন! T20 ক্রিকেটের ইতিহাসে বিরল নজির মহেন্দ্র সিং ধোনির, স্পর্শ করলেন বিরাট কোহলিকে IPL 2024: Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap MI vs CSK ম্যাচের পরে IPL 2024 Points Table এ বড় পরিবর্তন!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.